1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
রবিবার, ২৬ মে ২০২৪, ০২:২৬ অপরাহ্ন
শিরোনাম :
চন্দনাইশে পুরাতন কলেজ গেইট এলাকায় চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন আহমেদের নির্বাচনী অফিস শুভ উদ্বোধন পটিয়া উপজেলার নির্বাচনে আ”লীগ দুটি ভাগে বিভক্ত দু”প্রতীকে ভোটের মাঠে মুখোমুখি! সংঘর্ষে আশংকায় ভোটাররা। চন্দনাইশে উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মাওলানা সোলাইমান ফারুকী’র গণসংযোগ নির্মাণের ২ মাস পর থেকেই বন্ধ চট্টগ্রামের একমাত্র এস্কেলেটর ফুটওভার ব্রিজটি বাংলাদেশ ইতিহাস চর্চা পরিষদ’র উদ্যোগে মোহাম্মদ ইমাদ উদ্দীনের সম্মাননা স্মারক লাভ মতবিনিময়ে সাংবাদিকদের সহযোগিতা চেয়েছেন চেয়ারম্যান পদপ্রার্থী মোহাম্মদ শফিউল আলম শিবগঞ্জে রাষ্ট্রীয় মর্যদায় দুই জন বীর মুক্তিযোদ্ধার দাফন সম্পন্ন। মেয়েকে হত্যার পর কাঁথা দিয়ে মরদেহ লুকিয়ে রাখেন সৎ মা পটিয়া সনাতনী সমাজের আয়োজনে চেয়ারম্যান প্রার্থীর প্রতীক দোয়াত কলম’র সমর্থনে মতবিনিময় সভা চন্দনাইশে বরকলে চেয়ারম্যান প্রার্থী আবু আহমেদ চৌধুরী জুনু’র গনসংযোগ

বিজয়ের মাসে নোয়াখালীতে “সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’র বুক সেলফ বিতরণ

  • প্রকাশিত: সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩
  • ১৫৮ বার পড়া হয়েছে

মহান বিজয়ের মাসে নোয়াখালী মাইজদী কোর্টের মহিলা কলেজ রোডের খাল পাড় এলাকার লুক চেঞ্জ হেয়ার কাটিং সেলুনে স্থাপন করা হয়েছে ‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে ‘র সৌজন্যে দৃষ্টিনন্দন বুক সেলফ।

আজ ১৭ ডিসেম্বর,রবিবার বিকেলে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন নোয়াখালী জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী শিশু নিকেতনের চেয়ারম্যান রহমত উল্লাহ্ ভূঁঞা।

এ সময় উদ্বোধক ও সেলুন পাঠাগার বিশ্বজুড়ে ‘র প্রতিষ্ঠাতা শিশুসাহিত্যিক কবি গোলাম মাওলা জসিম সেলুন মালিকের হাতে সুসজ্জিত বই সম্বলিত বুক সেলফ তুলেন দেন

এ সময় উদ্বোধক রহমত উল্লাহ্ ভূঁঞা বলেন,মানবজীবনের সুন্দর অভ্যাসগুলোর মধ্যে পাঠ্যাভাস অন্যতম। মানুষ বইপাঠের মাধ্যমে সত্যকে উপলব্ধি করতে পারে। যুগে যুগে বই এনেছে ত্যাগের দীক্ষা, সত্য ও সুন্দরের সাধনা।আর এই সুন্দর কে প্রতিনিয়ত ধারণ করে ব্যতিক্রমধর্মী উদ্যোগ গ্রহণ করেছে ‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’র স্বপ্নদ্রষ্টা কবি ও লেখক কবি গোলাম মাওলা জসিম।

তিনি যেখানেই দেখেন, বই রাখার সুযোগ রয়েছে সেখানেই তিনি পাঠকদের জন্য বই উপহার দিয়ে থাকেন।আর এই প্রচেষ্টায় প্রতিষ্ঠা করেছেন সেলুন পাঠাগার বিশ্বজুড়ে নামক সৃজনশীল উদ্যোগ।প্রতিনিয়ত দেশের এ প্রান্ত থেকে অন্য প্রান্তে জ্ঞানের আলো ছড়িয়ে দিতে সেলুনে সেলুনে স্থাপন করছেন বুক সেলফ।এটি সত্যিই প্রশংসার দাবিদার “।

মূলত সেলুনে সেবাগ্রহীদের অবসর সময়কে কাজে লাগিয়ে বই পড়ায় উদ্বুদ্ধ করতে সম্পূর্ণ ব্যক্তিগত অর্থায়নে ব্যতিক্রমী এই কার্যক্রম পরিচালনা করে আসছে সংগঠনের স্বপ্নদ্রষ্টা গোলাম মাওলা জসিম।তিনি জানান,
জ্ঞানের রহস্যময় ভান্ডার হলো বই। বই মানুষের শ্রেষ্ঠ বন্ধু। বই মানুষকে হাসাতে পারে সব দুঃখ ভুলিয়ে দিতে পারে। আপনি আপনার বন্ধুদের সব সময় পাশে নাও পেতে পারেন কিন্তু বই নামক বন্ধুকে সব সময় পাশে পাবেন। বই মানুষকে হাসতে, জানতে বুঝতে শেখায় ও মনের কুসংস্কার দূর করতে সাহায্য করে। মানবজীবনের সুন্দর অভ্যাসগুলোর মধ্যে পাঠ্যাভাস অন্যতম। মানুষ বইপাঠের মাধ্যমে সত্যকে উপলব্ধি করতে পারে। যুগে যুগে বই এনেছে ত্যাগের দীক্ষা, সত্য ও সুন্দরের সাধনা।আমি যেখানেই যাই,সাথে বুক সেলফ থাকে।আমি চেষ্টা করি সময় গুলো কাজে লাগাতে।

এ সময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, অবসরে বই পড়ুন’- এ স্লোগানকে সামনে রেখে ২০১৮ সালের ৩০ জুন গোলাম মাওলা জসিমের নিজ এলাকা নোয়াখালীতে নিজস্ব অর্থায়নে রতনের সেলুনে বই ও আলমারি বিতরণের মাধ্যমে এ ব্যতিক্রমী কার্যক্রম শুরু হয়।যার ধারাবাহিকতায় বাংলাদেশের বিভিন্ন জেলার সেলুনে স্থাপন করা হচ্ছে বুক সেলফ।

 

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট