1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
আনন্দ-উৎসবে চবি চকরিয়া-পেকুয়া ছাত্র ফোরাম’র নবীনদের বরণ ও প্রবীণদের বিদায় উদযাপন পটিয়ায় প্রথম বারে মত বইপ্রেমী”র একুশে বইমেলা উদ্বোধন শুরু আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সাংবাদিক ঐক্য পরিষদের আলোচনা সভা সাংবাদিকতার যোগ্যতা নির্ধারণের দাবির সঙ্গে সরকার একমত: তথ্য প্রতিমন্ত্রী এলাকার উন্নয়নে প্রত্যেক সংসদ সদস্যরা পাবেন ২০ কোটি টাকা প্রতিবেশীদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে ‘সামুদ্রিক সম্পদ’ আহরণ করুন: প্রধানমন্ত্রী নাব্যতা সংকটে কর্ণফুলী নদীতে ফেরী চলাচলে চরম দুর্ভোগে চালক ও যাত্রীরা সবকিছুর আগে আমাদের সবাইকে নিজের মাতৃভাষার চর্চার ওপর গুরুত্ব দিতে হবে -এ কে এম মকছুদ আহমেদ হাজী আবদুল বাতেন সওদাগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ে চাকরি দেওয়ার নামে প্রতারণা, সেই শিক্ষকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

র‍্যাবের জালে আটক কখনো ম্যাজিস্ট্রেট, কখনো সাংবাদিক,

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী, ২০২৪
  • ৯১ বার পড়া হয়েছে

চট্টগ্রাম মহানগর প্রতিনিধি।

ভুয়া সরকারি কর্মকর্তা, সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি ও  দস্যুতা মামলায় ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি এস এম মিজান উল্লাহ (৩৮)  নামক এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‍্যাব-৭। র‍্যাব তাকে নগরীর পাহাড়তলী এলাকা থেকে গ্রেফতার করেছে। গ্রেফতাকৃত আসামি চট্টগ্রাম সাতকানিয়া থানার পুরান নগর এলাকার মাওলানা ফরিদুল আলম সমরকন্দির ছেলে। র‍্যাব ৭ জানান, মিজান উল্লাহ সমরকন্দি নামে একজন ব্যক্তি চট্টগ্রামের সাতকানিয়া এলাকায় বিভিন্ন সময়ে ভুয়া সরকারি কর্মকর্তা, সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি এবং দস্যুতাসহ সাধারণ মানুষকে হুমকি দিয়ে আধিপত্য বিস্তার করে আসছে। উক্ত বিষয়ে বিভিন্ন মহল থেকে অভিযোগের ভিত্তিতে র‌্যাবের গোয়েন্দা টিম কর্তৃক তদন্ত করে অপরাধের সত্যতা খুঁজে পায়।
এছাড়াও চট্টগ্রাম জেলার পাঁচলাইশ থানার মামলা নং ৪৯(০৮)১৯, জিআর নং-২৮৮/১৯, ধারা ৩৯৪ পেনাল কোড ১৮৬০ এর ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি সে। তাকে  গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-৭  গোয়েন্দা নজরদারি শুরু করে। নজরদারির এক পর্যায়ে আমরা জানতে পারি যে, উক্ত ভুয়া সরকারি কর্মকর্তা, সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি এবং দস্যুতা মামলায় ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি এস এম মিজান উল্লাহ সমরকন্দি চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী এলাকায় অবস্থান করছে।উক্ত তথ্যের ভিত্তিতে গত ২৪ জানুয়ারি  আনুমানিক সাড়ে ৬ টায় চট্টগ্রামের একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামি এস এম মিজান উল্লাহ সমরকন্দি (৩৮) গ্রেফতার করতে সক্ষম হয়। সে চট্টগ্রাম সাতকানিয়া থানার বাজালিয়া পুরান নগর এলাকার মাওলানা ফরিদুল আলম ওরফে ফরদি মৌলভীর ছেলে বলে জানা যায়।
পরবর্তীতে আটককৃত আসামিকে উপস্থিত সাক্ষীদের সম্মুখে জিজ্ঞাসাবাদে সে নাম ঠিকানা প্রকাশ করে উল্লেখিত মামলায় ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি বলে স্বীকার করে। এছাড়াও জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, সে উল্লেখিত মামলা রুজু হওয়ার পর থেকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিকট গ্রেফতার এড়াতে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থানে আত্মগোপন করে বসবাস করে আসছিল। উল্লেখ্য, সিডিএমএস পর্যালোচনা করে ধৃত আসামি এস এম মিজান উল্লাহ সমরকান্দি’র বিরুদ্ধে চট্টগ্রামের আকবরশাহ, পতেঙ্গা, পাঁচলাইশ এবং সাতকানিয়া থানায় আইন-শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধসহ, প্রতারণা, হুমকি, চাঁদাবাজি এবং দস্যুতা সংক্রান্তে ৫টি মামলার তথ্য পাওয়া যায়। এদিকে গ্রেফতারকৃত আসামিকে সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম জেলার সাতকানিয়া থানায় তাকে  হস্তান্তর করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট