1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
কাতারে অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ ট্রেড ফেয়ার ২০২৪ জৈষ্ঠ্যপুরা রমনি মোহন উচ্চ বিদ্যালয়ে  চলছে ক্ষুদে ‘শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা’ কার্যক্রম পটিয়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর আনারস মার্কার সমর্থনে জিরি ইউনিয়ন নির্বাচনী প্রধান কার্যালয় উদ্ভোধন ও সভা চন্দনাইশে বৌদ্ধ পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক বাবু নিবু কান্তি বড়ুয়ার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন পটিয়া বিএনপির প্রস্তুতি সভায় এনামুল হক এনাম কারচুপি ও প্রহসনের নির্বাচনে জনগণের অংশগ্রহণ নেই। শ্রেষ্ঠত্বের স্বাক্ষর রেখে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান গৌরব অর্জনে সারোয়াতলী পূর্ণ চন্দ্র সেন উচ্চ বিদ্যালয় ভাইস চেয়ারম্যান প্রার্থী মাও.সোলাইমান ফারুকীর গণসংযোগ চট্টগ্রামে ভুয়া জন্মসনদ নিয়ে কাউন্সিলর কার্যালয়ে, গ্রেপ্তার ২ রেজাউল করিম রাজার সমর্থনে বোয়ালখালীতে মতাবিনিময় সভা অটোরিকশার ধাক্কায় বোয়ালখালীতে আহত কিশোরের মৃত্যু

বান্দরবানের লামা থানার শিশু ধর্ষণ মামলার পলাতক আসামি মোঃ শাহিন পুতু’কে মহানগরীর চান্দগাঁও থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

  • প্রকাশিত: শনিবার, ১৮ নভেম্বর, ২০২৩
  • ২৬৬ বার পড়া হয়েছে

বাংলাদেশ আমার অহংকার এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোড়ালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধর্ষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

মামলার বাদী জয়নাল উদ্দীন (৪২) বান্দরবান জেলার লামা থানাধীন বড় মুসলিম পাড়া এলাকার বাসিন্দা। গত ১৯ ডিসেম্বর ২০২২ তারিখ বাদী তার শিশু সন্তানদের বাড়ীতে রেখে ব্যক্তিগত কাজে লামা বাজারে এবং ভিকটিমের মা ও খালা ডাক্তার দেখানোর জন্য চকরিয়ায় গমন করে। ঐসময় ভিকটিম শিশু মোঃ হোসাইন জিসান (৭) এবং শিশু তাফফিয়া (৪) নিজ বাড়ীর উঠানে খেলা করছিল। শিশুদের বাড়ীতে একাপেয়ে প্রতিবেশী ইউসুফ এর শ্যালক মোঃ শাহিন @ পুতু ভিকটিম শিশুকে টাকার প্রলোভন দেখিয়ে বাদীর গোসলখানায় নিয়ে ভিকটিমের ইচ্ছার বিরুদ্ধে জোর পূর্বক মুখ চেপে ধরে পায়ূ পথে ধর্ষণ করে এবং উক্ত বিষয়ে কাউকে কিছু না বলার জন্য হুমকি প্রদান করে চলে যায়। পরবর্তীতে ভিকটিমের বাবা-মা বাড়িতে আসলে ভিকটিম ঘটনার বিষয়টি তাদের জানায়।

উক্ত ঘটনায় ভিকটিমের বাবা বাদী হয়ে মোঃ শাহিন @ পুতু’কে আসামি করে বান্দরবান জেলার লামা থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করে। যার মামলা নং-০৯/১৭৪, তারিখ-১৯ ডিসেম্বর ২০২২, ধারা-নারী ও শিশু নির্যাতন ও দমন আইন ২০০০ (সঃ/২০০৩) এর ৯(১)। মামলা দায়েরের পর হতে আসামি মোঃ শাহিন @ পুতু আইন শৃংখলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে আত্মগোপনে চলে যায়।

র‌্যাব-৭, চট্টগ্রাম বর্ণিত ধর্ষণ মামলার পলাতক আসামিকে গ্রেফতারের লক্ষে গোয়েন্দা নজরধারী এবং ছায়াতদন্ত অব্যাহত রাখে। নজরধারীর এক পর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সূত্রে জানতে পারে যে, বর্ণিত ধর্ষণ মামলার পলাতক আসামি আইন শৃংখলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানাধীন ফরিদার পাড়া এলাকায় আত্মগোপন করে আছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল গত ১৬ নভেম্বর ২০২৩ তারিখ আনুমানিক ১৪৩০ বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে আসামি মোঃ শাহিন @ পুতু (২২), পিতা-মোঃ বাবুল, সাং-হরিণখাইয়া, থানা-লামা, জেলা-বান্দরবান’কে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আকটকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে সে বর্ণিত ধর্ষণ মামলার পলাকত আসামি মর্মে স্বীকার করে। গ্রেফতারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, সে আইন শৃংখলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়ানোর জন্য চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থানে আত্মগোপন করে ছিল।

গ্রেফতারকৃত আসামি সংক্রান্ত পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের বান্দরবান জেলার লামা থানায় হস্তান্তর করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট