1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:২৯ অপরাহ্ন
শিরোনাম :
আনন্দ-উৎসবে চবি চকরিয়া-পেকুয়া ছাত্র ফোরাম’র নবীনদের বরণ ও প্রবীণদের বিদায় উদযাপন পটিয়ায় প্রথম বারে মত বইপ্রেমী”র একুশে বইমেলা উদ্বোধন শুরু আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সাংবাদিক ঐক্য পরিষদের আলোচনা সভা সাংবাদিকতার যোগ্যতা নির্ধারণের দাবির সঙ্গে সরকার একমত: তথ্য প্রতিমন্ত্রী এলাকার উন্নয়নে প্রত্যেক সংসদ সদস্যরা পাবেন ২০ কোটি টাকা প্রতিবেশীদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে ‘সামুদ্রিক সম্পদ’ আহরণ করুন: প্রধানমন্ত্রী নাব্যতা সংকটে কর্ণফুলী নদীতে ফেরী চলাচলে চরম দুর্ভোগে চালক ও যাত্রীরা সবকিছুর আগে আমাদের সবাইকে নিজের মাতৃভাষার চর্চার ওপর গুরুত্ব দিতে হবে -এ কে এম মকছুদ আহমেদ হাজী আবদুল বাতেন সওদাগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ে চাকরি দেওয়ার নামে প্রতারণা, সেই শিক্ষকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

বান্দরবানে ২২ জঙ্গী ও কেএনএফ সদস্যদেরকে চট্টগ্রাম কারাগারে স্থানান্তর

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩
  • ২১৯ বার পড়া হয়েছে

বান্দরবান প্রতিনিধি ॥ বান্দরবান জেলা কারাগার থেকে নবগঠিত জঙ্গী সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারকীয়া এবং পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী শসস্ত্র সংগঠন কুকি-চীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) ২২ জন বন্দিকে চট্টগ্রাম কারাগারে স্থানান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ মে) সকাল ১০টায় কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে এসব বন্দিদের নিয়ে বান্দরবান কারাগার থেকে চট্টগ্রাম কারাগারের উদ্দেশ্যে গাড়ি ছেড়ে যায়।
জানা যায়, গত ৭ মাস ধরে বান্দরবানের রুমা, রোয়াংছড়ি ও থানছি উপজেলায় নবগঠিত জঙ্গী সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারকীয়া এবং পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি-চীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর সন্ত্রাসী কর্মকান্ড বেড়ে যায়। জঙ্গী ও কেএনএফ সদস্যদের হাতে খুন, অপহরন ও চাঁদাবাজির কারনে জিম্মি হয়ে পড়ে রুমা, রোয়াংছড়ি ও থানছি উপজেলার সাধারন জনগন। গত ৫ মাস ধরে জঙ্গী ও কেএনএফ সদস্যদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান চালায় র‌্যাব, সেনা বাহিনীসহ আইন শৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।
এসময় তাদের হাতে আটক হয় প্রায় ৬০ জন জঙ্গী ও কেএনএফ সদস্য। আটককৃতদের বিভিন্ন মামলায় গ্রেফতার দিয়ে আদালতের মাধ্যমে বান্দরবান জেলা কারাগারে বন্দি রাখা হয়। নিরাপত্তা ও ধারন ক্ষমতা বিবেচনায় ১৮ জন জঙ্গী ও ৪ জন কেএনএফ সদস্য মোট ২২ জনকে চট্টগ্রাম কারাগারে পাঠানো হয়েছে।
এ সময় বান্দরবান জেলা কারাগারের জেলার মো. জাহেদ হাছান বিষয়টি নিশ্চিত করে বলেন, ধারন ক্ষমতা বিবেচনায় ১৮ জন বন্দিকে কঠোর নিরাপত্তায় চট্টগ্রাম কারাগারে স্থানান্তর করা হয়েছে।
এর আগে একই মামলার ১৭ জন বন্দিকে রাঙ্গামাটি জেলা কারাগারে পাঠানো হয়েছে। তবে প্রায় সময় রাঙ্গামাটি ও চট্টগ্রাম কারাগার থেকেও বান্দরবান কারাগারে বন্দি পাঠানো হয়। এটা স্বাভাবিক প্রক্রিয়া।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট