1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
সোমবার, ২৭ মে ২০২৪, ১২:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
পটিয়ায় বিভিন্ন অভিযোগে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী হারুন এর সংবাদ সম্মেলন চাঁপাইনবাবগঞ্জে শুল্ক ফাঁকি দেয়া ১৫৬টি স্মার্ট মোবাইল ফোন জব্দ, আটক এক। প্রবল ঘূর্ণিঝড় রেমাল ১৮০ কিলোমিটারের মধ্যে। গার্মেন্টসে ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ নিয়ে সরকারদলীয় দুই পক্ষের সংঘর্ষ বোয়ালখালীতে জাতীয় ভিটামিন এ’ প্লাস ক্যাম্পেইন অবহিত করণ সভা অনুষ্ঠিত মৎস্যসম্পদ সংরক্ষণে  জেলেদের প্রশিক্ষণ অনুষ্ঠিত ক্ষয়ক্ষতি এড়াতে আগেই বন্ধ করে দেওয়া হলো বঙ্গবন্ধু টানেল’ চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে গ্রেফতারের নির্দেশ চন্দনাইশে ধোপাছড়িতে বৈদ্যুতিক বাল্ব প্রতীকের গনসংযোগ প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির উদ্যোগে নজরুল জন্মজয়ন্তী উদযাপন

শিবগঞ্জে বিজয় দিবসে মুক্তিযুদ্ধে শহীদদের শ্রদ্ধা জানাতে সর্বস্তরের মানুষের ঢল।

  • প্রকাশিত: রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩
  • ১৪৮ বার পড়া হয়েছে

শরিফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ গৌরবোজ্জ্বল বিজয়ের ৫২ বছর বরণে শীত উপেক্ষা করে সর্বস্তরের মানুষের ঢল নেমেছিল চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে। হাতে বাহারি ফুল, মুখে দেশ প্রেমের শ্লোগান ছিল প্রতিটি শ্রদ্ধা জানাতে আসা মানুষের কণ্ঠে। তাদের ফুলেল শ্রদ্ধায় সিক্ত শহীদ বেদী।

১৬ ডিসেম্বর (শনিবার) ভোরের রক্তিম সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এফ এম আবু সুফিয়ানের নেতৃত্বে উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ বঙ্গবন্ধুর মুরালে শ্রদ্ধা নিবেদন করেন। পরে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা জানাতে সর্বস্তরের মানুষের ঢল নামে উপজেলা চত্বরের শহীদ মিনারে। শহীদ বেদী ভরে ওঠে ফুলে ফুলে। লাল-সবুজের পতাকায় ছেয়ে যায় উপজেলা প্রাঙ্গণ। মানুষের হাতে হাতে ফুল আর পরনে ছিল লাল সবুজের ছোঁয়া।
এসময় স্থানীয় প্রশাসন, পুলিশ, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, প্রেস ক্লাব, সামাজিক সংগঠনের পক্ষ থেকে সব বয়সী মানুষকে বেদিতে শ্রদ্ধা নিবেদন করতে দেখা যায়।

এছাড়া একে একে আওয়ামী লীগ, বিএনপি ও এই দুই দলের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ বীর শহীদদের শ্রদ্ধা নিবেদন করেন। শীতের ভোরে শীত উপেক্ষা করে জাতির বীর শহীদদের শ্রদ্ধা জানিয়েছে শিশু থেকে শুরু করে সব বয়সী মানুষ।
শহীদ বেদীতে শ্রদ্ধা জানাতে এসেছেন উপজেলার বীর মুক্তিযোদ্ধাবৃন্দ। তবে শ্রদ্ধা জানাতে আসা কয়েকজন মুক্তিযোদ্ধা বলেন, স্বাধীনতার ৫২ বছর পার হলেও এখন পর্যন্ত উপজেলায় স্থায়ী স্মৃতিসৌধ না থাকায় শহীদ মিনারে এসে আমাদের শ্রদ্ধা নিবেদন করতে হয়। বীর মুক্তিযোদ্ধা বাচ্চু বিশ্বাস বলেন, শিবগঞ্জ উপজেলায় স্থায়ী শহিদ মিনার ছিলনা কিন্তু সদ্য বদলি হওয়া নির্বাহী অফিসার আবুল হায়াত স্যারের অক্লান্ত পরিশ্রমের ফলে আজ আমরা স্থায়ী শহীদ মিনার পেয়েছি। তিনি উপজেলায় একটি স্থায়ী স্মৃতিসৌধ নির্মাণে স্থানীয় প্রশাসনসহ সরকারের প্রতি আহবান জানান।

এদিকে দিনটি উপলক্ষে শিবগঞ্জ থানা পুলিশের পক্ষ থেকে নেওয়া হয়েছিল নিরাপত্তার কঠোর ব্যবস্থা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট