1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০২:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
বৃষ্টিই তুলে দিলেন সুপার এইটে, যুক্তরাষ্ট্রকে পাকিস্তানের বিদায়। ব্রিটিশ বিরোধী আন্দোলনে পটিয়ার ধলঘাট যুদ্ধ দিবসের আলোচনা সভা টাকা উড়ানো সহজ উপার্জন নয়! শিল্পপতি লোহানী সাহেবের ছেলের বাস্তব জীবনের গল্প আবারো চালু হলো চট্টগ্রাম-কক্সবাজার ‘স্পেশাল ট্রেন’ এম এ রহিম দ্বিতীয় বারের মতো আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয় কেন্দ্রীয় উপ কমিটির সদস্য মনোনীত। ভেজাল খাদ্য প্রতিরোধে অন দ্য স্পট স্ক্রিনিং, মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে : কক্সবাজারে খাদ্যমন্ত্রী সোনাইমুড়ীতে দুর্গন্ধের সূত্রে মিল্ল মান্নানের লাশ। আপনারা আমার উপর ভরসা রাখুন ক্ষতিগ্রস্ত বাড়ী-ঘর, বেড়িবাঁধ, রাস্তা ঘাট, পুল, ব্রীজ দ্রুত মেরামত করে দেবাে’ -প্রধান মন্ত্রী শেখ হাসিনা কলাপাড়ায় ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। শিশুশ্রমের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে

ভারতের ত্রিপুরায় মেলা দেখতে গিয়ে রাউজান, রাঙ্গামাটি ও খাগড়াছড়ি ২৩ বাংলাদেশি আটক

  • প্রকাশিত: মঙ্গলবার, ১৬ জানুয়ারী, ২০২৪
  • ১৫১ বার পড়া হয়েছে

ডেস্ক রিপোর্ট ॥ ভারতের ত্রিপুরা রাজ্যে মেলা দেখতে গিয়ে রাউজান, রাঙ্গামাটি ও খাগড়াছড়ির ২৩ বাংলাদেশি গ্রেপ্তার হয়েছেন। তাদের মধ্যে পশ্চিম ত্রিপুরার বিশালগরের আমতলী থানার পুলিশ ১৩ ও দক্ষিণ ত্রিপুরার গোমতীতে ভারতীয় সীমান্তররক্ষী বাহিনী (বিএসএফ) ১০ জনকে গ্রেপ্তার করে। সীমান্ত সূত্রে জানা যায়, পশ্চিম ত্রিপুরার বিশালগরের আমতলী থানার পুলিশ বেআইনিভাবে দেশটিতে প্রবেশের দায়ে ১৩ জনকে গ্রেপ্তার করে। সোমবার (১৫ জানুয়ারী) গ্রেপ্তার হওয়া এই ১৩ বাংলাদেশির মধ্যে ১১ জনই চট্টগ্রামের রাউজানের বাসিন্দা। তাদের পরিচয়- রাউজানের দেওপাড়ার কাজল দাসের ছেলে সঞ্জয় দাস (৪০), সুকুমার দাসের ছেলে দীপক ঘোষ গুপ্ত (৫৪), বিশ্বনাথ দাসের ছেলে জয় দাস (২৭), একই উপজেলার সুলতানপুর ফকিরহাটের রানাধার দাসের ছেলে প্রান্ত দাস (২৭), মিলন বিশ্বাসের ছেলে রাজীব বিশ্বাস (৩৫), ভুপল দে’র ছেলে মোহন দে (৩৬), যোগেশ ঘোষের ছেলে রুবেল ঘোষ (৩৮), মন্টু রাম ঘোষের ছেলে রোমান ঘোষ (৩১), মিলন দে’র ছেলে শংকর দে (৪৩), দাসপাড়ার অনিল দাসের ছেলে উল্লাস দাস (৩৫), কাঁঠালপুর গ্রামের দুলাল নাথের ছেলে রুবেল কুমার নাথ (৩৫), রাঙ্গুনিয়ার দক্ষিণ রাজনগর গ্রামের অরুণ বণিকের ছেলে সাজু বণিক (৩০) ও খাগড়াছড়ি সদরের মাস্টারপাড়ার শম্ভু ধরের ছেলে জিকু ধর (২৫)।

সীমান্তের একটি সূত্র জানায়, তারা গাড়ি করে আগরতলায় যাওয়ার পথে আমতলী এলাকায় পুলিশের হাতে আটক হন। আমতলী থানার পুলিশ সোমবার অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে তাদেরকে গ্রেপ্তার করে। তাদের বিরুদ্ধে থানায় একটি মামলা রুজু করা হয়। পুলিশ তাদের আদালতে হাজির করার পর আদালত ১৪ দিনের কারাদ- দিয়ে তাদেরকে বিশালগর কেন্দ্রীয় কারাগারে পাঠান।
অন্যদিকে, দক্ষিণ ত্রিপুরার গোমতী এলাকায় বিএসএফের হাতে আটক হয় আরও ১০ জন। তারা হচ্ছেন, মো. শামসুদ্দিন, আব্দুস সালাম, মো. সুমন, মো. বেলাল, আব্দুল জলিল, আল-আমিন, মো. সোহেল, মো. হাসান, মো. ইসমাইল ও মো. রবিউল। তারা সবাই রাঙ্গামাটির লংগদুর আটারকছড়া ইউনিয়নের বাসিন্দা। বিএসএফ তাদের আটকের পর পুলিশের কাছে সোর্পদ করে।
লংগদুর আটারকছড়া ইউপি চেয়ারম্যান অজয় মিত্র চাকমা এর সত্যতা নিশ্চিত করে গত শনিবার তাদেরকে আটক করা হয়েছে। তিনি আরো জানান, বিনা পাসপোর্টে ভারতের ত্রিপুরায় পৌষ মেলা (ডম্বুর মেলা) দেখতে গিয়ে আমার ইউনিয়নের ১০ জন দেশটিতে বিএসএফের হাতে আটক হন। আটক হওয়া যুবকদের অভিভাবকরা আমাকে এ খবর জানালে আমি বিষয়টি বিজিবিসহ স্থানীয় প্রশাসনকে জানিয়েছি।
জানা গেছে, গ্রেপ্তার হওয়া ২৩ বাংলাদেশি খাগড়াছড়ির পানছড়ির দুদকছড়া সীমান্ত দিয়ে ভারতের দক্ষিণ ত্রিপুরার গোমতীর সীমান্তবর্তী এলাকায় ডম্বুর মেলায় যোগ দিতে যান। প্রতি বছর ১৩-১৪ জানুয়ারি অনুষ্ঠিত ডম্বুর মেলায় হাজার-হাজার বাংলাদেশি সীমান্ত পার হয়ে ভারতে যায়। আটক হওয়া লংগদুর ১০ জনকে গোমতী এলাকা থেকে আটক করা হয়। অন্য ১৩ জন মেলা দেখে করে আগরতলায় বেড়াতে যাওয়ার পথে পশ্চিম ত্রিপুরার বিশালগরে গ্রেপ্তার হন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট