1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
চন্দনাইশে “প্রাণিসম্পদ প্রদর্শনী” সম্পন্ন চাঁপাইনবাবগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫। আবাহনী ক্রীড়াচক্রে সভাপতি সাবেক পৌর মেয়র আধ্যাপক মোঃ হারুনুর রশীদ এর শুভ জন্মদিন পালিত। সাবেক যুবনেতা মুজিবুর রহমান ও আব্দুল করিম ইমনের মায়ের কবরে শ্রদ্ধা জানান কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা তসলিম উদ্দীন রানা পটিয়ায় প্রথমবারের মতো ক্বলবে কুরআনের আলো ফাউন্ডেশনের উদ্যোগে হিফজুল কুরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন পটিয়ায় কুরআন ফাউন্ডেশনের উদ্যোগে কুরআন প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন সোনাইমুড়ীতে স্বেচ্ছাসেবক লীগ নেতার সংবাদ সম্মেলন সোনাইমুড়ীর গজারিয়া জনকল্যাণ সংস্থার ঈদ পুনর্মিলনী ও আলোচণা সভা অনুষ্ঠিত শিবগঞ্জে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত। পটিয়ায় এস.এ.নুর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্ভোধন করেন বিচারপতি-শেখ আরিফ হাসান

শিবগঞ্জে নতুন শিক্ষাক্রমের শিক্ষক প্রশিক্ষণের সমাপনী।

  • প্রকাশিত: সোমবার, ২৫ ডিসেম্বর, ২০২৩
  • ২৭৮ বার পড়া হয়েছে

শরিফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে উপজেলা পর্যায়ের ৮ম ও ৯ম শ্রেণির বিষয় ভিত্তিক শিক্ষকগণের জাতীয় শিক্ষাক্রম বিস্তরণ বিষয়ক ৭ দিনব‍্যাপি (১৮ ডিসেম্বর-২৪ ডিসেম্বর) প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত হয়েছে।
২৪ ডিসেম্বর (রোববার) প্রশিক্ষণের ৭ম দিনে শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুলে সকাল ৯টায় শুরু হয়ে বিকেল ৪টা ৩০ মিনিটে বিভিন্ন বিষয়ভিত্তিক ক্লাসে আনুষ্ঠানিকভাবে এ প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠিত হয়।
ইংরেজি বিষয়ের কক্ষে প্রশিক্ষণের উপর অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন, উপজেলা একাডেমিক সুপারভাইজার মুরশিদুল আলম, প্রশিক্ষক আসাদুজ্জামান মানিক, প্রশিক্ষক সাকিরা সুলতানা বৃষ্টি, সিনিয়র শিক্ষক এরফান আলি, সিনিয়র শিক্ষক বিসারত আলি, সিনিয়র শিক্ষক আব্দুল হাকিম, সিনিয়র শিক্ষক পার্থ সরকার প্রমুখ।

উপজেলা একাডেমিক সুপারভাইজার মুরশিদুল আলম বলেন, নতুন কারিকুলাম বাস্তবায়নে ৭ দিনব্যাপী এ প্রশিক্ষণ সুষ্ঠু সুন্দরভাবে সমাপ্তি হওয়ায় সন্তোষ প্রকাশ করছি এবং প্রশিক্ষকসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।
প্রশিক্ষণে অংশগ্রহণকারী চর জগন্নাথপুর উচ্চ বিদ্যালয়ের বাংলা বিষয়ের শিক্ষক আব্দুল লতিব বলেন, প্রশিক্ষণে আসার আগে নতুন শিক্ষাক্রমের তেমন জ্ঞান ধারনা ছিলনা কিন্তু ৭ দিন প্রশিক্ষণে অংশগ্রহণ করে কারিকুলাম সম্পর্কে ভাল ধারনা পেয়েছি। ইংরেজি বিষয়ের শিক্ষক এরফান আলি বলেন, এই প্রশিক্ষণে অংশগ্রহণ করে নতুন কারিকুলাম বিষয়ে যে ধারনা বা জ্ঞান অর্জন করেছি তা দিয়ে এই কারিকুলামে শিক্ষার্থীদের যোগ্যতা অর্জন ও তাদের মুল্যায়নে করতে পারা সহজ হবে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদিন বলেন, এই প্রশিক্ষণে উপজেলার প্রায় ১৫০টি মাধ্যমিক স্কুল, মাদ্রাসার প্রায় ১২৪৭ জন শিক্ষক অংশগ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট