1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১১:০৪ অপরাহ্ন
শিরোনাম :
নবাগত ইউএনওর সাথে বোয়ালখালী প্রেস ক্লাবের সৌজন্য সাক্ষাৎ টেকনাফের কলেজছাত্র মুরাদ হত্যা মামলার আসামি রহিম কারাগারে কক্সবাজার সমুদ্রে গোসল করতে নেমে ডুবে গেলেন ৪ পর্যটক, নিখোঁজ ১  পটিয়া পৌরসভা সড়কের নবনির্মিত ডিভাইডারে বৃক্ষ রোপন উদ্ভোধন করলেন মেয়র আইয়ুব বাবুল। আন্তর্জাতিক মানবাধিকার কমিশন চট্টগ্রাম উত্তর জেলার সম্মেলন প্রস্তুতি সভা অনুষ্ঠিত পলাশবাড়ীতে অটো গ্যারেজের নৈশ প্রহরীকে হত্যা করে ৫টি আটো চুরি বোয়ালখালীতে নবনিযুক্ত স্বাস্থ্য সহকারীদের বরণ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত চন্দনাইশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল বালক (অনূর্ধ্ব১৭) টুর্নামেন্টের উদ্বোধন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের মা সম্মেলনে বক্তারা : শিশুদের স্মার্ট ফোন ব্যবহার আমাদেরকে মেধা শূন্য জাতিতে পরিণত করবে নিখোঁজ সংবাদঃ মো:খায়রুল ইসলাম আবির(১৪)

বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট চট্টগ্রাম মহানগর কমিটির উদ্যোগে জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব পালিত

  • প্রকাশিত: সোমবার, ৮ জুলাই, ২০২৪
  • ৪৩ বার পড়া হয়েছে

পলাশ সেন।চট্টগ্রাম প্রতিনিধি

সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব শুরু হয়েছে রবিবার থেকে। সনাতনী রীতি অনুযায়ী, প্রতি বছর চন্দ্র আষাঢ়ের শুক্লাপক্ষের দ্বিতীয়া তিথীতে শুরু হয় জগন্নাথ দেবের রথযাত্রা।বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট চট্টগ্রাম মহানগর কমিটির উদ্যোগে ৭ই জুলাই রোজ শনিবার দুপুর ৩টায় শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রায় চট্টগ্রাম বিভাগ, চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ জেলা সহ থানা এবং উপজেলার নেতৃবৃন্দরা র‌্যালির অংশগ্রহণ করেন। চট্টগ্রাম মহানগর কমিটির অনুমোদিত জগন্নাথ দেবের রথযাত্রা উপকমিটির আহ্বায়ক এডভোকেট উত্তম কুমার রায় ও সদস্য সচিব পলাশ সেনের পরিচালনায় মহাশোভাযাত্রার শুভ উদ্বোধন করেন চট্টগ্রাম বিভাগীয় কমিটির সভাপতি নিপেশ রন্জন হোড়। এতে উপস্থিত ছিলেন কৃষ্ণ পদ আচার্য্য, দয়াল সামন্ত, পলাশ কান্তি নাথ, বিমল নাথ, সুজিত কুমার দাশ, এসকে নাথ শ্যামল, পিংকু ভট্টাচার্য্য, লায়ন সুভাষ, উত্তম চক্রবর্তী, উত্তম বিশ্বাংগিরি, রুপম রুদ্র, শিমুল মন্ডল, উজ্বল পাল চৌধুরী, বাবলু আচার্য্য, তরুন কান্তি দাশ, লিটন সুশীল, নিহার রন্জন, টিটু নাথ, সন্জয় আচার্য্য, এডভোকেট সুসেন কান্তি দাশ, ডাঃ সানি দেব নাথ, প্রকৌশলী শংকর নন্দী, প্রনব মোহরের, নন্দীতা ঘোষ ডেইজী, সহ একহাজার নেত্ববৃন্দ ও কর্মীরা উপস্থিত ছিলেন। মহাশোভাযাত্রা র‌্যালির প্রবর্তক মোড় থেকে শুরু হয়ে লালাদিঘীতে এসে সমাপ্ত হয়।
এই সময় আসন্ন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে তিন দিনের ছুটি, রথযাত্রা এক দিনের ছুটি সহ মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতি অনুযায়ী এদেশের নির্যাতিত নিপীড়িত অধিকার বঞ্চিত বৈসম্যের শিকার ধর্মীয় সংখ্যালঘুদের প্রানের দাবী সংখ্যালঘু মন্ত্রণালয় ও সংখ্যালঘু সুরক্ষা আইন পাশ করার জোর দাবী জানান। আজ এই রথ যাত্রার দিন স্কুল কলেজে পরীক্ষা থাকাতে শিক্ষার্থীরা অশংগ্রহন করতে না পারায় দুঃখ প্রকাশ করেন।
বর্ণাঢ্য এই শোভাযাত্রা র‌্যালির নানা ধর্মীয় অনুষ্ঠানের মধ্য দিয়ে আনন্দমুখর পরিবেশে আট দিনব্যাপী এই রথযাত্রা মহোৎসবের আয়োজন করা হয়েছে। ১৫ ই জুলাই সোমবার বিকেল ৩টায় উল্টো রথযাত্রার মধ্য দিয়ে শেষ হবে এই উৎসব।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট