1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:২৯ অপরাহ্ন
শিরোনাম :
চন্দনাইশে “প্রাণিসম্পদ প্রদর্শনী” সম্পন্ন চাঁপাইনবাবগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫। আবাহনী ক্রীড়াচক্রে সভাপতি সাবেক পৌর মেয়র আধ্যাপক মোঃ হারুনুর রশীদ এর শুভ জন্মদিন পালিত। সাবেক যুবনেতা মুজিবুর রহমান ও আব্দুল করিম ইমনের মায়ের কবরে শ্রদ্ধা জানান কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা তসলিম উদ্দীন রানা পটিয়ায় প্রথমবারের মতো ক্বলবে কুরআনের আলো ফাউন্ডেশনের উদ্যোগে হিফজুল কুরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন পটিয়ায় কুরআন ফাউন্ডেশনের উদ্যোগে কুরআন প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন সোনাইমুড়ীতে স্বেচ্ছাসেবক লীগ নেতার সংবাদ সম্মেলন সোনাইমুড়ীর গজারিয়া জনকল্যাণ সংস্থার ঈদ পুনর্মিলনী ও আলোচণা সভা অনুষ্ঠিত শিবগঞ্জে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত। পটিয়ায় এস.এ.নুর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্ভোধন করেন বিচারপতি-শেখ আরিফ হাসান

শাহ্ আবদুল মালেক আল-কুতুবী (রাহ:)’র পবিত্র বার্ষিক ওরস শরীফ ১৮ ও ১৯ ফেব্রুয়ারি দু’দিন ব্যাপী

  • প্রকাশিত: শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৯৮ বার পড়া হয়েছে

জাহাঙ্গীর আলম চৌধুরী

সিনিয়র স্টাফ রিপোর্টার:
অলিকুল সম্রাট,সুলতানুল আরেফিন,খাতেমুল আউলিয়া,মুজাদ্দিদে আখেরুজ্জামান,মুসলিহ আজম,গাউছে মুখতার হযরতুল আল্লামা শাহ্ আবদুল মালেক আল-কুতুবী মুহিউদ্দিন আ’জমী (রহ:)’র বাবাজান কেবলা আলমের ২৪ তম মহান পবিত্র বার্ষিক ওরস ও ফাতিহা শরীফ ১৮ ও ১৯ ফেব্রুয়ারি (রবি,সোম) দু’দিন ব্যাপী কুতুব শরীফ দরবার কুতুবদিয়া,কক্সবাজার অনুষ্ঠিত হবে।
বার্ষিক ওরস ও ফাতিহা শরীফ এ উপলক্ষ্যে দু’দিন ব্যাপী নানা কর্মসূচির পালিত হবে।
কর্মসূচির মধ্যে কুতুব শরীফ দরবার প্রকাশনা পরিষদ কর্তৃক ম্যাগাজিন পয়গামে বেলায়ত,হিফজুল কুরআন প্রতিযোগিতা,
দু’দিন ব্যাপী মিলাদ মাহফিল এতে দেশ বরেণ্য অসংখ্য উলামায়ে কেরামগণ আলোচনা করবেন। কুতুব শরীফ দরবার কর্তৃক পরিচালিত শাহ্ মালেকিয়া শামসুন নূর হেফজ ও এতিমখানার হিফজ সমাপনকারী ছাত্রদের দস্তারবন্দী অনুষ্ঠান।
সমগ্র বাংলাদেশ থেকে আগত আশেকান ভক্তবৃন্দের আপ্যায়নের জন্য ৫০টির অধিক ক্যাম্প নির্মান। ওরস শরীফে আগত মেহমানদের জন্য থাকবে প্রতিটি থানা ভিত্তিক ক্যাম্প। নিজ থানার মানুষ নিজ ক্যাম্পে তবারুক গ্রহন করবে
এবং অমুসলিমদের জন্য আলাদা আপ্যায়নের ব্যবস্হা রয়েছে। দেশের প্রত্যান্ত অঞ্চল থেকে আগত আশেক ভক্ত গণের সার্বিক নিরাপত্তার জন্য আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি কয়েকশত স্বেচ্ছা-সেবক দল সর্বদা খেদমতে নিয়োজিত থাকবে।
বার্ষিক ওরস ও ফাতিহা শরীফ উপলক্ষ্যে ১৮,১৯,২০ ফেব্রুয়ারী মহিলাদের দরবারে না আসার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো যাচ্ছে। উক্ত ওরস ও ফাতিহা শরীফে আপনারা জাতি-ধর্ম বর্ণ নির্বিশেষে যোগদান করতঃ আধ্যাত্মিক এই মহা মিলন কেন্দ্রে খতমে কোরআন শরীফ,জিয়ারত,ওয়াজ মাহফিল মিলাদ,জিকির,কিয়াম ও আখেরী মোনাজাতে শরীক হয়ে গাউছে মুখতার হযরত বাবাজান কেবলা’র রূহানী ফয়েজ হাসিল করুন। ১৯ তারিখ সমাপনী দিবসে দেশ ও বিশ্ব মানবতার কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত মধ্য দিয়ে ওরস শরীফ শেষ হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট