1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ০৩ অক্টোবর ২০২৩, ১১:৪১ অপরাহ্ন
শিরোনাম :
কর্মস্থলের অভিজ্ঞতা – এম রফিকুল ইসলাম। বিশিষ্ট সমাজসেবী দানবীর আলহাজ্ব বশির আহমদ সাহেবের সুস্থতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত রোগ মুক্তির দোয়া।হাফিজ মাছুম আহমদ দুধরচকী। রাজারহাটে এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের বিনামুল্যে গাছের চারা বিতরণ বীর মুক্তিযোদ্ধা মরহুম বাবু চেয়ারম্যান স্মরণে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত সরকারি রাস্তা দখল রেখে ব্যবসা করায় ১০ মামলায় ১০ ব্যবসায়ীকে জরিমানা গলাচিপায় প্রকল্পের টাকা আত্মসাৎ ও দূর্নীতির শীর্ষে চেয়ায়ম্যান বিশ্বজিৎ ৩৬ টি অভিযোগ। মাটিরাঙ্গায় সেনা অভিযানে চার লাখ টাকার ভারতীয় শাড়ি জব্দ রাঙ্গুনিয়া ইসলামপুর বেতছড়িতে হিলফুল ফুযুল প্রবাসী সংঘ ও এলাকাবাসীর উদ্যাগে ঈদে মিলাদুন্নবী উদযাপন। ঈদ-এ মিলাদুন্নবী (সা:) উপলক্ষে ক্বেরাত, হামদ-নাত, আযান প্রতিযোগিতা মাহফিল অনুষ্ঠিত

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিএসটি গুচ্ছভুক্ত সি-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

  • প্রকাশিত: শনিবার, ২৭ মে, ২০২৩
  • ৯৮ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক ॥ রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের জিএসটি গুচ্ছভুক্ত সি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৭ মে) সকালে দ্বিতীয় সি- ইউনিটে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার কেন্দ্রসহ আরো ২টি উপকেন্দ্রে ৩ হাজার ৮৮ জন পরীক্ষার্থীর মধ্যে ২ হাজার ৮৪০ জন উপস্থিত ছিলেন, অনুপস্থিত ছিলেন ২৪৮ জন এবং উপস্থিতির হার ৯১.৯৭%। বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সেলিনা আখতার এবং প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন এবং দায়িত্বশীলদের সাথে মতবিনিময় করেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মদ ইউসুফ, প্রক্টর জুয়েল সিকদার এবং রাবিপ্রবি’র জিএসটি ফোকাল পয়েন্ট ড. নিখিল চাকমা বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাকাল হতে এবারই প্রথম বেশী ভর্তি পরীক্ষার্থী অংশ নিচ্ছেন।

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ভিসি সেলিনা আক্তার বলেন, এবারের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় শনিবার (২৭ মে) সি-ইউনিটে ৩ হাজার ৮৮ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করছেন। এছাড়া বি-ইউনিটে গত ২০ মে ৮ হাজার ৮৫৪ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেন এবং আগামী ৩ জুন এ-ইউনিটে ৭ হাজার ৫২১ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেবেন পরীক্ষাকে কেন্দ্র করে সকলের সহযোগিতার কথা জানিয়ে।
সি ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড.সেলিনা আখতার সকল শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপকেন্দ্র প্রধান, উপ-কেন্দ্র সমন্বয়ক, স্বেচ্ছাসেবক, মিডিয়া কর্মী, পরীক্ষা সংশ্লিষ্ট কাজে যারা সহযোগিতা করেছেন এবং যারা দূর দূরান্ত থেকে কষ্ট করে এসে পরীক্ষায় অংশগ্রহণ করেছেন, পরীক্ষার্থীদের সহযোগিতা করেছেন তাদের সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এদিকে, গুচ্ছভুক্ত পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের জন্য রাঙ্গামাটি আবাসিক হোটেল-মোটেলে ২০ শতাংশ ছাড়ের ঘোষণা দিয়েছে রাঙ্গামাটি আবাসিক হোটেল ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি। এছাড়া সিএনজি চালিত অটোরিকশায় ন্যায্য ভাড়া আদায়ের নির্দেশনা দিয়েছে রাঙ্গামাটি জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়ন ও চালক কল্যাণ সমিতি।
উল্লেখ্য, জিএসটি গুচ্ছভুক্ত ২০২২ এর সি ইউনিট এর ভর্তি পরীক্ষা দেশব্যাপী ১৯টি বিশ্ববিদ্যালয়ে (কেন্দ্রে) একযোগে অনুষ্ঠিত হয়েছে। আগামী ৩ জুন ২০২৩ খ্রিঃ এ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে এ গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা শেষ হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট