1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১০:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
বাংলাদেশ শেফ ফেডারেশনের সাথে মতবিনিময় বাংলাদেশের শেফগণ দেশে-বিদেশে সুনামের সাথে অবদান রাখছেঃ রাষ্ট্রপতি নবাগত ইউএনওর সাথে বোয়ালখালী প্রেস ক্লাবের সৌজন্য সাক্ষাৎ টেকনাফের কলেজছাত্র মুরাদ হত্যা মামলার আসামি রহিম কারাগারে কক্সবাজার সমুদ্রে গোসল করতে নেমে ডুবে গেলেন ৪ পর্যটক, নিখোঁজ ১  পটিয়া পৌরসভা সড়কের নবনির্মিত ডিভাইডারে বৃক্ষ রোপন উদ্ভোধন করলেন মেয়র আইয়ুব বাবুল। আন্তর্জাতিক মানবাধিকার কমিশন চট্টগ্রাম উত্তর জেলার সম্মেলন প্রস্তুতি সভা অনুষ্ঠিত পলাশবাড়ীতে অটো গ্যারেজের নৈশ প্রহরীকে হত্যা করে ৫টি আটো চুরি বোয়ালখালীতে নবনিযুক্ত স্বাস্থ্য সহকারীদের বরণ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত চন্দনাইশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল বালক (অনূর্ধ্ব১৭) টুর্নামেন্টের উদ্বোধন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের মা সম্মেলনে বক্তারা : শিশুদের স্মার্ট ফোন ব্যবহার আমাদেরকে মেধা শূন্য জাতিতে পরিণত করবে

মশক নিধনে মাটিরাঙ্গা পৌরসভায় অভিযান শুরু

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩
  • ৩১৪ বার পড়া হয়েছে

প্রতিনিধি :

ডেঙ্গু প্রতিরোধে মশক নিধনে বিশেষ অভিযান শুরু করেছে মাটিরাঙ্গা পৌরসভা। বৃহস্পতিবার থেকে থেকে শুরু হওয়া মশক নিধনে বিশেষ এই অভিযান চলবে আগামী সাত দিন।

বৃহস্পতিবার (১৩ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে মাটিরাঙ্গা পৌরসভার সামনে এ অভিযানের উদ্বোধন করেন মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মো. কামরুল হাসান পিএসসি।

অভিযান উদ্বোধনকালে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক, প্যানেল মেয়র ও ২নং ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ আলী, ১নং ওয়ার্ডের কাউন্সিলর
মো. এমরান হোসেন, ৭নং ওয়ার্ডের কাউন্সিলর মো. মিজানুর রহমান ও ৪নং ওয়ার্ডের কাউন্সিলর মো. আলমগীর হোসেন ছাড়াও বীরমুক্তিযোদ্ধা ও সুশীল সমাজের প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

ডেঙ্গু প্রতিরোধে সামাজিক সচেতনতা সৃষ্টির উপর গুরুত্বারোপ করে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মো. কামরুল হাসান পিএসসি বলেন, এডিস মশার আবাসস্থল হিসেবে পরিচিত পানি জমে থাকার পাত্রগুলো ও ফুলের টব পরিস্কার করে রাখতে হবে। সামাজিকভাবে ছোট-বড় সকলে সচেতন হলেই ডেঙ্গুর মতো মহামারী থেকে আমরা রক্ষা পেতে পারি। মশক নিধনে মাটিরাঙ্গা পৌরসভার এমন উদ্যোগকে সার্বজনীনভাবে সহযোগিতার আহবান জানান তিনি।

ডেঙ্গুর হটস্পট হিসেবে চিহ্নিত মাটিরাঙ্গা পৌরসভার ৭নং ওয়ার্ডের চৌধুরীপাড়া ও হাসপাতালপাড়াসহ প্রতিটি ওয়ার্ডে মশক নিধনে ফগিং কার্যক্রম পরিচালনা করা হবে জানিয়ে মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক বলেন, মশার প্রজননস্থল হিসেবে চিহ্নিত সকল হটস্পটে ব্যাপকভাবে কীটনাশক প্রয়োগ করা হবে। ডেঙ্গু প্রতিরোধে রুটিন কাজের পাশাপাশি সপ্তাহব্যাপি মশক নিধন কার্যক্রম শুরু করার কথা জানিয়ে তিনি বলেন, জনগণকে সচেতন হতে হবে। বাড়ির চারপাশ পরিষ্কার রাখার পরামর্শ দিয়ে তিনি বলেন, জনগণ সচেতন হলে এবং দায়িত্ব পালন করলেই আমরা মশাকে নিয়ন্ত্রণ করতে পারবো।

উল্লেখ্য, গত কয়েক দিনে মাটিরাঙ্গা পৌরসভার বিভিন্ন এলাকায় এডিস মশার প্রকোপ বৃদ্ধি পেয়েছে। এডিস মশার প্রকোপ বৃদ্ধির ফলে হু হু করে বাড়ছে ডেঙ্গু রোগী। ডেঙ্গু প্রতিরোধে সপ্তাহব্যাপী মশক নিধন কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

##

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট