1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৩:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রবীণ আ’লীগ নেতা মোহাম্মদ নুর আলমের ইন্তেকাল পটিয়ায় বিভিন্ন অভিযোগে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী হারুন এর সংবাদ সম্মেলন চাঁপাইনবাবগঞ্জে শুল্ক ফাঁকি দেয়া ১৫৬টি স্মার্ট মোবাইল ফোন জব্দ, আটক এক। প্রবল ঘূর্ণিঝড় রেমাল ১৮০ কিলোমিটারের মধ্যে। গার্মেন্টসে ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ নিয়ে সরকারদলীয় দুই পক্ষের সংঘর্ষ বোয়ালখালীতে জাতীয় ভিটামিন এ’ প্লাস ক্যাম্পেইন অবহিত করণ সভা অনুষ্ঠিত মৎস্যসম্পদ সংরক্ষণে  জেলেদের প্রশিক্ষণ অনুষ্ঠিত ক্ষয়ক্ষতি এড়াতে আগেই বন্ধ করে দেওয়া হলো বঙ্গবন্ধু টানেল’ চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে গ্রেফতারের নির্দেশ চন্দনাইশে ধোপাছড়িতে বৈদ্যুতিক বাল্ব প্রতীকের গনসংযোগ

বোয়ালখালীতে প্রধানমন্ত্রীর উপহার, ঘরহারা ৫৩ পরিবার পেলেন জমির দলিল-ঘরের চাবি

  • প্রকাশিত: বুধবার, ২২ মার্চ, ২০২৩
  • ৩১৫ বার পড়া হয়েছে

বোয়ালখালী প্রতিনিধি :

বোয়ালখালীতে প্রধানমন্ত্রীর ঘর উপহার পেয়েছেন ৫৩টি পরিবার। চতুর্থ পর্যায়ে জমির দলিলসহ পাকা ঘরের চাবি তুলে দিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক (ডিসি) আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

২২ মার্চ, বুধবার সকালে উপজেলা পরিষদ চত্বরে বোয়ালখালী উপজেলাকে ভূমি ও গৃহহীনমুক্ত ঘোষণা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন তিনি।

এসময় জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, ‘চট্টগ্রামের বোয়ালখালী ও রাউজান উপজেলার জন্য আজ অনন্য অসাধারণ দিন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন দেশে একজনও ভূমি ও গৃহহীন থাকবে না। তিনি যা বলেন তা করেন। প্রধানমন্ত্রীর আজকের ঘোষণার মধ্য দিয়ে চট্টগ্রামের ৬টি উপজেলা ভূমি ও গৃহহীনমুক্ত হয়েছে।’

জেলা প্রশাসক বলেন, ‘পৃথিবীর কোথাও এ ধরণের কোনো নজির নেই, সরকার জমি দিবে ঘর করে দিবে। এটি হয়েছে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কল্যাণে। আশ্রয়ণে উপকারভোগীদের অনুরোধ করবো- আমরা প্রশিক্ষণ দেবো, সেই প্রশিক্ষণ কাজে লাগিয়ে আপনারা নিজের পায়ে দাঁড়াবেন।’

অনুষ্ঠানে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) সুজন কান্তি দাশের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মামুন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাসুদ কামাল, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এসএম সেলিম, পৌর মেয়র জহুরুল ইসলাম জহুর, মহিলা ভাইস চেয়ারম্যান শামীম আরা বেগম ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুর রাজ্জাক।

জেলা প্রশাসক বোয়ালখালীকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বিভিন্ন দিক নির্দেশনা দিয়েছেন এবং তা বাস্তবায়নে জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন বলে জানান ইউএনও।

এর আগে চতুর্থ ধাপে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে আশ্রয়ণ প্রকল্পের ঘর বিতরণ অনুষ্ঠানে চট্টগ্রামের বোয়ালখালী, রাউজানসহ দেশের ১৫৯টি উপজেলাকে ভূমি ও গৃহহীন মুক্ত ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট