1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:১৯ অপরাহ্ন
শিরোনাম :
আনন্দ-উৎসবে চবি চকরিয়া-পেকুয়া ছাত্র ফোরাম’র নবীনদের বরণ ও প্রবীণদের বিদায় উদযাপন পটিয়ায় প্রথম বারে মত বইপ্রেমী”র একুশে বইমেলা উদ্বোধন শুরু আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সাংবাদিক ঐক্য পরিষদের আলোচনা সভা সাংবাদিকতার যোগ্যতা নির্ধারণের দাবির সঙ্গে সরকার একমত: তথ্য প্রতিমন্ত্রী এলাকার উন্নয়নে প্রত্যেক সংসদ সদস্যরা পাবেন ২০ কোটি টাকা প্রতিবেশীদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে ‘সামুদ্রিক সম্পদ’ আহরণ করুন: প্রধানমন্ত্রী নাব্যতা সংকটে কর্ণফুলী নদীতে ফেরী চলাচলে চরম দুর্ভোগে চালক ও যাত্রীরা সবকিছুর আগে আমাদের সবাইকে নিজের মাতৃভাষার চর্চার ওপর গুরুত্ব দিতে হবে -এ কে এম মকছুদ আহমেদ হাজী আবদুল বাতেন সওদাগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ে চাকরি দেওয়ার নামে প্রতারণা, সেই শিক্ষকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

শিবগঞ্জে বিজয় দিবসে মুক্তিযুদ্ধে শহীদদের শ্রদ্ধা জানাতে সর্বস্তরের মানুষের ঢল।

  • প্রকাশিত: রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩
  • ৫৬ বার পড়া হয়েছে

শরিফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

গৌরবোজ্জ্বল বিজয়ের ৫২ বছর বরণে শীত উপেক্ষা করে সর্বস্তরের মানুষের ঢল নেমেছিল চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে। হাতে বাহারি ফুল, মুখে দেশ প্রেমের শ্লোগান ছিল প্রতিটি শ্রদ্ধা জানাতে আসা মানুষের কণ্ঠে। তাদের ফুলেল শ্রদ্ধায় সিক্ত শহীদ বেদী।

১৬ ডিসেম্বর (শনিবার) ভোরের রক্তিম সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এফ এম আবু সুফিয়ানের নেতৃত্বে উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ বঙ্গবন্ধুর মুরালে শ্রদ্ধা নিবেদন করেন। পরে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা জানাতে সর্বস্তরের মানুষের ঢল নামে উপজেলা চত্বরের শহীদ মিনারে। শহীদ বেদী ভরে ওঠে ফুলে ফুলে। লাল-সবুজের পতাকায় ছেয়ে যায় উপজেলা প্রাঙ্গণ। মানুষের হাতে হাতে ফুল আর পরনে ছিল লাল সবুজের ছোঁয়া।
এসময় স্থানীয় প্রশাসন, পুলিশ, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, প্রেস ক্লাব, সামাজিক সংগঠনের পক্ষ থেকে সব বয়সী মানুষকে বেদিতে শ্রদ্ধা নিবেদন করতে দেখা যায়।

এছাড়া একে একে আওয়ামী লীগ, বিএনপি ও এই দুই দলের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ বীর শহীদদের শ্রদ্ধা নিবেদন করেন। শীতের ভোরে শীত উপেক্ষা করে জাতির বীর শহীদদের শ্রদ্ধা জানিয়েছে শিশু থেকে শুরু করে সব বয়সী মানুষ।
শহীদ বেদীতে শ্রদ্ধা জানাতে এসেছেন উপজেলার বীর মুক্তিযোদ্ধাবৃন্দ। তবে শ্রদ্ধা জানাতে আসা কয়েকজন মুক্তিযোদ্ধা বলেন, স্বাধীনতার ৫২ বছর পার হলেও এখন পর্যন্ত উপজেলায় স্থায়ী স্মৃতিসৌধ না থাকায় শহীদ মিনারে এসে আমাদের শ্রদ্ধা নিবেদন করতে হয়। বীর মুক্তিযোদ্ধা বাচ্চু বিশ্বাস বলেন, শিবগঞ্জ উপজেলায় স্থায়ী শহিদ মিনার ছিলনা কিন্তু সদ্য বদলি হওয়া নির্বাহী অফিসার আবুল হায়াত স্যারের অক্লান্ত পরিশ্রমের ফলে আজ আমরা স্থায়ী শহীদ মিনার পেয়েছি। তিনি উপজেলায় একটি স্থায়ী স্মৃতিসৌধ নির্মাণে স্থানীয় প্রশাসনসহ সরকারের প্রতি আহবান জানান।

এদিকে দিনটি উপলক্ষে শিবগঞ্জ থানা পুলিশের পক্ষ থেকে নেওয়া হয়েছিল নিরাপত্তার কঠোর ব্যবস্থা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট