1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১০:২৬ অপরাহ্ন
শিরোনাম :
দুবাইয়ে পুরস্কৃত হলেন ৫১ বাংলাদেশি সিআইপি প্রবীণ আ’লীগ নেতা মোহাম্মদ নুর আলমের ইন্তেকাল পটিয়ায় বিভিন্ন অভিযোগে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী হারুন এর সংবাদ সম্মেলন চাঁপাইনবাবগঞ্জে শুল্ক ফাঁকি দেয়া ১৫৬টি স্মার্ট মোবাইল ফোন জব্দ, আটক এক। প্রবল ঘূর্ণিঝড় রেমাল ১৮০ কিলোমিটারের মধ্যে। গার্মেন্টসে ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ নিয়ে সরকারদলীয় দুই পক্ষের সংঘর্ষ বোয়ালখালীতে জাতীয় ভিটামিন এ’ প্লাস ক্যাম্পেইন অবহিত করণ সভা অনুষ্ঠিত মৎস্যসম্পদ সংরক্ষণে  জেলেদের প্রশিক্ষণ অনুষ্ঠিত ক্ষয়ক্ষতি এড়াতে আগেই বন্ধ করে দেওয়া হলো বঙ্গবন্ধু টানেল’ চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে গ্রেফতারের নির্দেশ

মাটিরাঙ্গায় সেনাবাহিনীর অভিযানে ৩৮ লক্ষ টাকার ভারতীয় পণ্য উদ্ধার : আটক একজন

  • প্রকাশিত: বুধবার, ২৯ মার্চ, ২০২৩
  • ৩২১ বার পড়া হয়েছে

জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি :

মাটিরাঙ্গা থানা পুলিশ কর্তৃক ত্রিশ লাখ টাকার অবৈধ ভারতীয় ঔষধ উদ্ধারের একদিন যেতে না যেতেই খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ৩৮ লক্ষ টাকার বিপুল পরিমাণ ভারতীয় অবৈধ ঔষধ এবং অজ্ঞাত প্রাণীর চামড়া জব্দ করেছে ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি মাটিরাঙ্গা সেনা জোন।

বুধবার (২৯ মার্চ) সন্ধ্যার দিকে মাটিরাঙ্গা সদর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের বজেন্দ্র কারবারী পাড়া থেকে অবৈধ ভারতীয় ঔষধসহ এসব জব্দ করা হয়।

সেনাবাহিনী সূত্র জানা যায়, সরকারি ট্যাক্স ফাঁকি দিয়ে অবৈধ উপায়ে বাজারজাতকরণের উদ্দেশ্যে বিভিন্ন ধরনের অবৈধ ভারতীয় ঔষধ মাটিরাঙা সদর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের বজেন্দ্র কারবারি পাড়ায় কলিসা ত্রিপুরার বাড়িতে মজুদ করা হয়েছে এমন গোপন তথ্যের ভিত্তিতে মাটিরাঙা সেনা জোনের
সিনিয়ার ওয়ারেন্ট অফিসার বাকী বিল্লাহ’র নেতৃত্বে অভিযান পরিচালনা করে সেনাবাহিনী।

অভিযানকালে কলিসা ত্রিপুরা বাড়ি হতে তিন লক্ষ ছিয়াত্তর হাজার একশত বিশ পিস অবৈধ ভারতীয় ঔষধ এবং এক বস্তা অজ্ঞাত প্রাণীর চামড়া উদ্ধার করে।

এ সময় অবৈধ ভারতীয় ঔষধ ও অজ্ঞাত প্রাণীর চামড়াসহ কলিসা ত্রিপুরা নামে একজনকে আটক করে। সেনাবাহিনীর হাতে আটক কলিসা ত্রিপুরা (৩২) বজেন্দ্র কারবারি পাড়ার বিশু মোহন ত্রিপুরার ছেলে।

সেনাবাহিনীর হাতে আটক কলিসা ত্রিপুরা (৩২)-কে মাটিরাঙ্গা থানায় জন্মান্তর করা হয়েছে।

চোরাকারবারীদের যে কোন মুল্যে প্রতিরোধ করার ঘোষনা দিয়ে মাটিরাঙ্গা জোনের জোন অধিনায়ক লে: কর্ণেল মো: কামরুল হাসান, পিএসসি বলেন, অবৈধ পথে ভারতীয় মালামাল দেশে প্রবেশ করতে দেওয়া হবেনা।
সেনাবাহিনীর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে জানিয়ে তিনি বলেন, উদ্ধার করা পণ্য কাস্টমস অফিসে জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। উদ্ধারকৃত অবৈধ ভারতীয় ঔষধ ও অজ্ঞাত প্রাণীর চামড়ার বর্তমান বাজারমূল্য ৩৮ লাখ টাকারও বেশী বলে জানিয়েছেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট