1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১০:৩০ অপরাহ্ন
শিরোনাম :
দুবাইয়ে পুরস্কৃত হলেন ৫১ বাংলাদেশি সিআইপি প্রবীণ আ’লীগ নেতা মোহাম্মদ নুর আলমের ইন্তেকাল পটিয়ায় বিভিন্ন অভিযোগে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী হারুন এর সংবাদ সম্মেলন চাঁপাইনবাবগঞ্জে শুল্ক ফাঁকি দেয়া ১৫৬টি স্মার্ট মোবাইল ফোন জব্দ, আটক এক। প্রবল ঘূর্ণিঝড় রেমাল ১৮০ কিলোমিটারের মধ্যে। গার্মেন্টসে ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ নিয়ে সরকারদলীয় দুই পক্ষের সংঘর্ষ বোয়ালখালীতে জাতীয় ভিটামিন এ’ প্লাস ক্যাম্পেইন অবহিত করণ সভা অনুষ্ঠিত মৎস্যসম্পদ সংরক্ষণে  জেলেদের প্রশিক্ষণ অনুষ্ঠিত ক্ষয়ক্ষতি এড়াতে আগেই বন্ধ করে দেওয়া হলো বঙ্গবন্ধু টানেল’ চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে গ্রেফতারের নির্দেশ

লাউকাঠীর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে উন্নয়ন তহবিলের টাকা আত্মসাতের অভিযোগ।

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৩
  • ২০২ বার পড়া হয়েছে

বরিশাল ব্যুরো।

পটুয়াখালী সদর উপজেলার ১ নং লাউকাঠী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইলিয়াস বাচ্চুর বিরুদ্ধে ইউনিয়ন পরিষদের (এল,জি,এস,পি) সহ অন্যান্য উন্নয়ন তহবিলের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

জানাগেছে, ইউনিয়নের ১নং ওয়ার্ডর পেয়ারপুর গ্রামে কাঁচা রাস্তাকে ৬’ফুট প্রস্থ ১১০০’ফুট দৈর্ঘ্য ইট সলিং করন কাজের জন্য ইউনিয়ন পরিষদের (এলজিএসপি) ও অন্যান্য উন্নয়ন তহবিল থেকে সর্বমোট ৫,৮৭,৭৫০ টাকা বরাদ্দ দেয়া হয়। প্রকল্পটি চেয়ারম্যানের আপন ভাগিনা রাকিব এন্টারপ্রাইজকে দেয়া হয়।উক্ত রাকিক এন্টার প্রাইজ প্রতিষ্ঠানটি নাম সরস্ব হওয়ায় চেয়ারম্যান নিজের তত্বাবধানে করেন। গত দু’মাস ১১০০’ফুট রাস্তায় আনুমানিক ৪৫০/৫০০ ফুট কাজ হয়ে থেমে যায় এরপর বাকি কাজ না করেই বরাদ্দকৃত টাকা উত্তোলন করে নিয়ে আত্মসাৎ করেন চেয়ারম্যান। এছাড়াও সলিংয়ের নিচে ৬ ইঞ্চি বালু দেওয়ার কথা থাকলেও সেখানে ও অনিয়ম করা হয়েছে। এবং চেয়ারম্যান তার নিজের বাড়ির প্রবেশপথ পাঁকা করনের জন্য ইউনিয়ন পরিষদের (এল, জি,এসপির) প্রায় ১৪/১৫ লক্ষ টাকা ব্যায় করেন সেখান থেকেও টাকা আত্মসাৎ করেছেন ঠিকমত পরিষদের কার্যক্রম পরিচালনা হচ্ছে না এতে জনগন সেবা থেকে বঞ্চিত ও নানান ভোগান্তিতে পড়ছে বলে এলাকাবাসীর অভিযোগ রয়েছে।

রাস্তাটি নির্মানে (১,২,৩ নং ওয়ার্ডের) সংরক্ষিত নারী ইউপি সদস্য মোসাঃ সাহানাজ বেগমকে সভাপতি করা হলেও তিনি বলেন,আমাকে নামে মাত্র সভাপতি করা হয়েছে এই কাজের ব্যপারে কিছুই জানি না। পরিষদের চেয়ারম্যান জোর করে বিল ভাউচারে স্বাক্ষর করিয়ে বিল উঠিয়ে নিয়েছেন বলে জানান।

এ বিষয়ে ইউপি সচিব বলেন, আমি ২/৩ দিন বিলে স্বাক্ষর না করে ফিরিয়ে দিয়েছি। চেয়ারম্যানের জোরাজুরির কারনে বিলে স্বাক্ষর দিতে বাধ্য হয়েছি।

এ নিয়ে লাউকাঠী ইউপি চেয়ারম্যান ইলিয়াস বাচ্চুর মুঠোফোনে একাধিক বার চেষ্টা করেও সংযোগ পাওয়া সম্ভব হয়নি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট