1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৫:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রবীণ আ’লীগ নেতা মোহাম্মদ নুর আলমের ইন্তেকাল পটিয়ায় বিভিন্ন অভিযোগে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী হারুন এর সংবাদ সম্মেলন চাঁপাইনবাবগঞ্জে শুল্ক ফাঁকি দেয়া ১৫৬টি স্মার্ট মোবাইল ফোন জব্দ, আটক এক। প্রবল ঘূর্ণিঝড় রেমাল ১৮০ কিলোমিটারের মধ্যে। গার্মেন্টসে ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ নিয়ে সরকারদলীয় দুই পক্ষের সংঘর্ষ বোয়ালখালীতে জাতীয় ভিটামিন এ’ প্লাস ক্যাম্পেইন অবহিত করণ সভা অনুষ্ঠিত মৎস্যসম্পদ সংরক্ষণে  জেলেদের প্রশিক্ষণ অনুষ্ঠিত ক্ষয়ক্ষতি এড়াতে আগেই বন্ধ করে দেওয়া হলো বঙ্গবন্ধু টানেল’ চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে গ্রেফতারের নির্দেশ চন্দনাইশে ধোপাছড়িতে বৈদ্যুতিক বাল্ব প্রতীকের গনসংযোগ

রাঙ্গামাটিতে জন্মাষ্টমী উপলক্ষে আলোচনা সভা ও বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা

  • প্রকাশিত: বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ২২০ বার পড়া হয়েছে
DCIM103MEDIADJI_0721.JPG

পার্বত্য এলাকা থেকে অশুভ শক্তিদেরকে বিনাশ করে শুভ শক্তির আর্বিভাব ঘটাতে হবে
—–দীপংকর তালুকদার এমপি

অস্প্রদায়িক  চেতনা বুকে ধারণ করে পার্বত্য এলাকা থেকে অশুভ শক্তি বিনাশে সকল সম্প্রদাকে এক হয়ে কাজ করার আহবান জানিয়েছেন রাঙ্গামাটি সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রনালয় সম্পর্তিক সংসদীয় স্থায়ী কমিরি সভাপতি দীপংকর তালুকদার এমপি। তিনি বলেন, ভগবান শ্রী কৃঞ্চ দুষ্টকে দমন করে সৃষ্টকে পালন করেছিলেন। তেমনী পার্বত্য অঞ্চলের পাহাড়ী-বাঙ্গালীসহ সকল সম্প্রদায়কে এক হয়ে হাতে হাত রেখে পার্বত্য এলাকা থেকে অশুভ শক্তিদেরকে বিনাশ করে শুভ শক্তির আর্বিভাব ঘটাতে হবে।
বুধবার (৬ সেপ্টেম্বর) সকালে রাঙ্গামাটি পৌরসভা চত্বরে রাঙ্গামাটি জন্মাষ্টমী উদযাপন কমিটির উদ্যোগে মঙ্গল প্রদীপ জ¦ালিয়ে ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠান,আলোচনা সভা ও বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রার আনুষ্ঠানিকতা উদ্বোধন করতে গিয়েরাঙ্গামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি এসব কথা বলেন।
জেলা পুজা উদযাপন পরিষদের আহবায়ক অমলেন্দু হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায়উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান সুপ্রদীপ চাকমা, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী,রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান,রাঙ্গামাটি পুলিশ সুপার মীর আবু তৌহিদ, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য মুছা মাতব্বর, রাঙ্গামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, জেলা পরিষদ সদস্য বিপুল ত্রিপুরা, জেলা পরিষদের সাবেক সদস্য ত্রিদিব কান্তি দাশ, জেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি স্মৃতি বিকাশ ত্রিপুরা প্রমুখ।
আলোচনা সভায় রাঙ্গামাটি সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি আরো বলেন, পৃথিবীতে যখন অত্যাচারী বেড়ে যায় তখন পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ এই পৃথিবীতে আবির্ভূত হয়। তেমনি পার্বত্য এলাকা থেকে অশুভ শক্তিদের বিনাশ ও দেশের জঙ্গীবাদ এবং এদের দোসরদের দমনে বর্তমান সরকার আবির্ভূত হয়েছে। তাই এইসব পাপি ও অত্যাচারীদের বিরুদ্ধে সকলকে সজাগ থেকে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সনাতন ধর্মাবলম্বীদের এগিয়ে আসার আহবান জানান তিনি।
আলোচনা সভা শেষে রাঙ্গামাটি পৌরসভা চত্বর থেকে একটি বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করে সনাতন হিন্দু সম্প্রদায়ের নারী-পুরুষ। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয় চত্বরে গিয়ে শেষ হয়। এসময় মঙ্গল শোভাযাত্রায় বিভিন্ন এলাকার সনাতনী সম্প্রদায়ের ধর্মীয়গুরুরাউলুধ্বনি আর আনন্দ উল্লাসে মেতে উঠে পুরো রাঙ্গামাটি শহর।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট