1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
রবিবার, ২৬ মে ২০২৪, ০২:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
চন্দনাইশে পুরাতন কলেজ গেইট এলাকায় চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন আহমেদের নির্বাচনী অফিস শুভ উদ্বোধন পটিয়া উপজেলার নির্বাচনে আ”লীগ দুটি ভাগে বিভক্ত দু”প্রতীকে ভোটের মাঠে মুখোমুখি! সংঘর্ষে আশংকায় ভোটাররা। চন্দনাইশে উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মাওলানা সোলাইমান ফারুকী’র গণসংযোগ নির্মাণের ২ মাস পর থেকেই বন্ধ চট্টগ্রামের একমাত্র এস্কেলেটর ফুটওভার ব্রিজটি বাংলাদেশ ইতিহাস চর্চা পরিষদ’র উদ্যোগে মোহাম্মদ ইমাদ উদ্দীনের সম্মাননা স্মারক লাভ মতবিনিময়ে সাংবাদিকদের সহযোগিতা চেয়েছেন চেয়ারম্যান পদপ্রার্থী মোহাম্মদ শফিউল আলম শিবগঞ্জে রাষ্ট্রীয় মর্যদায় দুই জন বীর মুক্তিযোদ্ধার দাফন সম্পন্ন। মেয়েকে হত্যার পর কাঁথা দিয়ে মরদেহ লুকিয়ে রাখেন সৎ মা পটিয়া সনাতনী সমাজের আয়োজনে চেয়ারম্যান প্রার্থীর প্রতীক দোয়াত কলম’র সমর্থনে মতবিনিময় সভা চন্দনাইশে বরকলে চেয়ারম্যান প্রার্থী আবু আহমেদ চৌধুরী জুনু’র গনসংযোগ

বোয়ালখালী উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হলেন আবদুস ছোবাহান ভূঁঞা

  • প্রকাশিত: শনিবার, ৪ মে, ২০২৪
  • ৬৪ বার পড়া হয়েছে

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি :

জাতীয় শিক্ষা সপ্তাহে বোয়ালখালী উপজেলার মাধ্যমিক পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন মুহাম্মদ আবদুস ছোবাহান ভূঁঞা। তিনি চট্টগ্রাম জেলা বোয়ালখালী উপজেলার কধুরখীল সরকারি উচ্চ বিদ্যালয়ে ইংরেজি বিষয়ের শিক্ষক।

গত ২ মে বৃহস্পতিবার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচনের নীতিমালা অনুযায়ী ১৩ টি ক্যাটাগরিতে বরাদ্দকৃত ১০০ নম্বরের মধ্যে ৮৫ নম্বর পেয়ে নিকটতম প্রতিদ্বন্দ্বীদের পিছনে পেলে মুহাম্মদ আবদুস ছোবাহান ভূঁঞা বোয়ালখালী উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হওয়ার কৃতিত্ব অর্জন করেন।

আবদুস ছোবাহান ভূঁঞা ফেনী জেলার ফেনী সদর থানার অন্তর্গত কাজিরবাগ হাজী দোস্ত মোহাম্মদ উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক, ফুলগাজী সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং চট্টগ্রাম আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি বিষয়ে স্নাতকোত্তর সম্পন্ন করেন।

আবদুস ছোবাহান ভূঁঞা একাধারে শিক্ষক ও মাস্টার ট্রেনার হিসেবে কাজ করে যাচ্ছেন। এছাড়া শিক্ষকদের বৃহত্তম অনলাইন প্ল্যাটফর্ম “শিক্ষক বাতায়ন” এ সেরা কন্টেন্ট নির্মাতা নির্বাচিত হওয়ায় a2i (Aspire to Innovate) কর্তৃক চট্টগ্রাম জেলা ICT4E শিক্ষক এম্বাসেডর, চট্টগ্রাম জেলা ICT ফোরামের  যুগ্ন সম্পাদক, নতুন কারিকুলামে জেলা ও উপজেলা পর্যায়ের ইংরেজি বিষয়ে মাস্টার ট্রেইনার ও ব্রাকের GRESP প্রজেক্টে রাঙ্গামাটি ও বান্দরবান জেলার মাধ্যমিকের ইংরেজি বিষয়ে শিক্ষকদের প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি শিক্ষকতায় বিশেষ অবদান রাখায় গ্রামীণ ফোন বেস্ট টিচার এওয়ার্ড, বিএসবি ফাউনডেশন বেস্ট টিচার এওয়ার্ড, চট্টগ্রাম ডিভিশনাল বেস্ট টিচার এওয়ার্ড সহ ১০ এর অধিক স্বীকৃতি অর্জন করেন। এছাড়া তিনি ২০১১ সালে থাইল্যান্ডে অনুষ্ঠিত ২০ টি দেশের শিক্ষকদের সমন্বয়ে  ইনোভেটিভ টিচার্স ট্রেনিং সম্পন্ন করেন।

তাঁর এই কৃতিত্ব অর্জনে সহকর্মী ও শিক্ষার্থীরা উচ্ছ্বসিত। কধুরখীল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশ্বজিৎ বড়ুয়া বলেন, প্রযুক্তির ব্যবহার ও মূল্যায়নের রেকর্ড সংরক্ষণ দক্ষতা, পেশাগত সৃজনশীল প্রকাশনা, গুণগত মানের শিক্ষায় উদ্ভাবনী ও উত্তম চর্চার নিদর্শন, শৃঙ্খলা এবং কার্যকর শ্রেণি কার্যক্রম পরিচালনায় পারদর্শিতার বিচারে আবদুস ছোবাহান ভূঁঞা শ্রেষ্ঠ শিক্ষক হয়েছেন।

২৭ মে ২০০৪ সালে পটিয়া উপজেলার কেলিশহর ইউনিয়নের রতনপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা পেশায় যোগদানের পর থেকে ২০ বছর ধরে শিক্ষকতা পেশায় যুক্ত আছেন আবদুস ছোবাহান ভূঁঞা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট