1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
রবিবার, ২৬ মে ২০২৪, ১১:৫১ অপরাহ্ন
শিরোনাম :
প্রবল ঘূর্ণিঝড় রেমাল ১৮০ কিলোমিটারের মধ্যে। গার্মেন্টসে ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ নিয়ে সরকারদলীয় দুই পক্ষের সংঘর্ষ বোয়ালখালীতে জাতীয় ভিটামিন এ’ প্লাস ক্যাম্পেইন অবহিত করণ সভা অনুষ্ঠিত মৎস্যসম্পদ সংরক্ষণে  জেলেদের প্রশিক্ষণ অনুষ্ঠিত ক্ষয়ক্ষতি এড়াতে আগেই বন্ধ করে দেওয়া হলো বঙ্গবন্ধু টানেল’ চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে গ্রেফতারের নির্দেশ চন্দনাইশে ধোপাছড়িতে বৈদ্যুতিক বাল্ব প্রতীকের গনসংযোগ প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির উদ্যোগে নজরুল জন্মজয়ন্তী উদযাপন চন্দনাইশে পুরাতন কলেজ গেইট এলাকায় চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন আহমেদের নির্বাচনী অফিস শুভ উদ্বোধন পটিয়া উপজেলার নির্বাচনে আ”লীগ দুটি ভাগে বিভক্ত দু”প্রতীকে ভোটের মাঠে মুখোমুখি! সংঘর্ষে আশংকায় ভোটাররা।

বৃষ্টি কামনায় চাঁপাইনবাবগঞ্জে ইস্তিসকার নামাজ আদায়।

  • প্রকাশিত: বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪
  • ১২৮ বার পড়া হয়েছে

 

শরিফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

বৃষ্টির জন্য চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ইস্তিসকার নামাজ আদায় করা হয়েছে। ২২ এপ্রিল (বুধবার) সকালে
স্থানীয় মুসল্লিদের উদ্যোগে উপজেলার ঐতিহাসিক সোনামসজিদ প্রাঙ্গনে বিশেষ এ নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়। এ সময় শাহবাজপুর এলাকার শতশত মুসল্লি, শিশু-কিশোর, যুবক-বৃদ্ধ নামাজে অংশ নেন। নামাজ ও মোনাজাত পরিচালনা করেন পিরোজপুর এলাকার মাওলানা মোহাম্মদ হুমায়ুন কবির।
নামাজে অংশ নেওয়া মুসল্লিরা বলেন, দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় এবং দেশে চলমান তীব্র তাপদাহে মাঠের ফসল নষ্ট হয়ে যাচ্ছে ও জনজীবন বিপর্যস্ত। যার কারণে বৃষ্টি চেয়ে প্রার্থনা করে এই বিশেষ নামাজ আদায় করেছেন।
তারা আরও বলেন, এর আগেও এভাবে নামাজ আদায়ের পর বৃষ্টি হয়েছে।
এ বিষয়ে মাওলানা হুমায়ুন কবির বলেন, ১০ রমজানের পর থেকে দেশের তাপমাত্রা বাড়তে থাকে। এ অবস্থায় মাঠে কৃষিকাজ, মসজিদে ইবাদত-বন্দিগী, সাংসারিক কাজসহ সব কষ্টসাধ্য হয়ে পড়ে। এর থেকে উত্তরণ ও বৃষ্টি প্রার্থনা করে নামাজের আয়োজন করা হয়। এ নামাজের মাধ্যমে আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করে বৃষ্টি কামনা করছি।
উল্লেখ্য মার্চ মাসের মাঝামাঝির পর থেকে এখন পর্যন্ত বৃষ্টির দেখা নেই শিবগঞ্জে। বর্তমানে শিবগঞ্জে তাপমাত্রা প্রায় ৪২ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছেছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট