1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৭:১৩ অপরাহ্ন
শিরোনাম :
বৃষ্টিই তুলে দিলেন সুপার এইটে, যুক্তরাষ্ট্রকে পাকিস্তানের বিদায়। ব্রিটিশ বিরোধী আন্দোলনে পটিয়ার ধলঘাট যুদ্ধ দিবসের আলোচনা সভা টাকা উড়ানো সহজ উপার্জন নয়! শিল্পপতি লোহানী সাহেবের ছেলের বাস্তব জীবনের গল্প আবারো চালু হলো চট্টগ্রাম-কক্সবাজার ‘স্পেশাল ট্রেন’ এম এ রহিম দ্বিতীয় বারের মতো আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয় কেন্দ্রীয় উপ কমিটির সদস্য মনোনীত। ভেজাল খাদ্য প্রতিরোধে অন দ্য স্পট স্ক্রিনিং, মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে : কক্সবাজারে খাদ্যমন্ত্রী সোনাইমুড়ীতে দুর্গন্ধের সূত্রে মিল্ল মান্নানের লাশ। আপনারা আমার উপর ভরসা রাখুন ক্ষতিগ্রস্ত বাড়ী-ঘর, বেড়িবাঁধ, রাস্তা ঘাট, পুল, ব্রীজ দ্রুত মেরামত করে দেবাে’ -প্রধান মন্ত্রী শেখ হাসিনা কলাপাড়ায় ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। শিশুশ্রমের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে

বোয়ালখালীতে উত্তম কৃষি চর্চায় কৃষকদের মাঝে  প্রশিক্ষণ প্রদান

  • প্রকাশিত: বুধবার, ৫ জুন, ২০২৪
  • ৩৭ বার পড়া হয়েছে

বোয়ালখালী প্রতিনিধি :

চট্টগ্রামের বোয়ালখালীতে ‘উত্তম কৃষি চর্চা’ গুড এগ্রিকালচার প্র্যাকটিস (জিএপি) নিয়ে কৃষকদের  সার্টিফিকেশন প্রশিক্ষণ’ প্রদান করেছেন উপজেলা কৃষি অফিস ।

বুধবার (৫ জুন) সকাল থেকে দিনব্যাপী উপজেলার বি আর ডি বি প্রশিক্ষণ হলরুমে বিশ্বব্যাংকের সহযোগিতায় প্রোগ্রাম অন এগ্রিকালচারাল এন্ড রুরাল ট্রান্সফরমেশন ফর নিউট্রিশন, এন্টারপ্রেনরশিপ এন্ড রেসিলিয়েন্স ইন বাংলাদেশ (পার্টনার) প্রোগ্রামের আওতায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এ প্রশিক্ষণের আয়োজন করে।
এতে মূল বক্তব্য উপস্থাপন করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর চট্টগ্রাম জেলার অতিরিক্ত উপ-পরিচালক (শস্য) মো. ওমর ফারুক।
এসময় তিনি বলেন, কৃষিপ্রধান বাংলাদেশে বছরব্যাপী উৎপন্ন হয় পর্যাপ্ত পরিমাণে ফল, শাক-সবজিসহ নানারকম ফসল। উৎপাদিত ফসলের গুণগত মান সঠিকভাবে নির্ধারণ করতে পারছিনা বলেই আমরা উৎপাদনে এগিয়ে থাকলেও রপ্তানিতে পিছিয়ে রয়েছি। উত্তম কৃষি চর্চা বাস্তবায়নের ফলে উৎপাদিত কৃষিপণ্য হবে মানসম্পন্ন ও পুষ্টিসমৃদ্ধ। পরিবেশ থাকবে সুরক্ষিত। বৃদ্ধি পাবে রপ্তানি। উন্নতি ঘটবে আর্থ-সামাজিক অবস্থার।
এসময়  নিরাপদ ও গুনগত মান সম্পন্ন কৃষি ফসল উৎপাদন, বিপণনসহ পণ্যের ব্যান্ডিং নিয়ে  বিস্তর আলোচনা করেন  উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. আতিক উল্লাহ ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. মেহেদী হাসান।
এতে উপজেলার ৫০ জন কৃষক-কৃষাণী অংশ নেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট