1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রবীণ আ’লীগ নেতা মোহাম্মদ নুর আলমের ইন্তেকাল পটিয়ায় বিভিন্ন অভিযোগে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী হারুন এর সংবাদ সম্মেলন চাঁপাইনবাবগঞ্জে শুল্ক ফাঁকি দেয়া ১৫৬টি স্মার্ট মোবাইল ফোন জব্দ, আটক এক। প্রবল ঘূর্ণিঝড় রেমাল ১৮০ কিলোমিটারের মধ্যে। গার্মেন্টসে ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ নিয়ে সরকারদলীয় দুই পক্ষের সংঘর্ষ বোয়ালখালীতে জাতীয় ভিটামিন এ’ প্লাস ক্যাম্পেইন অবহিত করণ সভা অনুষ্ঠিত মৎস্যসম্পদ সংরক্ষণে  জেলেদের প্রশিক্ষণ অনুষ্ঠিত ক্ষয়ক্ষতি এড়াতে আগেই বন্ধ করে দেওয়া হলো বঙ্গবন্ধু টানেল’ চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে গ্রেফতারের নির্দেশ চন্দনাইশে ধোপাছড়িতে বৈদ্যুতিক বাল্ব প্রতীকের গনসংযোগ

সন্দ্বীপে ডাক্তার-নার্সের অবহেলায় শিশু মৃত্যুর অভিযোগ: বিচার বিভাগীয় তদন্তের দাবিতে মানববন্ধন

  • প্রকাশিত: শনিবার, ২ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৫২ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধিঃ


সন্দ্বীপ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার-নার্সের অবহেলায় শিশু মৃত্যুর অভিযোগ উঠেছে। শিশুটির নাম সায়েম(২)।সে স্থানীয় পৌরসভা ৭নং ওয়ার্ডের জনৈক রাসেলের ছেলে।

শিশুটির মা রাজিয়া সুলতানা অভিযোগ করে জানান, রাত ২ টায় শিশুটির বুকে কফ জমলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়।ডাক্তার-নার্সরা তখন ঘুমে। ডাক্তার একটি প্রেসক্রিপশন দেয়।সে মোতাবেক ঔষধ ও নেবুলাইজের দেয়া হয়। শিশুটির এক পর্যায়ে অক্সিজেন মাস্ক খুলে গেলে নার্স ও ডাক্তারকে ঘুৃম থেকে জাগানো যায়নি। মাস্ক খুলে যাওয়ায় অক্সিজেন স্বল্পতায় শিশুটির মৃত্যু হয়েছে বলে অভিযোগ তার মায়ের।

অভিযুক্ত ডাক্তার জাহিদ মাওলা,নার্স রাজিয়া সুলতানা ও শাহনাজ পারভীন ঘটনার পর থেকে গা ঢাকা দিয়েছেন বলে জানা গেছে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মানস বিশ্বাস বলেন, একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অবহেলার প্রমাণ পেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এদিকে আবাসিক ডাক্তার কারিবুল মাওলা জানান,নিউমোনিয়ায় শিশুটির মৃত্যু হয়েছে।এটি একটি দুর্ঘটনা বলে তিনি দাবি করেন।

এদিকে অবহেলায় শিশু মৃত্যুর প্রতিবাদ ও বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে শাস্তির দাবিতে মানববন্ধন করেছে সন্দ্বীপ অধিকার আন্দোলন নামের স্থানীয় একটি সামাজিক সংগঠন। ১ সেপ্টেম্বর শুক্রবার বিকেল ৪ টায় সন্দ্বীপ উপজেলা কমপ্লেক্স এলাকায় এ মানববন্ধন করে। সংগঠনটির সদস্য মোঃ সাকিল খান এর পরিচালনায় বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি লেখক ও সাংবাদিক মোঃ হাসানুজ্জামান সন্দ্বীপি,ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ সেলিম সওদাগর, কবি মোস্তফা হায়দার,কার্যকরী সদস্য এ আর রাশেদ, মাস্টার রিয়াদ হোসেন ও শিশুটির মা-বাবা,দাদীসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন জাসদ নেতা জব্বার হোসেন,সন্দ্বীপ অধিকার আন্দোলনের সদস্য নূরনবী,রোমান,মিলাদ,মুন্না,সৌরভ,সাদ্দাম হোসেন,নজরুল,আরিফ,জিয়া রহমান,সাজ্জাদসহ স্থানীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ। সভাপতির বক্তব্যে মোঃ হাসানুজ্জামান সন্দ্বীপি বলেন, ডাক্তারদের তদন্ত জনসম্মুখে প্রকাশসহ নিরপেক্ষভাবে একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠনের গঠন করতে হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট