1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৭:২৪ অপরাহ্ন
শিরোনাম :
সোনাইমুড়ীর গজারিয়া জনকল্যাণ সংস্থার ঈদ পুনর্মিলনী ও আলোচণা সভা অনুষ্ঠিত শিবগঞ্জে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত। পটিয়ায় এস.এ.নুর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্ভোধন করেন বিচারপতি-শেখ আরিফ হাসান সোনাইমুড়ী থানার আয়োজনে সাংবাদিকদের মধ্যাহ্নভোজ সোনাইমুড়ী প্রেসক্লাবে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত শিবগঞ্জে অগ্নিকান্ডে ৪টি গরুর মৃত্যু, প্রায় ৭ লাখ টাকার ক্ষতি। চট্টগ্রাম জেলা পরিষদের নব-নির্বাচিত প্যানেল চেয়ারম্যান ফারহানা আফরিন  পটিয়ায় সংবর্ধিত  বেতছড়ি জামে মসজিদের খতিবের বিদায়ী সংবর্ধনা। গ্রীন মোহনগঞ্জ” এর সার্বিক সফলতা ও পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন জনাব সাজ্জাদুল হাসান এমপি। চাঁপাইনবাবগঞ্জে শান্তিপূর্ণভাবে ঈদের জামাত অনুষ্ঠিত।

মশক নিধনে মাটিরাঙ্গা পৌরসভায় অভিযান শুরু

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩
  • ২৪০ বার পড়া হয়েছে

প্রতিনিধি :

ডেঙ্গু প্রতিরোধে মশক নিধনে বিশেষ অভিযান শুরু করেছে মাটিরাঙ্গা পৌরসভা। বৃহস্পতিবার থেকে থেকে শুরু হওয়া মশক নিধনে বিশেষ এই অভিযান চলবে আগামী সাত দিন।

বৃহস্পতিবার (১৩ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে মাটিরাঙ্গা পৌরসভার সামনে এ অভিযানের উদ্বোধন করেন মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মো. কামরুল হাসান পিএসসি।

অভিযান উদ্বোধনকালে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক, প্যানেল মেয়র ও ২নং ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ আলী, ১নং ওয়ার্ডের কাউন্সিলর
মো. এমরান হোসেন, ৭নং ওয়ার্ডের কাউন্সিলর মো. মিজানুর রহমান ও ৪নং ওয়ার্ডের কাউন্সিলর মো. আলমগীর হোসেন ছাড়াও বীরমুক্তিযোদ্ধা ও সুশীল সমাজের প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

ডেঙ্গু প্রতিরোধে সামাজিক সচেতনতা সৃষ্টির উপর গুরুত্বারোপ করে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মো. কামরুল হাসান পিএসসি বলেন, এডিস মশার আবাসস্থল হিসেবে পরিচিত পানি জমে থাকার পাত্রগুলো ও ফুলের টব পরিস্কার করে রাখতে হবে। সামাজিকভাবে ছোট-বড় সকলে সচেতন হলেই ডেঙ্গুর মতো মহামারী থেকে আমরা রক্ষা পেতে পারি। মশক নিধনে মাটিরাঙ্গা পৌরসভার এমন উদ্যোগকে সার্বজনীনভাবে সহযোগিতার আহবান জানান তিনি।

ডেঙ্গুর হটস্পট হিসেবে চিহ্নিত মাটিরাঙ্গা পৌরসভার ৭নং ওয়ার্ডের চৌধুরীপাড়া ও হাসপাতালপাড়াসহ প্রতিটি ওয়ার্ডে মশক নিধনে ফগিং কার্যক্রম পরিচালনা করা হবে জানিয়ে মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক বলেন, মশার প্রজননস্থল হিসেবে চিহ্নিত সকল হটস্পটে ব্যাপকভাবে কীটনাশক প্রয়োগ করা হবে। ডেঙ্গু প্রতিরোধে রুটিন কাজের পাশাপাশি সপ্তাহব্যাপি মশক নিধন কার্যক্রম শুরু করার কথা জানিয়ে তিনি বলেন, জনগণকে সচেতন হতে হবে। বাড়ির চারপাশ পরিষ্কার রাখার পরামর্শ দিয়ে তিনি বলেন, জনগণ সচেতন হলে এবং দায়িত্ব পালন করলেই আমরা মশাকে নিয়ন্ত্রণ করতে পারবো।

উল্লেখ্য, গত কয়েক দিনে মাটিরাঙ্গা পৌরসভার বিভিন্ন এলাকায় এডিস মশার প্রকোপ বৃদ্ধি পেয়েছে। এডিস মশার প্রকোপ বৃদ্ধির ফলে হু হু করে বাড়ছে ডেঙ্গু রোগী। ডেঙ্গু প্রতিরোধে সপ্তাহব্যাপী মশক নিধন কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

##

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট