1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
কাতারে অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ ট্রেড ফেয়ার ২০২৪ জৈষ্ঠ্যপুরা রমনি মোহন উচ্চ বিদ্যালয়ে  চলছে ক্ষুদে ‘শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা’ কার্যক্রম পটিয়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর আনারস মার্কার সমর্থনে জিরি ইউনিয়ন নির্বাচনী প্রধান কার্যালয় উদ্ভোধন ও সভা চন্দনাইশে বৌদ্ধ পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক বাবু নিবু কান্তি বড়ুয়ার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন পটিয়া বিএনপির প্রস্তুতি সভায় এনামুল হক এনাম কারচুপি ও প্রহসনের নির্বাচনে জনগণের অংশগ্রহণ নেই। শ্রেষ্ঠত্বের স্বাক্ষর রেখে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান গৌরব অর্জনে সারোয়াতলী পূর্ণ চন্দ্র সেন উচ্চ বিদ্যালয় ভাইস চেয়ারম্যান প্রার্থী মাও.সোলাইমান ফারুকীর গণসংযোগ চট্টগ্রামে ভুয়া জন্মসনদ নিয়ে কাউন্সিলর কার্যালয়ে, গ্রেপ্তার ২ রেজাউল করিম রাজার সমর্থনে বোয়ালখালীতে মতাবিনিময় সভা অটোরিকশার ধাক্কায় বোয়ালখালীতে আহত কিশোরের মৃত্যু

মানবতার দৃষ্টান্ত স্থাপন করলেন মেম্বার মঞ্জুর আলম চৌধুরী

  • প্রকাশিত: বুধবার, ৫ এপ্রিল, ২০২৩
  • ১৭৪ বার পড়া হয়েছে

মোঃ ইদু খান স্টাফ রিপোর্টারঃ

মানবতার ফেরিওয়ালা জনাব মঞ্জুর আলম চৌধুরীর মানবিক কিছু কার্যক্রম তুলে ধরলাম আপনাদের সামনে। মানব সেবার জ্বলন্ত প্রমাণ দিরাই উপজেলার ৯নং কুলঞ্জ ইউনিয়নের ১নং ওয়ার্ডের বিশিষ্ট ব্যবসায়ী সমাজসেবক মেম্বার জনাব মঞ্জুর আলম চৌধুরী।

গত করো না’র সময়ে তিনি দৃষ্টান্ত স্থাপন করলেন পথের এক পাগলের সেবা করে, বৈশ্বিক মহামারী করোনার দিনে তিনি নিজের প্রাণের মায়া ত্যাগ করে অপরিচ্ছন্ন এক পাগলকে ধরে তিনি তার চুল দাড়ি কেটে দিলেন, গুছল করালেন, তেল মাখালেন, পরিস্কার পরিচ্ছন্ন কাপড় পড়ালেন। অতঃপর পেট ভরে ভাত খাওয়ালেন। যা আলোড়ন সৃষ্টি করেছে মিডিয়ার জগতে।

এলাকাবাসী জানান, মানব সেবায় এমন নিবেদিত প্রাণ আমরা আর কখনোও দেখিনি। মানুষ যখন মহামারী করোনা আতংকে আতংকিত, বিশ্ব যখন হুম কোয়ারেন্টাইম লগ ডাউনে নিমজ্জিত, মানুষ যখন মানুষের সাথে প্রাণ ভয়ে দুরত্ব বজায় রেখে চলে, ঠিক এই সংকটাপন্ন মুহূর্তে এমন মহতী কাজ করে, দুঃসাহসিকতা এবং মানবতার পরিচয় দিলেন,জনাব মঞ্জুর আলম চৌধুরী।

এলাকাবাসী আরো বলেন, হাওরের ফসল রক্ষা বেরী বাঁধ রক্ষা করার জন্য নিজের অর্থ ব্যয় করে গতবছর কুলঞ্জ ইউনিয়নের বেরী বাঁধে দিনরাত অক্লান্ত পরিশ্রম করেছেন এই মানব প্রেমিক মঞ্জুর আলম চৌধুরী।

বন্যায় কবলিত মানুষের বাড়ি বাড়ি গিয়ে প্রতিনিয়ত খুঁজ খবর নিয়েছেন। সরকারি ত্রাণসামগ্রী ছাড়াও তার ব্যক্তিগত তহবিল থেকে সামর্থ অনুযায়ী সাহায্য সহযোগিতা করছেন।

গত ১তারিখ দিরাই উপজেলার কুলঞ্জ ইউনিয়নের কুলঞ্জ ও শালিয়ারগাঁও মাঝের রাস্তা নিয়ে কুলঞ্জ ইউনিয়নের জনপ্রতিনিধিদের উদ্দেশ্য করে ফেসবুকে পোস্ট করেছিলাম, সেই লেখা লক্ষ করে দিরাই উপজেলার ৯নং কুলঞ্জ ইউনিয়নের ১নং ওয়ার্ডের মানবিক মেম্বার জনাব মঞ্জুর আলম চৌধুরী আজ ৪ এপ্রিল রোজ মঙ্গলবার তার ব্যক্তিগত তহবিল থেকে বেশ কয়েকজন লোক নিয়ে মাটি দিয়ে ভরাট করে জনগনের চলাচলের রাস্তা ঠিক করে দিয়ে মানবতার দৃষ্টান্ত স্থাপন করলেন।

মানবিক কার্যক্রমের বিষয়ে কথা বললে মঞ্জুর আলম চৌধুরী বলেন, সরকারি অনুদান ছাড়া ও আমি আমার নিজের সামর্থ অনুযায়ী সবসময়ই চেষ্টা করি মানুষের কল্যাণে কাজ করতে, কতটুকু করেছি তা জানিনা। মানুষের জন্য কিছু করতে পারলেই নিজেকে ধন্য মনে করি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট