1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
সোমবার, ২৭ মে ২০২৪, ১২:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
পটিয়ায় বিভিন্ন অভিযোগে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী হারুন এর সংবাদ সম্মেলন চাঁপাইনবাবগঞ্জে শুল্ক ফাঁকি দেয়া ১৫৬টি স্মার্ট মোবাইল ফোন জব্দ, আটক এক। প্রবল ঘূর্ণিঝড় রেমাল ১৮০ কিলোমিটারের মধ্যে। গার্মেন্টসে ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ নিয়ে সরকারদলীয় দুই পক্ষের সংঘর্ষ বোয়ালখালীতে জাতীয় ভিটামিন এ’ প্লাস ক্যাম্পেইন অবহিত করণ সভা অনুষ্ঠিত মৎস্যসম্পদ সংরক্ষণে  জেলেদের প্রশিক্ষণ অনুষ্ঠিত ক্ষয়ক্ষতি এড়াতে আগেই বন্ধ করে দেওয়া হলো বঙ্গবন্ধু টানেল’ চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে গ্রেফতারের নির্দেশ চন্দনাইশে ধোপাছড়িতে বৈদ্যুতিক বাল্ব প্রতীকের গনসংযোগ প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির উদ্যোগে নজরুল জন্মজয়ন্তী উদযাপন

মাটিরাঙ্গায় ব্যানার-ফেস্টুন সরাতে মাঠে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট

  • প্রকাশিত: শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩
  • ২১৯ বার পড়া হয়েছে

জেলা প্রতিনিধি, খাগাড়ছড়ি :

নির্বাচনি আচরণ বিধিমালা বাস্তবায়নে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে খাগাড়ছড়ির মাটিরাঙ্গায় আগাম ব্যানার, ফেস্টুন ও পোস্টার অপসারণ শুরু করেছে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন।

শনিবার (২ ডিসেম্বর) বিকালের দিকে মাটিরাঙ্গার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে রাজনৈতিক নেতাদের আগাম প্রচারনার ব্যানার, ফেস্টুন ও পোস্টার অপসারন করেন মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন।

বিভিন্ন রাজনৈতিক দলের মনোনয়ন প্রত্যাশীদের আগাম প্রচারনার ব্যানার, ফেস্টুন ও পোস্টার সাটিয়ে ছিলেন। উপজেলার বিভিন্ন গুরুত্বপুর্ণ স্থানে শোভা পাচ্ছিল রাজনৈতিক নেতাদের প্রচারণার পোস্টার-ফেস্টুন। এমন পরিস্থিতিতে নির্বাচন কমিশন (ইসি) তফসিল ঘোষণার পর সম্ভাব্য প্রার্থীদের আগাম প্রচারণার ব্যানার, ফেস্টুন ও পোস্টার অপসারণের নির্দেশ দেয়।

নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচনী আচরণ বিধিমালা বাস্তবায়নে খাগড়াছড়ি জেলা প্রশাসক ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রিটার্নিং অফিসার মো. সহিদুজ্জামান সম্ভাব্য প্রার্থীদের পোস্টার, ব্যানার, বিলবোর্ড, দেওয়াল লিখন, ইত্যাদি প্রচার সামগ্রী প্রার্থীদের নিজ উদ্যোগে অপসারণ করতে একটি বিজ্ঞপ্তি জারি করা হলে কিছু প্রার্থী অনুসরণ করলেও অনেকেই নির্বাচনী আচরণ বিধিমালা অনুসরণ করেননি।

এমন পরিস্থিতিতে নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচনী আচরণ বিধিমালা বাস্তবায়নে মাঠে নেমেছেন মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন। অভিযানের প্রথম দিনেই তিনি মাটিরাঙ্গা পৌর শহরের বিভিন্ন গুরুত্বপুর্ণ স্থানে সাটানো আগাম প্রচারণার ব্যানার, ফেস্টুন ও পোস্টার অপসারণ করেন।

মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচনী বিধিমালা না মানলে পরবর্তীতে বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যাস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট