1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০২:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
বৃষ্টিই তুলে দিলেন সুপার এইটে, যুক্তরাষ্ট্রকে পাকিস্তানের বিদায়। ব্রিটিশ বিরোধী আন্দোলনে পটিয়ার ধলঘাট যুদ্ধ দিবসের আলোচনা সভা টাকা উড়ানো সহজ উপার্জন নয়! শিল্পপতি লোহানী সাহেবের ছেলের বাস্তব জীবনের গল্প আবারো চালু হলো চট্টগ্রাম-কক্সবাজার ‘স্পেশাল ট্রেন’ এম এ রহিম দ্বিতীয় বারের মতো আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয় কেন্দ্রীয় উপ কমিটির সদস্য মনোনীত। ভেজাল খাদ্য প্রতিরোধে অন দ্য স্পট স্ক্রিনিং, মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে : কক্সবাজারে খাদ্যমন্ত্রী সোনাইমুড়ীতে দুর্গন্ধের সূত্রে মিল্ল মান্নানের লাশ। আপনারা আমার উপর ভরসা রাখুন ক্ষতিগ্রস্ত বাড়ী-ঘর, বেড়িবাঁধ, রাস্তা ঘাট, পুল, ব্রীজ দ্রুত মেরামত করে দেবাে’ -প্রধান মন্ত্রী শেখ হাসিনা কলাপাড়ায় ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। শিশুশ্রমের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে

বান্দরবানে ২২ জঙ্গী ও কেএনএফ সদস্যদেরকে চট্টগ্রাম কারাগারে স্থানান্তর

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩
  • ২৯৯ বার পড়া হয়েছে

বান্দরবান প্রতিনিধি ॥ বান্দরবান জেলা কারাগার থেকে নবগঠিত জঙ্গী সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারকীয়া এবং পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী শসস্ত্র সংগঠন কুকি-চীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) ২২ জন বন্দিকে চট্টগ্রাম কারাগারে স্থানান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ মে) সকাল ১০টায় কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে এসব বন্দিদের নিয়ে বান্দরবান কারাগার থেকে চট্টগ্রাম কারাগারের উদ্দেশ্যে গাড়ি ছেড়ে যায়।
জানা যায়, গত ৭ মাস ধরে বান্দরবানের রুমা, রোয়াংছড়ি ও থানছি উপজেলায় নবগঠিত জঙ্গী সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারকীয়া এবং পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি-চীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর সন্ত্রাসী কর্মকান্ড বেড়ে যায়। জঙ্গী ও কেএনএফ সদস্যদের হাতে খুন, অপহরন ও চাঁদাবাজির কারনে জিম্মি হয়ে পড়ে রুমা, রোয়াংছড়ি ও থানছি উপজেলার সাধারন জনগন। গত ৫ মাস ধরে জঙ্গী ও কেএনএফ সদস্যদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান চালায় র‌্যাব, সেনা বাহিনীসহ আইন শৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।
এসময় তাদের হাতে আটক হয় প্রায় ৬০ জন জঙ্গী ও কেএনএফ সদস্য। আটককৃতদের বিভিন্ন মামলায় গ্রেফতার দিয়ে আদালতের মাধ্যমে বান্দরবান জেলা কারাগারে বন্দি রাখা হয়। নিরাপত্তা ও ধারন ক্ষমতা বিবেচনায় ১৮ জন জঙ্গী ও ৪ জন কেএনএফ সদস্য মোট ২২ জনকে চট্টগ্রাম কারাগারে পাঠানো হয়েছে।
এ সময় বান্দরবান জেলা কারাগারের জেলার মো. জাহেদ হাছান বিষয়টি নিশ্চিত করে বলেন, ধারন ক্ষমতা বিবেচনায় ১৮ জন বন্দিকে কঠোর নিরাপত্তায় চট্টগ্রাম কারাগারে স্থানান্তর করা হয়েছে।
এর আগে একই মামলার ১৭ জন বন্দিকে রাঙ্গামাটি জেলা কারাগারে পাঠানো হয়েছে। তবে প্রায় সময় রাঙ্গামাটি ও চট্টগ্রাম কারাগার থেকেও বান্দরবান কারাগারে বন্দি পাঠানো হয়। এটা স্বাভাবিক প্রক্রিয়া।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট