1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১০:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
দুবাইয়ে পুরস্কৃত হলেন ৫১ বাংলাদেশি সিআইপি প্রবীণ আ’লীগ নেতা মোহাম্মদ নুর আলমের ইন্তেকাল পটিয়ায় বিভিন্ন অভিযোগে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী হারুন এর সংবাদ সম্মেলন চাঁপাইনবাবগঞ্জে শুল্ক ফাঁকি দেয়া ১৫৬টি স্মার্ট মোবাইল ফোন জব্দ, আটক এক। প্রবল ঘূর্ণিঝড় রেমাল ১৮০ কিলোমিটারের মধ্যে। গার্মেন্টসে ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ নিয়ে সরকারদলীয় দুই পক্ষের সংঘর্ষ বোয়ালখালীতে জাতীয় ভিটামিন এ’ প্লাস ক্যাম্পেইন অবহিত করণ সভা অনুষ্ঠিত মৎস্যসম্পদ সংরক্ষণে  জেলেদের প্রশিক্ষণ অনুষ্ঠিত ক্ষয়ক্ষতি এড়াতে আগেই বন্ধ করে দেওয়া হলো বঙ্গবন্ধু টানেল’ চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে গ্রেফতারের নির্দেশ

বোয়ালখালী- পটিয়া সিমান্ত পাহাড়ে মাদকের ছড়াছড়ি। 

  • প্রকাশিত: রবিবার, ৯ এপ্রিল, ২০২৩
  • ২৬৯ বার পড়া হয়েছে

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি:- চট্টগ্রামের

বোয়ালখালী থানাধীন করল ডেঙ্গা, জৈষ্ঠপুরা, দাশের দীঘি, আমুচিয়া, কানুগোপাড়া, কালইয়ারহাট এলাকাগুলো পাহাড় ও কর্ণফুলী নদী ঘেষা হওয়ায় ঐসব এলাকায় পাহাড়ী চোলাই মদ স্থানীয় কিছু অসাধু মাদক ব্যবসায়ীরা কৌশলে বিভিন্ন পরিবহনের মাধ্যমে বিভিন্ন এলাকায়  পাচার করে থাকে। এছাড়া উপজেলা পৌরসভা এলাকা সহ বিভিন্ন ইউনিয়নের একাধিক স্থানে মাদক বেচাকেনা হয় বলে স্থানীয় সূত্রে জানা গেছে। এছাড়াও বোয়ালখালী- পটিয়া সিমান্ত পাহাড়ে মাদকের ছড়াছড়ি।। ধরা ছোঁয়ার বাইরে রয়েছে ডাকাত  মাহবুব-  মেরা সাইফু নামে দুই শীর্ষ মাদক ব্যাবসায়ী। বোয়ালখালী উপজেলার আমুচিয়া ইউনিয়নের স্থানীয় জনপ্রতিনিধি ও তার সহযোগীদের ছত্রছায়ায় মাদক বাণিজ্যের অভিযোগ উঠেছে। এছাড়াও পটিয়া- বোয়ালখালী সিমান্ত কেলিশহর – করলডেঙ্গা সিমান্ত এলাকায় মাদকের ছড়াছড়ি চলছে । নিত্য প্রয়োজনীয় পণ্যের মতো চাইলেই পাওয়া যাচ্ছে দেশীয় চোলাই মদ,গাঁজা ও ইয়াবা সহ নানান ধরনের মাদক। বোয়ালখালী- পটিয়ার  মাদকের বিভিন্ন স্পট নিয়ে সম্প্রতি দেশের বিভিন্ন পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশ করেও কোনো এক অজানা কারনে নির্মূল হচ্ছেনা সর্বনাশা এই মাদক বাণিজ্য।

মাদক কারবারিরা রীতিমত প্রতিযোগীতায় নেমেছে মাদক বেচাকেনায়। বিভিন্ন সূত্রে জানা যায়, প্রভাবশালীদের সহযোগীতায় ও প্রশাসনের অসাধু কর্মকর্তাদের বদৌলতে দিন দিন বৃদ্ধি পাচ্ছে মাদক কারবার। সুএে জানাযায়, পটিয়ার  কেলিশহর ইউনিয়ন ও হাইদগাও ইউনিয়ন এবং বোয়ালখালী উপজেলার করলডেঙ্গা ইউনিয়ন ও আমুচিয়া ইউনিয়নে পাহাড় জনপদ হওয়ায় এবং তার সাথে যুক্ত রাঙ্গুনিয়া সিমান্ত পাহাড়ের জনপদ দিয়ে অবাদে ঢুকছে চোলাই বাংলা মদ। তালুকদার বাড়ি এলাকায় কয়েকজন শীর্ষ মাদক ব্যাবসায়ী রয়েছে বলে  অনুসন্ধানে জানা  যায়। আমুচিয়া ইউনিয়ন এর ২নং ওয়ার্ডের উত্তর সর্দারপাড়া,কানুনগো দের বাড়ির পিছনে, উত্তর সর্দারপাড়া বড়পুকুরের পূর্বপাড়ে গঙ্গার দোকানের সামনে রানা সর্দার, উজ্জল সর্দার, সমর সর্দার ও রঞ্জন সর্দার নামের মাদক কারবারিরা দিনের আলোয় প্রকাশ্যে চোলাই মদ,গাজাসহ অন্যান্য মাদক বিক্রি করছে। তাদের গডফাদার ডাকাত  ডাকাত মাহবুব ও ডাকাত বুলবুল, মেরা সাইফু। পটিয়া- বোয়ালখালী- রাঙ্গুনিয়া সিমান্তবর্তী হওয়ায় কেলিশহর ইউনিয়ন মৌলববী হাট বাজার সড়ক দিয়ে এবং ধলঘাট সিমান্ত প্রভা ষ্টোটর দিয়ে মাদককারবারীদের মাদক পাচারের নিরাপদ সড়ক হিসেবে ব্যাবহার করছে। এলাকার লোকজন সুএে জানাযায় ডাকাত বুলবুল ও মেরা সাইফু বিভিন্ন কৌশল বিভিন্ন চল-চাতুরী মাধ্যমে সিন্ডিকেট গঠন করে  মাদক বানিজ্য জমজমাট চালাচ্ছে বলে অভিযোগ করেন এলাকাবাসী। তাদেরকে আইনের আওতায় আনার দাবি জানান সচেতন মহল।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট