1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
পটিয়ায় চেয়ারম্যান প্রার্থীর আনারস প্রতীকের সমর্থনে বড়লিয়া ইউনিয়নের প্রধান নির্বাচন কার্যালয় উদ্ভোধন ও সভা কাতারে অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ ট্রেড ফেয়ার ২০২৪ জৈষ্ঠ্যপুরা রমনি মোহন উচ্চ বিদ্যালয়ে  চলছে ক্ষুদে ‘শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা’ কার্যক্রম পটিয়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর আনারস মার্কার সমর্থনে জিরি ইউনিয়ন নির্বাচনী প্রধান কার্যালয় উদ্ভোধন ও সভা চন্দনাইশে বৌদ্ধ পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক বাবু নিবু কান্তি বড়ুয়ার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন পটিয়া বিএনপির প্রস্তুতি সভায় এনামুল হক এনাম কারচুপি ও প্রহসনের নির্বাচনে জনগণের অংশগ্রহণ নেই। শ্রেষ্ঠত্বের স্বাক্ষর রেখে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান গৌরব অর্জনে সারোয়াতলী পূর্ণ চন্দ্র সেন উচ্চ বিদ্যালয় ভাইস চেয়ারম্যান প্রার্থী মাও.সোলাইমান ফারুকীর গণসংযোগ চট্টগ্রামে ভুয়া জন্মসনদ নিয়ে কাউন্সিলর কার্যালয়ে, গ্রেপ্তার ২ রেজাউল করিম রাজার সমর্থনে বোয়ালখালীতে মতাবিনিময় সভা

বাংলাদেশ-ভারত ব্যবসায়ীদের যৌথ আলোচনা ও মতবিনিময় সভা।

  • প্রকাশিত: মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৯০ বার পড়া হয়েছে

শরিফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জ সোনামসজিদ শুল্ক স্থল বন্দরে বাংলাদেশ ও ভারতের আমদানি-রপ্তানিকারকদের যৌথ আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

১৮ সেপ্টেম্বর (সোমবার) দুপুরে দেশের দ্বিতীয় বৃহত্তম সোনামসজিদ স্থলবন্দরে আমদানি ও রপ্তানিকারক গ্রুপের আয়োজনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল হায়াত এর সভাপতিত্বে
ভারতীয় সহকারী হাইকমিশনার শ্রী মনোজ কুমার বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে দারুণ ব্যবসায়িক সম্পর্ক রয়েছে। আলোচনা ও মতবিনিময়ের মাধ্যমে আগামীতে বাংলাদেশ ও ভারতের ব্যবসায়িক সম্পর্ক আরও মজবুত হবে। এতে যেমন লাভবান হবেন দুই দেশের ব্যবসায়ীরা। একইসঙ্গে দুই দেশের মধ্যে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্কের আরও উন্নয়ন ঘটবে। তিনি আরও বলেন, সাম্প্রতিক সময়ে গত ১৫ দিনের মধ্যেই ৩/৪ বার এক জায়গায় বসেছে বাংলাদেশ ও ভারতের ব্যবসায়ীরা। এতে দুই দেশের ব্যবসায়ীদের মধ্যে নানারকম সমস্যা ও সম্ভাবনা নিয়ে দফায় দফায় আলোচনা হয়েছে। সম্প্রতি ভারতের পশ্চিমবঙ্গের মালদা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সকল সদস্য চাঁপাইনবাবগঞ্জে এসে মতবিনিময় করেছেন। তার কয়েকদিন পর চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্সের নেতৃবৃন্দ মালদায় গিয়ে মতবিনিময় করেছে। আজকে ভারতের ব্যবসায়ীরা এখানে এসেছে। এভাবেই দুই দেশের আমদানি-রপ্তানি আরও দৃঢ় হবে। সভায় আরও বক্তব্য দেন, ৫৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল গোলাম কিবরিয়া, সোনামসজিদ কাস্টমসের ডেপুটি কমিশনার প্রভাত কুমার সিংহ, সোনামসজিদ স্থলবন্দর আমদানি ও রপ্তানিকারক গ্রুপের সভাপতি কাজী সাহাবুদ্দীন, সাধারণ সম্পাদক মাওলানা মামুনুর রশীদ, মহদীপুর এক্সপোর্ট অ্যাসোসিয়েশনের কার্যকরী সভাপতি ফজলুর রহমান, সোনামসজিদ স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি হারুনুর রশীদসহসহ দুই দেশের আমদানি-রপ্তানিকারকরা।
সভায় বক্তারা বলেন, সোনামসজিদ স্থলবন্দরে যানজট নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। স্থলবন্দরের রাস্তায় খালি বা লোড গাড়ি রাখা যাবে না। লাইসেন্সবিহীন হেলপার দিয়ে গাড়ি চালানোর বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নিতে হবে। সকল ধরনের চাঁদা আদায় বন্ধ করতে হবে। সভায় সোনামসজিদ স্থলবন্দরে অবকাঠামোগত উন্নয়ন ও ব্যবসা-বাণিজ্যের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে আলোচনা হয় দুই দেশের ব্যবসায়ীদের মধ্যে।
যৌথ সভায় দুই দেশের প্রায় ১০০ জন আমদানি-রপ্তানিকারক অংশগ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট