1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৭:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
বাংলাদেশ ইতিহাস চর্চা পরিষদ’র উদ্যোগে মোহাম্মদ ইমাদ উদ্দীনের সম্মাননা স্মারক লাভ মতবিনিময়ে সাংবাদিকদের সহযোগিতা চেয়েছেন চেয়ারম্যান পদপ্রার্থী মোহাম্মদ শফিউল আলম শিবগঞ্জে রাষ্ট্রীয় মর্যদায় দুই জন বীর মুক্তিযোদ্ধার দাফন সম্পন্ন। মেয়েকে হত্যার পর কাঁথা দিয়ে মরদেহ লুকিয়ে রাখেন সৎ মা পটিয়া সনাতনী সমাজের আয়োজনে চেয়ারম্যান প্রার্থীর প্রতীক দোয়াত কলম’র সমর্থনে মতবিনিময় সভা চন্দনাইশে বরকলে চেয়ারম্যান প্রার্থী আবু আহমেদ চৌধুরী জুনু’র গনসংযোগ সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী সেলিম উদ্দিনের মতবিনিময় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ এর ৫৬ ধারার প্রয়োগ’ শীর্ষক সেমিনারে.প্রধান অতিথি (সিএমপি কমিশনার) বোয়ালখালীতে সাংবাদিকদের সাথে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় পলাশবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচিত হলেন যারা

মাটিরাঙ্গায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল শাকিলা হিজরা

  • প্রকাশিত: বুধবার, ২২ মার্চ, ২০২৩
  • ২৮৪ বার পড়া হয়েছে

প্রতিনিধি, খাগড়াছড়ি :

মুজিববর্ষে একটি পরিবারও ভুমিহীন-গৃহহীন থাকবেনা এমন ঘোষনা দিয়ে থেমে থাকেননি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ভুমিহীন ও গৃহহীনহীনদের স্থায়ী ঠিকানা করে দিয়েছেন। এতো মানুষকে ঘরসহ জমি প্রদানের ঘটনার বিশ্বের কোন দেশে ঘটেনি। এ অসাধ্য কাজটি সারা বিশ্বে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজনই করেছেন। এমন মন্তব্য করে মাটিরাঙ্গার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মিজ নুসরাত ফাতেমা চৌধূরী বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে সরকার জনগনের জীবনমান উন্নয়নের জন্য সামাজিক সুরক্ষা বলয় বাড়িয়েছেন।

বুধবার (২২ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় আশ্রয়ণ প্রকল্পের আওতায় ভুমিসহ ঘর হস্তান্তর অনুষ্ঠানে সুবিধাভোগীদের উদ্দেশ্যে এসব কথা বলেন তিনি।

এর আগে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘর হস্তান্তর অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি সংযুক্ত হয়ে শুভ উদ্বোধন করার পর মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে এসব গৃহ ও জমি হস্তান্তর করেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম ও মাটিরাঙ্গার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মিজ নুসরাত ফাতেমা চৌধূরী।

এসময় মাটিরাঙ্গায় থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ জাকারিয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিঅঅইও) মো. ইশতিয়াক আহম্মেদ, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা, বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রহমত উল্যাহ, মাটিরাঙ্গা ইউপি চেয়ারম্যান হেমেন্দ্র ত্রিপুরা, বড়নাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ইলিয়াছ, গোমতি ইউপি চেয়ারম্যান মো. তফাজ্জল হোসেন, আমতলী ইউপি চেয়ারম্যান মো. আব্দুল গনি, তাইন্দং ইউপি চেয়ারম্যান মো. পেয়ার আহম্মেদ মজুমদার ও তবলছড়ি ইউপি চেয়ারম্যান মো. আবুল কাশেম ভুইয়া প্রমুখ ছাড়াও বিভাগীয় প্রধান, নির্বাচিত জনপতিনিধি ও সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।

দীর্ঘদিন ধরেই পরিবার, সমাজ ও আত্মীয়স্বজনদের কাছে থেকে ঘৃনা ও তাচ্ছিল্য নিয়ে ভবঘুরে জীবন-যাপন করছিন তৃতীয় লিঙ্গের শাকিলা। স্বপ্নেও ভাবেননি তার নিজের একটি ঘর হবে, বাড়ি হবে। সেখানে ঈদের আগে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে জমিসহ ঘর পেয়ে বাঁচার নতুন ঠিকানা পেয়েছেন মাটিরাঙ্গার তৃতীয় লিঙ্গের শাকিলা হিজরা। ইট-সিমেন্টে গড়া লাল টিনের ছাউনির ঘরে আশ্রয় পেয়ে খুশি শাকিলা।

ঘরগুলো অনেক সুন্দর, টেকসই ও দূর্যোগ সহনীয় মন্তব্য করে মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. ইশতিয়াক আহম্মেদ বলেন, ঈদ-উল-ফিতরের আগে রঙিণ ঘরগুলো হস্তান্তর করার মাধ্যমে আনন্দের নতুন মাত্রা যুক্ত হবে ভুমিহীন-গৃহহীন মানুষগুলোর পরিবারে।

মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম বলেন, প্রশাসনের নিবিড় তত্তাবধানে ঘর নির্মাণ ও উপকারভোগীদের নির্ধারণ করা হয়েছে। এ উদ্যোগের সাথে উপজেলার যারা সংশ্লিষ্ট তারা যার যার অবস্থান থেকে ভুমিকা রেখেছেন।

চতুর্থ পর্যায়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গা পৌরসভায় ২৭টি, তাইন্দং ইউনিয়নে ২২টি, তবলছড়ি ইউনিয়নে ১৯টি, বড়নাল ইউনিয়নে ১৭টি, গোমতী ইউনিয়নে ১৬টি, বেলছড়ি ইউনিয়নে ১৯টি, মাটিরাঙ্গা সদর ইউনিয়নে ২১টি এবং আমতলী ইউনিয়নে ৯টি পরিবার মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়নের রঙিন টিনের ঘর উপহার পেয়েছেন বলে জানিয়েছেন মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. ইশতিয়াক আহম্মেদ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট