1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৭:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
সোনাইমুড়ীর গজারিয়া জনকল্যাণ সংস্থার ঈদ পুনর্মিলনী ও আলোচণা সভা অনুষ্ঠিত শিবগঞ্জে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত। পটিয়ায় এস.এ.নুর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্ভোধন করেন বিচারপতি-শেখ আরিফ হাসান সোনাইমুড়ী থানার আয়োজনে সাংবাদিকদের মধ্যাহ্নভোজ সোনাইমুড়ী প্রেসক্লাবে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত শিবগঞ্জে অগ্নিকান্ডে ৪টি গরুর মৃত্যু, প্রায় ৭ লাখ টাকার ক্ষতি। চট্টগ্রাম জেলা পরিষদের নব-নির্বাচিত প্যানেল চেয়ারম্যান ফারহানা আফরিন  পটিয়ায় সংবর্ধিত  বেতছড়ি জামে মসজিদের খতিবের বিদায়ী সংবর্ধনা। গ্রীন মোহনগঞ্জ” এর সার্বিক সফলতা ও পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন জনাব সাজ্জাদুল হাসান এমপি। চাঁপাইনবাবগঞ্জে শান্তিপূর্ণভাবে ঈদের জামাত অনুষ্ঠিত।

মাটিরাঙ্গার দুর্গম শিশকবাড়ীতে সেনাবাহিনীর চিকিৎসা ক্যাম্প

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৩৯ বার পড়া হয়েছে

জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি :

শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন এ স্লোগানকে ধারন করে পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলাধীন দুর্গম শিশকবাড়ীতে বিনামুল্যে ঔষধ বিতরনসহ চিকিৎসা সেবা প্রদান করেছে সেনাবাহিনী। গুইমারা সেনা রিজিয়নের তত্বাবধানে মাটিরাঙ্গা জোনের উদ্যোগে দুর্গম জনপদের পাঁচ শতাধিক চিকিৎসা সেবা বঞ্চিত হত-দরিদ্র ও দু:স্থ পাহাড়ি-বাঙ্গালীর মাঝে বিনামুল্যে স্বাস্থ্য সেবা প্রদান করা হয়।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) শিশকবাড়ী সেনা ক্যাম্প সংলগ্ন গকুলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে দিনব্যাপী বিনামুল্যে চিকিৎসা সেবা প্রদান করেন মাটিরাঙ্গা জোনের মেডিক্যাল অফিসার ক্যাপ্টেন সাইফুজ্জামান সায়ক।

মাটিরাঙ্গা জোনের মেডিক্যাল অফিসার ক্যাপ্টেন সাইফুজ্জামান সায়ক বলেন, প্রয়োজন থাকলেও
দুর্গম এলাকার লোকজন অর্থাভাবে শহরে গিয়ে বিশেষজ্ঞ ডাক্তারের শরণাপন্ন হতে পারেনা। সেনাবাহিনী সবসময়ই মানবিক দায়িত্ববোধ থেকে তাদের দোড়গোড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দিয়য়ে আসছে। তারই ধারাবাহিকতায় চিকিৎসাবঞ্চিত শিশকবাড়িতে বিনামুল্যে ঔষধ বিতরনসহ স্বাস্থ্য সেবা প্রদান করা হচ্ছে। ভবিষ্যতেও এধারা অব্যাহত থাকবে।

স্থানীয় ইউপি সদস্য ধর্মজ্যোতি ত্রিপুরা মাটিরাঙ্গা জোনের মানবিক কর্মকান্ডকে সাধুবাদ জানিয়ে বলেন, সেনাবাহিনীর চিকিৎসা সেবা পেয়ে স্থানীয় দু:স্থ ও অসহায় মানুষের মুখে হাসি ফুটেছে। সেনাবাহিনীর এ ধরনের মানবিক কর্মকান্ড স্থানীয়দের মাঝে ইতিবাচক সাড়া ফেলেছে।

বিনামূল্যে চিকিৎসা সেবা পেয়ে আপ্লূত গকুলপাড়ার হেমেন্দ্র ত্রিপুরা ও শিশকবাড়ীর হেমালিকা ত্রিপুরা সেনাবাহিনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে। তারা বলেন, অনেক দিন ধরে নানা সমস্যায় ভুগলেও গরীব মানুষ আর্থিক অভাবে ডাক্তার দেখাতে পারেনা। আর্মির ডাক্তার চিকিৎসাসহ বিনামুল্যে ঔষধ দিয়েছে।

দিনব্যাপী চিকিৎসা ক্যাম্পে পিছিয়েপড়া জনপদে চিকিৎসা সেবা প্রদান কর্মসূচীর আওতায় ক্যাম্পে আসা পাঁচ’শ রোগীদের বিনামুল্যে চিকিৎসা সেবা ও আ ঔষধ প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট