1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৬:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
সোনাইমুড়ীর গজারিয়া জনকল্যাণ সংস্থার ঈদ পুনর্মিলনী ও আলোচণা সভা অনুষ্ঠিত শিবগঞ্জে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত। পটিয়ায় এস.এ.নুর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্ভোধন করেন বিচারপতি-শেখ আরিফ হাসান সোনাইমুড়ী থানার আয়োজনে সাংবাদিকদের মধ্যাহ্নভোজ সোনাইমুড়ী প্রেসক্লাবে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত শিবগঞ্জে অগ্নিকান্ডে ৪টি গরুর মৃত্যু, প্রায় ৭ লাখ টাকার ক্ষতি। চট্টগ্রাম জেলা পরিষদের নব-নির্বাচিত প্যানেল চেয়ারম্যান ফারহানা আফরিন  পটিয়ায় সংবর্ধিত  বেতছড়ি জামে মসজিদের খতিবের বিদায়ী সংবর্ধনা। গ্রীন মোহনগঞ্জ” এর সার্বিক সফলতা ও পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন জনাব সাজ্জাদুল হাসান এমপি। চাঁপাইনবাবগঞ্জে শান্তিপূর্ণভাবে ঈদের জামাত অনুষ্ঠিত।

বিএনপির পদযাত্রা : মহিউদ্দিন বাচ্চুর নির্বাচনী কার্যালয়ে।

  • প্রকাশিত: শুক্রবার, ২১ জুলাই, ২০২৩
  • ১৫০ বার পড়া হয়েছে

পলাশ সেনঃ

চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মহিউদ্দিন বাচ্চুর প্রধান নির্বাচনী কার্যালয়ে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে।

হামলা-ভাংচুরের পর আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। তারা সড়ক অবরোধ করে বিক্ষোভের পাশাপাশি নগরীর নুর আহমদ সড়কে বিএনপির দলীয় কার্যালয় ভাংচুর করেছে।

বুধবার (১৯ জুলাই) বিকেল সাড়ে ৫ টার দিকে নগরীর খুলশী থানার লালখান বাজারে জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদের মূল গেইটের বিপরীতে প্রধান নির্বাচনী কার্যালয়ে হামলার এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, নগরের কাজীর দেউড়ি দলীয় কার্যালয়ের সামনে নূর মোহাম্মদ সড়কে পদযাত্রা শেষে বিএনপির নেতাকর্মীরা এহামলা ও ভাঙচুর চালিয়েছে। অনেকে ফ্লাইওভারের উপর থেকে অতর্কিত হামলা চালিয়ে গাড়ি ও কার্যালয়ে ভাঙচুর করে।

এ বিষয়ে নির্বাচন পরিচালনা কমিটির প্রচার সেলের সমন্বয়ক ও নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক সংবাদ মাধ্যমকে বলেন, ‘আমরা উত্তর আগ্রাবাদ ওয়ার্ডে প্রার্থীকে নিয়ে প্রচারণায় ছিলাম। সেখানে খবর পাই, বিএনপির পদযাত্রা শেষে লালখান বাজারে আমাদের যে মূল নির্বাচনী কার্যালয় আছে, সেখানে হামলা হয়েছে। কার্যালয়ে সেসময় নেতাদের মধ্যে কেউ ছিলেন না। কয়েকজন কর্মী ছিল। এ সুযোগে বিএনপির নেতাকর্মীরা পরিকল্পিত ভাবে হামলা করে।

চট্টগ্রাম নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি বলেন, কোন প্রকার উষ্কানি ছাড়াই বিএনপি নেতাকর্মীরা চট্টগ্রাম-১০ আসনের নৌকার প্রার্থী মহিউদ্দীন বাচ্চুর নির্বাচনী কার্যালয়ে হামলা করেছে। তাৎক্ষণিক খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসে কয়েকজনকে আটক করে পুলিশের হাতে সৌপর্দ করেছি।

এই বিষয়ে ১০ আসনে‘র প্রার্থী মহিউদ্দিন বাচ্চু বলেন, আমার নেতাকর্মীরা নির্বাচনী ক্যাম্পে বসেছিলেন। বিএনপির কর্মীরা তাদের দলীয় কর্মসূচি শেষ করে ফেরার পথে আমার নির্বাচনী ক্যাম্পে হামলা ও ভাঙচুর চালায়।

এদিকে হামলা-ভাংচুরের প্রতিবাদে লালখান বাজার মোড় থেকে ওয়াসার মোড় পর্যন্ত সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে আওয়ামী লীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের স্থানীয় নেতাকর্মীরা। এ সময় তারা স্লোগান দিয়ে হামলা কারীদের বিচার দাবি করেন। সন্ধ্যা ৬ টার দিকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা নগরীর নুর আহমদ সড়কে নাসিমন ভবনে বিএনপির দলীয় কার্যালয়ের দিকে এগোতে থাকে। নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (দক্ষিণ) নোবেল চাকমার নেতৃত্বে কর্মকর্তারা তাদের শান্ত করার চেষ্টা করে ব্যর্থ হন। নাসিমন ভবনের সামনে মিছিল আসার পর পুলিশ তাদের আটকানোর চেষ্টা করে। কিন্তু কয়েক’শ নেতাকর্মী পুলিশের বাধা এড়িয়ে ভেতরে ঢুকে যান। বিএনপি কার্যালয়ের ভেতরে আসবাব পত্র ভাংচুরের পাশাপাশি সেখানে ও এর আশপাশে ঝোলানো ব্যানার গুলো তারা ছিঁড়ে ফেলেন। পরে নাসিমন ভবনের সামনে সড়কে ব্যানার জড়ো করে আগুন ধরিয়ে দেন

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট