1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
বুধবার, ২৯ মে ২০২৪, ১২:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
কেন্দ্রে কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম, ভোটগ্রহন কাল দুবাইয়ে পুরস্কৃত হলেন ৫১ বাংলাদেশি সিআইপি প্রবীণ আ’লীগ নেতা মোহাম্মদ নুর আলমের ইন্তেকাল পটিয়ায় বিভিন্ন অভিযোগে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী হারুন এর সংবাদ সম্মেলন চাঁপাইনবাবগঞ্জে শুল্ক ফাঁকি দেয়া ১৫৬টি স্মার্ট মোবাইল ফোন জব্দ, আটক এক। প্রবল ঘূর্ণিঝড় রেমাল ১৮০ কিলোমিটারের মধ্যে। গার্মেন্টসে ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ নিয়ে সরকারদলীয় দুই পক্ষের সংঘর্ষ বোয়ালখালীতে জাতীয় ভিটামিন এ’ প্লাস ক্যাম্পেইন অবহিত করণ সভা অনুষ্ঠিত মৎস্যসম্পদ সংরক্ষণে  জেলেদের প্রশিক্ষণ অনুষ্ঠিত ক্ষয়ক্ষতি এড়াতে আগেই বন্ধ করে দেওয়া হলো বঙ্গবন্ধু টানেল’

বাংলা‌দেশ মানবা‌ধিকার ক‌মিশন চট্টগ্রাম মহানগর দ‌ক্ষি‌ণের উ‌দ্যোগ চিত্রাংকন, শিক্ষা সামগ্রী ও পুরস্কার বিতরণ।

  • প্রকাশিত: রবিবার, ২৬ মার্চ, ২০২৩
  • ৩১০ বার পড়া হয়েছে

স্বাধীনতা দিব‌সে বাংলা‌দেশ মানবা‌ধিকার ক‌মিশন, চট্টগ্রাম মহানগর দ‌ক্ষি‌ণের উ‌দ্যোগ হতদ‌রিদ্র ও পথশিশুদের ইচ্ছা পূরণ স্কু‌লে চিত্রাংকন, শিক্ষা সামগ্রী ও পুরস্কার বিতরণ। আজ সকাল ১১,০০ টায় নগরীর আমান বাজারস্থ পথশিশু ও হতদ‌রিদ্র শিশু‌দের ই‌চ্ছে পূরণ স্কু‌লে বাংলা‌দেশ মানবা‌ধিকার ক‌মিশন, চট্টগ্রাম মহানগর দ‌ক্ষি‌ণের উ‌দ্যো‌গে চিত্রাংকন প্রতি‌যো‌গিতা, শিক্ষা সামগ্রী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠা‌নের আ‌য়োজন করা হয়, বাংলাদেশ মানবাধিকার কমিশনের সাংগঠনিক সম্পাদক ও ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার সভাপতি মো: আরিফুল ইসলাম হৃদয় সভাপ‌তি‌ত্বে ও স্কু‌লের সাধারণ সম্পাদক শাহ জাহা‌নের সঞ্চালনায় অনুষ্ঠা‌নে প্রধান অ‌তি‌থি হিসা‌বে উপ‌স্থিত ছি‌লেন বাংলা‌দে‌শ মানবা‌ধিকার ক‌মিশন, চট্টগ্রাম মহানগর দ‌ক্ষি‌ণের সভাপ‌তি প্রকৌশলী মোহাম্মদ ইমরান, প্রধান বক্তা হিসা‌বে বক্তব‌্য রা‌খেনঃ বাংলা‌দেশ মানবা‌ধিকার ক‌মিশন, চট্টগ্রাম দ‌ক্ষি‌ণের সাধারণ সম্পাদক মুহাম্মদ এমদাদ হোসাইন চৌধুরী, ‌বি‌শেষ অ‌তি‌থি হিসা‌বে বক্তব‌্য রা‌খেনঃ BHRC চট্টগ্রাম দ‌ক্ষি‌ণের যুগ্ম সাধারণ সম্পাদক গিয়াস উ‌দ্দিন, সাংগঠ‌নিক সম্পাদক মোঃ সিফাত, ইচ্ছার মানব উন্নয়ন সংস্থা ইচ্ছা পূরণ স্কু‌লের সহ-সভাপতি কাজী মো: রুকনুজ্জামান, দপ্তর সম্পাদক তানঝিনা নিঝুম, অর্থ সম্পাদক আনিকা আক্তার, প্রচার সম্পাদক সায়েদ মনির নিশান, সাংগঠনিক সম্পাদক শরিফ খান ও রবিউল, সম্পাদক মন্ডলির সদস্য পারভেজ, রুম্মাম, আনোয়ার, রাসেল, আমেনা, আব্দুর রহমান, রিসাত, সহ আখি ও কামরুজামা প্রমুখ।বক্তারা ব‌লেনঃ স্বাধীনতা একটি জাতির তথা দেশের সবচেয়ে মূল্যবান সম্পদ। যে জাতি পরাধীনতার শৃঙ্খলে আবদ্ধ সে জাতির জীবনে কোনো গৌরব নেই । স্বাধীনতা জাতিকে আত্মমর্যাদাসম্পন্ন করে তোলে। তাই জাতীয় জীবনে স্বাধীনতার গুরুত্ব অত্যন্ত তাৎপর্যপূর্ণ ও অর্থবহ ।
বাঙালির জাতীয় জীবনে স্বাধীনতা দিবসের অবদান ও গুরুত্ব ব্যাপক। এককথায় যা বলে শেষ করা যাবে না। দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী সংগ্রামের মধ্য দিয়ে আমরা স্বাধীনতা অর্জন করতে সক্ষম হয়েছি। এর জন্য বাঙালিকে অপরিমেয় ত্যাগ স্বীকার করতে হয়েছে। ১৯৭১ সালের ২৫ মার্চ পাক্তিস্তানি বর্বর বাহিনী এ দেশের ঘুমন্ত মানুষের ওপর ঝাঁপিয়ে পড়ে। ২৬ মার্চই বাঙালি রুখে দাঁড়ায়। তাই ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবস। সেই ১৯৭১ সালের মহান দিনের কথা স্মরণ করেই প্রতি বছর ২৬ মার্চ আমরা পালন করি স্বাধীনতা দিবস।
পরাধীনতা আর শোষণের বঞ্চনা থেকে মুক্তি পাওয়ার লক্ষ্যে এ দিনে আমরা স্বাধীনতার জন্য লড়াই শুরু করি। আমাদের মর্যাদা নতুন করে উপলব্ধি করার সময় ও সুযোগ নিয়ে আসে এ দিনটি। তাই স্বাধীন জাতি হিসেবে আমাদের মর্যাদা রক্ষা করতে হলে তার জন্য আমাদের তৈরি হতে হবে। আমাদের মনে রাখতে হবে যে, স্বাধীনতা অর্জনের চেয়ে স্বাধীনতা রক্ষা করা কম বড় কাজ নয়। স্বাধীনতা অর্জনের চেয়ে স্বাধীনতা রক্ষা করা কঠিন
সমৃদ্ধ জাতি হিসেবে গড়ে ওঠার জন্য স্বাধীনতা দিবস আমাদের কর্তব্য সচেতন করে। এ দিনটি আমাদেরকে নতুন প্রেরণায় উজ্জীবিত করে তোলে। আগামীর পথে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা যোগায়। এ দিনের কথা ভেবে আমাদের সবার শিক্ষা নেওয়া উচিত। সবাইকে ধন্যবাদ প‌রে চিত্রাংকন প্রতি‌যো‌গিতায় বিজয়ী‌দের মা‌ঝে পুরস্কার বিতরণ করা হয়, সকল শিক্ষার্থীর মা‌ঝে শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট