1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০২:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
বৃষ্টিই তুলে দিলেন সুপার এইটে, যুক্তরাষ্ট্রকে পাকিস্তানের বিদায়। ব্রিটিশ বিরোধী আন্দোলনে পটিয়ার ধলঘাট যুদ্ধ দিবসের আলোচনা সভা টাকা উড়ানো সহজ উপার্জন নয়! শিল্পপতি লোহানী সাহেবের ছেলের বাস্তব জীবনের গল্প আবারো চালু হলো চট্টগ্রাম-কক্সবাজার ‘স্পেশাল ট্রেন’ এম এ রহিম দ্বিতীয় বারের মতো আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয় কেন্দ্রীয় উপ কমিটির সদস্য মনোনীত। ভেজাল খাদ্য প্রতিরোধে অন দ্য স্পট স্ক্রিনিং, মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে : কক্সবাজারে খাদ্যমন্ত্রী সোনাইমুড়ীতে দুর্গন্ধের সূত্রে মিল্ল মান্নানের লাশ। আপনারা আমার উপর ভরসা রাখুন ক্ষতিগ্রস্ত বাড়ী-ঘর, বেড়িবাঁধ, রাস্তা ঘাট, পুল, ব্রীজ দ্রুত মেরামত করে দেবাে’ -প্রধান মন্ত্রী শেখ হাসিনা কলাপাড়ায় ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। শিশুশ্রমের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে

র‍্যাবের জালে আটক কখনো ম্যাজিস্ট্রেট, কখনো সাংবাদিক,

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী, ২০২৪
  • ১৫৯ বার পড়া হয়েছে

চট্টগ্রাম মহানগর প্রতিনিধি।

ভুয়া সরকারি কর্মকর্তা, সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি ও  দস্যুতা মামলায় ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি এস এম মিজান উল্লাহ (৩৮)  নামক এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‍্যাব-৭। র‍্যাব তাকে নগরীর পাহাড়তলী এলাকা থেকে গ্রেফতার করেছে। গ্রেফতাকৃত আসামি চট্টগ্রাম সাতকানিয়া থানার পুরান নগর এলাকার মাওলানা ফরিদুল আলম সমরকন্দির ছেলে। র‍্যাব ৭ জানান, মিজান উল্লাহ সমরকন্দি নামে একজন ব্যক্তি চট্টগ্রামের সাতকানিয়া এলাকায় বিভিন্ন সময়ে ভুয়া সরকারি কর্মকর্তা, সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি এবং দস্যুতাসহ সাধারণ মানুষকে হুমকি দিয়ে আধিপত্য বিস্তার করে আসছে। উক্ত বিষয়ে বিভিন্ন মহল থেকে অভিযোগের ভিত্তিতে র‌্যাবের গোয়েন্দা টিম কর্তৃক তদন্ত করে অপরাধের সত্যতা খুঁজে পায়।
এছাড়াও চট্টগ্রাম জেলার পাঁচলাইশ থানার মামলা নং ৪৯(০৮)১৯, জিআর নং-২৮৮/১৯, ধারা ৩৯৪ পেনাল কোড ১৮৬০ এর ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি সে। তাকে  গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-৭  গোয়েন্দা নজরদারি শুরু করে। নজরদারির এক পর্যায়ে আমরা জানতে পারি যে, উক্ত ভুয়া সরকারি কর্মকর্তা, সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি এবং দস্যুতা মামলায় ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি এস এম মিজান উল্লাহ সমরকন্দি চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী এলাকায় অবস্থান করছে।উক্ত তথ্যের ভিত্তিতে গত ২৪ জানুয়ারি  আনুমানিক সাড়ে ৬ টায় চট্টগ্রামের একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামি এস এম মিজান উল্লাহ সমরকন্দি (৩৮) গ্রেফতার করতে সক্ষম হয়। সে চট্টগ্রাম সাতকানিয়া থানার বাজালিয়া পুরান নগর এলাকার মাওলানা ফরিদুল আলম ওরফে ফরদি মৌলভীর ছেলে বলে জানা যায়।
পরবর্তীতে আটককৃত আসামিকে উপস্থিত সাক্ষীদের সম্মুখে জিজ্ঞাসাবাদে সে নাম ঠিকানা প্রকাশ করে উল্লেখিত মামলায় ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি বলে স্বীকার করে। এছাড়াও জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, সে উল্লেখিত মামলা রুজু হওয়ার পর থেকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিকট গ্রেফতার এড়াতে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থানে আত্মগোপন করে বসবাস করে আসছিল। উল্লেখ্য, সিডিএমএস পর্যালোচনা করে ধৃত আসামি এস এম মিজান উল্লাহ সমরকান্দি’র বিরুদ্ধে চট্টগ্রামের আকবরশাহ, পতেঙ্গা, পাঁচলাইশ এবং সাতকানিয়া থানায় আইন-শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধসহ, প্রতারণা, হুমকি, চাঁদাবাজি এবং দস্যুতা সংক্রান্তে ৫টি মামলার তথ্য পাওয়া যায়। এদিকে গ্রেফতারকৃত আসামিকে সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম জেলার সাতকানিয়া থানায় তাকে  হস্তান্তর করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট