1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৬:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
সোনাইমুড়ীর গজারিয়া জনকল্যাণ সংস্থার ঈদ পুনর্মিলনী ও আলোচণা সভা অনুষ্ঠিত শিবগঞ্জে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত। পটিয়ায় এস.এ.নুর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্ভোধন করেন বিচারপতি-শেখ আরিফ হাসান সোনাইমুড়ী থানার আয়োজনে সাংবাদিকদের মধ্যাহ্নভোজ সোনাইমুড়ী প্রেসক্লাবে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত শিবগঞ্জে অগ্নিকান্ডে ৪টি গরুর মৃত্যু, প্রায় ৭ লাখ টাকার ক্ষতি। চট্টগ্রাম জেলা পরিষদের নব-নির্বাচিত প্যানেল চেয়ারম্যান ফারহানা আফরিন  পটিয়ায় সংবর্ধিত  বেতছড়ি জামে মসজিদের খতিবের বিদায়ী সংবর্ধনা। গ্রীন মোহনগঞ্জ” এর সার্বিক সফলতা ও পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন জনাব সাজ্জাদুল হাসান এমপি। চাঁপাইনবাবগঞ্জে শান্তিপূর্ণভাবে ঈদের জামাত অনুষ্ঠিত।

শিবগঞ্জে তিনটি বাড়িতে অগ্নিকান্ড, ঘটনাস্থলে গেলেন ইউএনও।

  • প্রকাশিত: বুধবার, ২৯ মার্চ, ২০২৩
  • ২৬০ বার পড়া হয়েছে

শরিফুল ইসলাম:

চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ উপজেলায় মনাকশা ইউনিয়নের রাঘববাটি পারচৌকা গ্রামে অগ্নিকান্ডে তিন পরিবারের প্রায় আটটি ঘর ভষ্মিভূত হয়েছে। ২৯ মার্চ (বুধবার) সকাল ৫টার দিকে এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্থ পরিবারগুলো হল আতাবুর, ছেলে খুরশেদ ও কালু, জামাল উদ্দিন। প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ৫টার দিকে রাঘববাটি পারচৌকা গ্রামের আতাবুরের ছেলে কালুর গোয়ালঘরের মশা তাড়ানোর আগুন থেকে এই অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে।
আগুন দ্রুত ছড়িয়ে পড়লে পার্শ্ববর্তী আরও দুটি পরিবারের ঘর, আসবাবপত্র ও নগদ টাকাসহ প্রয়োজনীয় জিনিসপত্র ভষ্মিভূত হয়। একই সঙ্গে বাড়ির মালিক মৃত ইসমাইলের ছেলে শারীরিক প্রতিবন্ধী আতাবুর রহমান (৬৫) এর দেহ পুড়ে ঝলসে গেছে। তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে অবস্থার অবনতি হওয়ায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। এছাড়াও অগ্নিকান্ডে তিনটি ছাগলসহ বেশ কিছু গবাদিপশু ভষ্মিভূত হয়েছে। এতে তিন পরিবারের প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।
খবর পেয়ে ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসীর সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এবিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী মোহা: আরিফুল ইসলাম জানান, অগ্নিকান্ডের খবর পেয়েছি। দ্রুত ক্ষতিগ্রস্থদের ব্যবস্থা করা হবে।

এদিকে বুধবার রাতে ক্ষতিগ্রস্থদের পরিবারের সাথে দেখা করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে একটি প্রতিনিধি দল। এসময় ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর মাঝে বিভিন্ন খাদ্যসামগ্রী প্রদান এবং পরিবারগুলোকে সহযোগীতা করার আশ্বাস প্রধান করা হয়। এসময় উপস্থিত ছিলেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ন কবির, শিবগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জুবায়ের আহম্মদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহা: আরিফুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক তোহিদুল আলম টিয়া প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট