1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রবীণ আ’লীগ নেতা মোহাম্মদ নুর আলমের ইন্তেকাল পটিয়ায় বিভিন্ন অভিযোগে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী হারুন এর সংবাদ সম্মেলন চাঁপাইনবাবগঞ্জে শুল্ক ফাঁকি দেয়া ১৫৬টি স্মার্ট মোবাইল ফোন জব্দ, আটক এক। প্রবল ঘূর্ণিঝড় রেমাল ১৮০ কিলোমিটারের মধ্যে। গার্মেন্টসে ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ নিয়ে সরকারদলীয় দুই পক্ষের সংঘর্ষ বোয়ালখালীতে জাতীয় ভিটামিন এ’ প্লাস ক্যাম্পেইন অবহিত করণ সভা অনুষ্ঠিত মৎস্যসম্পদ সংরক্ষণে  জেলেদের প্রশিক্ষণ অনুষ্ঠিত ক্ষয়ক্ষতি এড়াতে আগেই বন্ধ করে দেওয়া হলো বঙ্গবন্ধু টানেল’ চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে গ্রেফতারের নির্দেশ চন্দনাইশে ধোপাছড়িতে বৈদ্যুতিক বাল্ব প্রতীকের গনসংযোগ

মাটিরাঙ্গায় ১৫০ ভুমিহীন-গৃহহীন পাবে জমিসহ সেমি-পাকা ঘর

  • প্রকাশিত: সোমবার, ২০ মার্চ, ২০২৩
  • ২৬০ বার পড়া হয়েছে

প্রতিনিধি, খাগড়াছড়ি :

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় চতুর্থ পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন ১৫০ পরিবারের মাঝে জমিসহ দ্বিকক্ষ বিশিষ্ট সেমি-পাকা গৃহ প্রদান করা হবে। মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা মাননীয় প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে বলে জানিয়েছেন মাটিরাঙ্গার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মিজ নুসরাত ফাতেমা চৌধুরী।

সোমবার (২০ মার্চ) দুপুর ১ টার দিকে ভূমিহীন ও গৃহীন পরিবারের মাঝে জমিসহ গৃহ হস্তান্তর উপলক্ষে প্রেস ব্রিফিং কালে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

সংবাদ সম্মেলনে নির্বাহী অফিসার মিজ নুসরাত ফাতেমা চৌধুরী বলেন, ৪র্থ পর্যায়ে আগামী ২২ মার্চ জমিসহ ১৫০টি পরিবারের কাছে গৃহ হস্তান্তর কার্যক্রম শুভ উদ্বোধন করা হবে। এর মধ্যে মাটিরাঙ্গা পৌরসভায় ২৭টি, তাইন্দং ইউনিয়নে ২১টি, তবলছড়ি ইউনিয়নে ১৯টি, বড়নাল ইউনিয়নে ১৭টি, গোমতী ইউনিয়নে ১৬টি, বেলছড়ি ইউনিয়নে ১৯টি, মাটিরাঙ্গা সদর ইউনিয়নে ২১টি এবং আমতলী ইউনিয়নে ৯টি পরিবার মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়নের এ উপহার পাবেন।

এর আগে ১ম ও ২য় পর্যায়ে ২১৯টি এবং তৃতীয় পর্যায় ২৫০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমিসহ গৃহ হস্তান্তর করা হয় বলে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে জানান
মাটিরাঙ্গার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মিজ নুসরাত ফাতেমা চৌধুরী।

অসহায় ভূমিহীন-গৃহহীন ও ছিন্নমূল মানুষকে পুনর্বাসিত করে জাতীয় অর্থনীতির মূলধারায় সম্পৃক্ত করার লক্ষে মাননীয় প্রধাণমন্ত্রী শেখ হাসিনার একটি ব্যাতিক্রমী উদ্যেগ মন্তব্য করে মাটিরাঙ্গার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মিজ নুসরাত ফাতেমা চৌধুরী বলেন, আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে মাননীয় প্রধাণমন্ত্রী গৃহহীন মানুষের মুখে হাসি এনে দিয়েছেন।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২২ মার্চ বুধবার সকাল ১০টার সময় ৪র্থ পর্যায়ের উপকারভোগী পরিবারের মাঝে গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট