1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
শনিবার, ২০ জুলাই ২০২৪, ১২:১৪ অপরাহ্ন
শিরোনাম :
বাংলাদেশ শেফ ফেডারেশনের সাথে মতবিনিময় বাংলাদেশের শেফগণ দেশে-বিদেশে সুনামের সাথে অবদান রাখছেঃ রাষ্ট্রপতি নবাগত ইউএনওর সাথে বোয়ালখালী প্রেস ক্লাবের সৌজন্য সাক্ষাৎ টেকনাফের কলেজছাত্র মুরাদ হত্যা মামলার আসামি রহিম কারাগারে কক্সবাজার সমুদ্রে গোসল করতে নেমে ডুবে গেলেন ৪ পর্যটক, নিখোঁজ ১  পটিয়া পৌরসভা সড়কের নবনির্মিত ডিভাইডারে বৃক্ষ রোপন উদ্ভোধন করলেন মেয়র আইয়ুব বাবুল। আন্তর্জাতিক মানবাধিকার কমিশন চট্টগ্রাম উত্তর জেলার সম্মেলন প্রস্তুতি সভা অনুষ্ঠিত পলাশবাড়ীতে অটো গ্যারেজের নৈশ প্রহরীকে হত্যা করে ৫টি আটো চুরি বোয়ালখালীতে নবনিযুক্ত স্বাস্থ্য সহকারীদের বরণ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত চন্দনাইশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল বালক (অনূর্ধ্ব১৭) টুর্নামেন্টের উদ্বোধন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের মা সম্মেলনে বক্তারা : শিশুদের স্মার্ট ফোন ব্যবহার আমাদেরকে মেধা শূন্য জাতিতে পরিণত করবে

বৃদ্ধা শামছুন নাহারের আকুতি,একটু মাথা গোঁজার ঠাঁই করে দিন।

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪
  • ৪৩ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ লক্ষ্মীপুর। অট্টালিক নয় কুঁড়ে ঘরে মাথা গোঁজার ঠাঁই চেয়ে করুন আকুতি বৃদ্ধা শামছুন নাহারের।

লক্ষ্মীপুর সদর উপজেলা ১৫ নং লাহারকান্দি ইউনিয়নের চাঁদখালী গ্রামের আজম উদ্দিন হাজী বাড়ির মৃত আবদুর রব মিয়ার স্ত্রী শামছুন নাহার (৭০)।
২ ছেলে আর ২ মেয়ের জননী এই বৃদ্ধার মেয়েদের বিয়ের পর স্বামীর বিটিতে বসবাস করছেন। দুই ছেলে কৃষি শ্রমিক ও অন্যের জমি বর্গা চাষ করে জীবিকা নির্বাহ করেন ।
কৃষি শ্রমিকের কাজ করে স্ত্রী ও সন্তানদের নিয়ে কোনমতে বেঁচে থাকলেও বৃদ্ধা মায়ের থাকার জন্য একটি ঘর করে দেওয়ার মত সামর্থ তাদের নাই।
ঘূর্ণিঝড় রোমেলের তীব্র বাতাসে ঘরের চাল উড়ে গেলে তিনি মাথা গোঁজার শেষ সম্বল টুকুও হারান।এখন তিনি অন্যদের ঘরে ঘরে আশ্রয় নিয়ে দিন কাটান।

২৬জুন মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা যায়, বৃদ্ধার ঘরে খুঁটি
গুলো নড়বড়ে, বেড়া গুলো ভেঙ্গে গেছে।
চালের একাংশ উড়ে গেছে। এমন ঝরাজীর্ণ ঘরে তিনি বসত করতেন। ঘর নয়তো পাখির বাসা ভেন্না পাতার ছানি, একটুখানি বৃষ্টি হলে গড়িয়ে পড়ে পানি। একটুখানি হাওয়া দিলে ঘর নড়বড় করে। তারি তলে শামসুন্নাহার থাকে বছর ধরে। এখন আর সেই আশ্রয় টুকুও নেই।

এ বিষয়ে ১৫ নং লাহারকান্দি ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান আশরাফুল আলম জানান, বিষয়টি আমার জানা ছিলোনা, আপনাদের মাধ্যমে জানতে পারলাম। ইউএনও মহোদয়ের সাথে যোগাযোগ করে ব্যবস্থা নেয়া হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট