1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ১২:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
বৃষ্টিই তুলে দিলেন সুপার এইটে, যুক্তরাষ্ট্রকে পাকিস্তানের বিদায়। ব্রিটিশ বিরোধী আন্দোলনে পটিয়ার ধলঘাট যুদ্ধ দিবসের আলোচনা সভা টাকা উড়ানো সহজ উপার্জন নয়! শিল্পপতি লোহানী সাহেবের ছেলের বাস্তব জীবনের গল্প আবারো চালু হলো চট্টগ্রাম-কক্সবাজার ‘স্পেশাল ট্রেন’ এম এ রহিম দ্বিতীয় বারের মতো আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয় কেন্দ্রীয় উপ কমিটির সদস্য মনোনীত। ভেজাল খাদ্য প্রতিরোধে অন দ্য স্পট স্ক্রিনিং, মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে : কক্সবাজারে খাদ্যমন্ত্রী সোনাইমুড়ীতে দুর্গন্ধের সূত্রে মিল্ল মান্নানের লাশ। আপনারা আমার উপর ভরসা রাখুন ক্ষতিগ্রস্ত বাড়ী-ঘর, বেড়িবাঁধ, রাস্তা ঘাট, পুল, ব্রীজ দ্রুত মেরামত করে দেবাে’ -প্রধান মন্ত্রী শেখ হাসিনা কলাপাড়ায় ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। শিশুশ্রমের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে

মাটিরাঙার দুই ইটভাটায় দেড় লাখ টাকা জরিমানা

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০২৩
  • ১৩০ বার পড়া হয়েছে

জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি :

অনুমোদনহীন ইটভাটায় চলমান অভিযানের অংশ হিসেবে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় দুই ইটভাটায় অভিযান চালিয়ে কয়লার পরিবর্তে কাঠ পোড়ানের দায়ে দেড় লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। এসময় ওই দুই ইটভাটায় ১৮৩৫৭ ঘনফুট জ¦ালানী কাঠ জব্দ করে।

বুধবার (৬ ডিসেম্বর ) বিকেলের দিকে ওই দুই ইটভাটায় অভিযান পরিচালনা করেন মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন। এসময় ফরেস্টার মো. তাওহীদুর রহমান লিটন তার সাথে ছিলেন।

অভিযানকালে অনুমোদহীন ইটভাটায় কয়লার বদলে জ্বালানি হিসেবে গাছ কেটে কাঠ সংগ্রহ ও মজুদ করার অপরাধে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ ধারামতে এইচএনজে ইটভাটা মালিককে ৫০ হাজার টাকা এবং এমআরবি ইটভাটা মালিককে ১ লাখ টাকা অর্থদন্ড করে ভ্রাম্যমান আদালত।

একইসাথে এইচএনজে ইটভাটায় আনুমানিক ৩,১১১ ঘনফুট এবং এমআরবি ইটভাটায় আনুমানিক ১৫,২৪৬ ঘনফুট জ্বালানী কাঠ জব্দ করা হয়। এসব কাঠ মাটিরাঙ্গা পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর মো. আলমগীর হোসেনের জিম্মায় দেয়া হয়। একই সাথে জব্দকৃত কাঠ বিধি মোতাবেক নিলাম করে অর্থ সরকারি কোষাগারে জমা দেওয়ার জন্য মাটিরাঙ্গা রেঞ্জ কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে।

মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন বলেন, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন অমান্য করে ইটভাটায় কাঠ পোড়ানো হচ্ছে। এতে ইটভাটার কালো ধোঁয়ায় পরিবেশ দূষিত হচ্ছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট