1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:০৮ অপরাহ্ন
শিরোনাম :
আনন্দ-উৎসবে চবি চকরিয়া-পেকুয়া ছাত্র ফোরাম’র নবীনদের বরণ ও প্রবীণদের বিদায় উদযাপন পটিয়ায় প্রথম বারে মত বইপ্রেমী”র একুশে বইমেলা উদ্বোধন শুরু আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সাংবাদিক ঐক্য পরিষদের আলোচনা সভা সাংবাদিকতার যোগ্যতা নির্ধারণের দাবির সঙ্গে সরকার একমত: তথ্য প্রতিমন্ত্রী এলাকার উন্নয়নে প্রত্যেক সংসদ সদস্যরা পাবেন ২০ কোটি টাকা প্রতিবেশীদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে ‘সামুদ্রিক সম্পদ’ আহরণ করুন: প্রধানমন্ত্রী নাব্যতা সংকটে কর্ণফুলী নদীতে ফেরী চলাচলে চরম দুর্ভোগে চালক ও যাত্রীরা সবকিছুর আগে আমাদের সবাইকে নিজের মাতৃভাষার চর্চার ওপর গুরুত্ব দিতে হবে -এ কে এম মকছুদ আহমেদ হাজী আবদুল বাতেন সওদাগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ে চাকরি দেওয়ার নামে প্রতারণা, সেই শিক্ষকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

ভারতের ত্রিপুরায় মেলা দেখতে গিয়ে রাউজান, রাঙ্গামাটি ও খাগড়াছড়ি ২৩ বাংলাদেশি আটক

  • প্রকাশিত: মঙ্গলবার, ১৬ জানুয়ারী, ২০২৪
  • ৮০ বার পড়া হয়েছে

ডেস্ক রিপোর্ট ॥ ভারতের ত্রিপুরা রাজ্যে মেলা দেখতে গিয়ে রাউজান, রাঙ্গামাটি ও খাগড়াছড়ির ২৩ বাংলাদেশি গ্রেপ্তার হয়েছেন। তাদের মধ্যে পশ্চিম ত্রিপুরার বিশালগরের আমতলী থানার পুলিশ ১৩ ও দক্ষিণ ত্রিপুরার গোমতীতে ভারতীয় সীমান্তররক্ষী বাহিনী (বিএসএফ) ১০ জনকে গ্রেপ্তার করে। সীমান্ত সূত্রে জানা যায়, পশ্চিম ত্রিপুরার বিশালগরের আমতলী থানার পুলিশ বেআইনিভাবে দেশটিতে প্রবেশের দায়ে ১৩ জনকে গ্রেপ্তার করে। সোমবার (১৫ জানুয়ারী) গ্রেপ্তার হওয়া এই ১৩ বাংলাদেশির মধ্যে ১১ জনই চট্টগ্রামের রাউজানের বাসিন্দা। তাদের পরিচয়- রাউজানের দেওপাড়ার কাজল দাসের ছেলে সঞ্জয় দাস (৪০), সুকুমার দাসের ছেলে দীপক ঘোষ গুপ্ত (৫৪), বিশ্বনাথ দাসের ছেলে জয় দাস (২৭), একই উপজেলার সুলতানপুর ফকিরহাটের রানাধার দাসের ছেলে প্রান্ত দাস (২৭), মিলন বিশ্বাসের ছেলে রাজীব বিশ্বাস (৩৫), ভুপল দে’র ছেলে মোহন দে (৩৬), যোগেশ ঘোষের ছেলে রুবেল ঘোষ (৩৮), মন্টু রাম ঘোষের ছেলে রোমান ঘোষ (৩১), মিলন দে’র ছেলে শংকর দে (৪৩), দাসপাড়ার অনিল দাসের ছেলে উল্লাস দাস (৩৫), কাঁঠালপুর গ্রামের দুলাল নাথের ছেলে রুবেল কুমার নাথ (৩৫), রাঙ্গুনিয়ার দক্ষিণ রাজনগর গ্রামের অরুণ বণিকের ছেলে সাজু বণিক (৩০) ও খাগড়াছড়ি সদরের মাস্টারপাড়ার শম্ভু ধরের ছেলে জিকু ধর (২৫)।

সীমান্তের একটি সূত্র জানায়, তারা গাড়ি করে আগরতলায় যাওয়ার পথে আমতলী এলাকায় পুলিশের হাতে আটক হন। আমতলী থানার পুলিশ সোমবার অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে তাদেরকে গ্রেপ্তার করে। তাদের বিরুদ্ধে থানায় একটি মামলা রুজু করা হয়। পুলিশ তাদের আদালতে হাজির করার পর আদালত ১৪ দিনের কারাদ- দিয়ে তাদেরকে বিশালগর কেন্দ্রীয় কারাগারে পাঠান।
অন্যদিকে, দক্ষিণ ত্রিপুরার গোমতী এলাকায় বিএসএফের হাতে আটক হয় আরও ১০ জন। তারা হচ্ছেন, মো. শামসুদ্দিন, আব্দুস সালাম, মো. সুমন, মো. বেলাল, আব্দুল জলিল, আল-আমিন, মো. সোহেল, মো. হাসান, মো. ইসমাইল ও মো. রবিউল। তারা সবাই রাঙ্গামাটির লংগদুর আটারকছড়া ইউনিয়নের বাসিন্দা। বিএসএফ তাদের আটকের পর পুলিশের কাছে সোর্পদ করে।
লংগদুর আটারকছড়া ইউপি চেয়ারম্যান অজয় মিত্র চাকমা এর সত্যতা নিশ্চিত করে গত শনিবার তাদেরকে আটক করা হয়েছে। তিনি আরো জানান, বিনা পাসপোর্টে ভারতের ত্রিপুরায় পৌষ মেলা (ডম্বুর মেলা) দেখতে গিয়ে আমার ইউনিয়নের ১০ জন দেশটিতে বিএসএফের হাতে আটক হন। আটক হওয়া যুবকদের অভিভাবকরা আমাকে এ খবর জানালে আমি বিষয়টি বিজিবিসহ স্থানীয় প্রশাসনকে জানিয়েছি।
জানা গেছে, গ্রেপ্তার হওয়া ২৩ বাংলাদেশি খাগড়াছড়ির পানছড়ির দুদকছড়া সীমান্ত দিয়ে ভারতের দক্ষিণ ত্রিপুরার গোমতীর সীমান্তবর্তী এলাকায় ডম্বুর মেলায় যোগ দিতে যান। প্রতি বছর ১৩-১৪ জানুয়ারি অনুষ্ঠিত ডম্বুর মেলায় হাজার-হাজার বাংলাদেশি সীমান্ত পার হয়ে ভারতে যায়। আটক হওয়া লংগদুর ১০ জনকে গোমতী এলাকা থেকে আটক করা হয়। অন্য ১৩ জন মেলা দেখে করে আগরতলায় বেড়াতে যাওয়ার পথে পশ্চিম ত্রিপুরার বিশালগরে গ্রেপ্তার হন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট