1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
বুধবার, ২৯ মে ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
কেন্দ্রে কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম, ভোটগ্রহন কাল দুবাইয়ে পুরস্কৃত হলেন ৫১ বাংলাদেশি সিআইপি প্রবীণ আ’লীগ নেতা মোহাম্মদ নুর আলমের ইন্তেকাল পটিয়ায় বিভিন্ন অভিযোগে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী হারুন এর সংবাদ সম্মেলন চাঁপাইনবাবগঞ্জে শুল্ক ফাঁকি দেয়া ১৫৬টি স্মার্ট মোবাইল ফোন জব্দ, আটক এক। প্রবল ঘূর্ণিঝড় রেমাল ১৮০ কিলোমিটারের মধ্যে। গার্মেন্টসে ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ নিয়ে সরকারদলীয় দুই পক্ষের সংঘর্ষ বোয়ালখালীতে জাতীয় ভিটামিন এ’ প্লাস ক্যাম্পেইন অবহিত করণ সভা অনুষ্ঠিত মৎস্যসম্পদ সংরক্ষণে  জেলেদের প্রশিক্ষণ অনুষ্ঠিত ক্ষয়ক্ষতি এড়াতে আগেই বন্ধ করে দেওয়া হলো বঙ্গবন্ধু টানেল’

বাল‍্য বিবাহ সামাজিক ও রাষ্ট্রের জন‍্য ক্ষতিকর- জেলা প্রশাসক

  • প্রকাশিত: বুধবার, ৩ মে, ২০২৩
  • ২৫০ বার পড়া হয়েছে

নিজস্ব সংবাদদাতা :

বাল‍্য বিবাহ অবশ‍্যই বন্ধ করতে হবে। বাল‍্য বিবাহ যেমন সামাজিক ব‍্যাধি তেমন পারিবারিক ও রাস্ট্রের জন‍্য ক্ষতিকর।
২মে মঙ্গলবার সকাল ১০টা থেকে চট্টগ্রাম নগরীর একটি কমিউনিটি ক্লাবে অনুষ্ঠিত  বাল‍্য বিবাহ নিরোধে নিকাহ রেজিস্ট্রারদের পেশাগত দায়িত্ব-কর্ত‍ব‍্য ও ভূমিকা শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন।

চট্টগ্রামের জেলা রেজিস্ট্রার মিশন চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, চট্টগ্রাম বিভাগীয় রেজিস্ট্রি অফিস সমূহের পরিদর্শক (আইআরও) মো. আশরাফুজ্জামান।

কর্মশালায় নোটারী পাকলিকের মাধ‍্যমে কথিত কোর্ট ম‍্যারেজ ও বাল‍্য বিবাহ বন্ধ না হওয়ার উল্লেখ যোগ‍্য কারণ তুলে ধরে বক্তব্য দেন কাজী মোহাম্মদ আমিন উদ্দিন, কাজী মোহাম্মদ মুয়াজ্জিম হোসেন, কাজী মো. ইউসুফ আলী চৌধুরী, কাজী মো. সারেয়ার আলম. কাজী মো. সোলাইমান চৌধুরী, কাজী মো. জামাল উদ্দিন, সাংবাদিক কাজী মোহাম্মদ শাহী এমরান কাদেরী।

প্রধান অতিথি জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান নিকাহ রেজিস্ট্রারদের বক্তব্যের আলোকে বলেন, কোর্ট ম‍্যারেজ নামের কোন বিয়ে আইনে নেই। বিয়ের ক্ষেত্রে নোটারী পাবলিক অবৈধ,  এটা অনেক আগে থেকেই আইনের মাধ‍্যমে নিষিদ্ধ রয়েছে। বাল‍্য বিবাহ বন্ধের লক্ষে কনের স্থানীয় নিকাহ রেজিস্ট্রার বাধ‍্যতামূলক আইন করার ব‍্যাপারে যথাযথ কতৃপক্ষ ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে সুপারিশ পাঠানোর কথা উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, নিকাহ রেজিস্ট্রারগন স্ব স্ব অবস্থানে থেকে স্থানীয় প্রশাসনের সহযোগিতা নিয়ে বাল‍্য বিবাহ বন্ধে পদক্ষেপ গ্রহণ করবেন।
উক্ত কর্মশালায় চট্টগ্রাম বিভাগের সকল নিকাহ রেজিস্ট্রারগন উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট