1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
শনিবার, ২০ জুলাই ২০২৪, ১০:০৪ অপরাহ্ন
শিরোনাম :
বাংলাদেশ শেফ ফেডারেশনের সাথে মতবিনিময় বাংলাদেশের শেফগণ দেশে-বিদেশে সুনামের সাথে অবদান রাখছেঃ রাষ্ট্রপতি নবাগত ইউএনওর সাথে বোয়ালখালী প্রেস ক্লাবের সৌজন্য সাক্ষাৎ টেকনাফের কলেজছাত্র মুরাদ হত্যা মামলার আসামি রহিম কারাগারে কক্সবাজার সমুদ্রে গোসল করতে নেমে ডুবে গেলেন ৪ পর্যটক, নিখোঁজ ১  পটিয়া পৌরসভা সড়কের নবনির্মিত ডিভাইডারে বৃক্ষ রোপন উদ্ভোধন করলেন মেয়র আইয়ুব বাবুল। আন্তর্জাতিক মানবাধিকার কমিশন চট্টগ্রাম উত্তর জেলার সম্মেলন প্রস্তুতি সভা অনুষ্ঠিত পলাশবাড়ীতে অটো গ্যারেজের নৈশ প্রহরীকে হত্যা করে ৫টি আটো চুরি বোয়ালখালীতে নবনিযুক্ত স্বাস্থ্য সহকারীদের বরণ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত চন্দনাইশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল বালক (অনূর্ধ্ব১৭) টুর্নামেন্টের উদ্বোধন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের মা সম্মেলনে বক্তারা : শিশুদের স্মার্ট ফোন ব্যবহার আমাদেরকে মেধা শূন্য জাতিতে পরিণত করবে

শাহ্ আবদুল মালেক আল-কুতুবী (রাহ:)’র পবিত্র বার্ষিক ওরস শরীফ ১৮ ও ১৯ ফেব্রুয়ারি দু’দিন ব্যাপী

  • প্রকাশিত: শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩৬২ বার পড়া হয়েছে

জাহাঙ্গীর আলম চৌধুরী

সিনিয়র স্টাফ রিপোর্টার:
অলিকুল সম্রাট,সুলতানুল আরেফিন,খাতেমুল আউলিয়া,মুজাদ্দিদে আখেরুজ্জামান,মুসলিহ আজম,গাউছে মুখতার হযরতুল আল্লামা শাহ্ আবদুল মালেক আল-কুতুবী মুহিউদ্দিন আ’জমী (রহ:)’র বাবাজান কেবলা আলমের ২৪ তম মহান পবিত্র বার্ষিক ওরস ও ফাতিহা শরীফ ১৮ ও ১৯ ফেব্রুয়ারি (রবি,সোম) দু’দিন ব্যাপী কুতুব শরীফ দরবার কুতুবদিয়া,কক্সবাজার অনুষ্ঠিত হবে।
বার্ষিক ওরস ও ফাতিহা শরীফ এ উপলক্ষ্যে দু’দিন ব্যাপী নানা কর্মসূচির পালিত হবে।
কর্মসূচির মধ্যে কুতুব শরীফ দরবার প্রকাশনা পরিষদ কর্তৃক ম্যাগাজিন পয়গামে বেলায়ত,হিফজুল কুরআন প্রতিযোগিতা,
দু’দিন ব্যাপী মিলাদ মাহফিল এতে দেশ বরেণ্য অসংখ্য উলামায়ে কেরামগণ আলোচনা করবেন। কুতুব শরীফ দরবার কর্তৃক পরিচালিত শাহ্ মালেকিয়া শামসুন নূর হেফজ ও এতিমখানার হিফজ সমাপনকারী ছাত্রদের দস্তারবন্দী অনুষ্ঠান।
সমগ্র বাংলাদেশ থেকে আগত আশেকান ভক্তবৃন্দের আপ্যায়নের জন্য ৫০টির অধিক ক্যাম্প নির্মান। ওরস শরীফে আগত মেহমানদের জন্য থাকবে প্রতিটি থানা ভিত্তিক ক্যাম্প। নিজ থানার মানুষ নিজ ক্যাম্পে তবারুক গ্রহন করবে
এবং অমুসলিমদের জন্য আলাদা আপ্যায়নের ব্যবস্হা রয়েছে। দেশের প্রত্যান্ত অঞ্চল থেকে আগত আশেক ভক্ত গণের সার্বিক নিরাপত্তার জন্য আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি কয়েকশত স্বেচ্ছা-সেবক দল সর্বদা খেদমতে নিয়োজিত থাকবে।
বার্ষিক ওরস ও ফাতিহা শরীফ উপলক্ষ্যে ১৮,১৯,২০ ফেব্রুয়ারী মহিলাদের দরবারে না আসার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো যাচ্ছে। উক্ত ওরস ও ফাতিহা শরীফে আপনারা জাতি-ধর্ম বর্ণ নির্বিশেষে যোগদান করতঃ আধ্যাত্মিক এই মহা মিলন কেন্দ্রে খতমে কোরআন শরীফ,জিয়ারত,ওয়াজ মাহফিল মিলাদ,জিকির,কিয়াম ও আখেরী মোনাজাতে শরীক হয়ে গাউছে মুখতার হযরত বাবাজান কেবলা’র রূহানী ফয়েজ হাসিল করুন। ১৯ তারিখ সমাপনী দিবসে দেশ ও বিশ্ব মানবতার কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত মধ্য দিয়ে ওরস শরীফ শেষ হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট