1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
আনন্দ-উৎসবে চবি চকরিয়া-পেকুয়া ছাত্র ফোরাম’র নবীনদের বরণ ও প্রবীণদের বিদায় উদযাপন পটিয়ায় প্রথম বারে মত বইপ্রেমী”র একুশে বইমেলা উদ্বোধন শুরু আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সাংবাদিক ঐক্য পরিষদের আলোচনা সভা সাংবাদিকতার যোগ্যতা নির্ধারণের দাবির সঙ্গে সরকার একমত: তথ্য প্রতিমন্ত্রী এলাকার উন্নয়নে প্রত্যেক সংসদ সদস্যরা পাবেন ২০ কোটি টাকা প্রতিবেশীদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে ‘সামুদ্রিক সম্পদ’ আহরণ করুন: প্রধানমন্ত্রী নাব্যতা সংকটে কর্ণফুলী নদীতে ফেরী চলাচলে চরম দুর্ভোগে চালক ও যাত্রীরা সবকিছুর আগে আমাদের সবাইকে নিজের মাতৃভাষার চর্চার ওপর গুরুত্ব দিতে হবে -এ কে এম মকছুদ আহমেদ হাজী আবদুল বাতেন সওদাগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ে চাকরি দেওয়ার নামে প্রতারণা, সেই শিক্ষকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

মাটিরাঙার দুই ইটভাটায় দেড় লাখ টাকা জরিমানা

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০২৩
  • ৮২ বার পড়া হয়েছে

জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি :

অনুমোদনহীন ইটভাটায় চলমান অভিযানের অংশ হিসেবে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় দুই ইটভাটায় অভিযান চালিয়ে কয়লার পরিবর্তে কাঠ পোড়ানের দায়ে দেড় লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। এসময় ওই দুই ইটভাটায় ১৮৩৫৭ ঘনফুট জ¦ালানী কাঠ জব্দ করে।

বুধবার (৬ ডিসেম্বর ) বিকেলের দিকে ওই দুই ইটভাটায় অভিযান পরিচালনা করেন মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন। এসময় ফরেস্টার মো. তাওহীদুর রহমান লিটন তার সাথে ছিলেন।

অভিযানকালে অনুমোদহীন ইটভাটায় কয়লার বদলে জ্বালানি হিসেবে গাছ কেটে কাঠ সংগ্রহ ও মজুদ করার অপরাধে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ ধারামতে এইচএনজে ইটভাটা মালিককে ৫০ হাজার টাকা এবং এমআরবি ইটভাটা মালিককে ১ লাখ টাকা অর্থদন্ড করে ভ্রাম্যমান আদালত।

একইসাথে এইচএনজে ইটভাটায় আনুমানিক ৩,১১১ ঘনফুট এবং এমআরবি ইটভাটায় আনুমানিক ১৫,২৪৬ ঘনফুট জ্বালানী কাঠ জব্দ করা হয়। এসব কাঠ মাটিরাঙ্গা পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর মো. আলমগীর হোসেনের জিম্মায় দেয়া হয়। একই সাথে জব্দকৃত কাঠ বিধি মোতাবেক নিলাম করে অর্থ সরকারি কোষাগারে জমা দেওয়ার জন্য মাটিরাঙ্গা রেঞ্জ কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে।

মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন বলেন, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন অমান্য করে ইটভাটায় কাঠ পোড়ানো হচ্ছে। এতে ইটভাটার কালো ধোঁয়ায় পরিবেশ দূষিত হচ্ছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট