1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
বৃষ্টিই তুলে দিলেন সুপার এইটে, যুক্তরাষ্ট্রকে পাকিস্তানের বিদায়। ব্রিটিশ বিরোধী আন্দোলনে পটিয়ার ধলঘাট যুদ্ধ দিবসের আলোচনা সভা টাকা উড়ানো সহজ উপার্জন নয়! শিল্পপতি লোহানী সাহেবের ছেলের বাস্তব জীবনের গল্প আবারো চালু হলো চট্টগ্রাম-কক্সবাজার ‘স্পেশাল ট্রেন’ এম এ রহিম দ্বিতীয় বারের মতো আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয় কেন্দ্রীয় উপ কমিটির সদস্য মনোনীত। ভেজাল খাদ্য প্রতিরোধে অন দ্য স্পট স্ক্রিনিং, মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে : কক্সবাজারে খাদ্যমন্ত্রী সোনাইমুড়ীতে দুর্গন্ধের সূত্রে মিল্ল মান্নানের লাশ। আপনারা আমার উপর ভরসা রাখুন ক্ষতিগ্রস্ত বাড়ী-ঘর, বেড়িবাঁধ, রাস্তা ঘাট, পুল, ব্রীজ দ্রুত মেরামত করে দেবাে’ -প্রধান মন্ত্রী শেখ হাসিনা কলাপাড়ায় ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। শিশুশ্রমের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে

বাংলাদেশ ইতিহাস চর্চা পরিষদ’র উদ্যোগে মোহাম্মদ ইমাদ উদ্দীনের সম্মাননা স্মারক লাভ

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
  • ৬০ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার:

১৮ মে (শুক্রবার) বাংলাদেশ শিশুকল্যাণ পরিষদ মিলয়াতনে বাংলাদেশ ইতিহাস চর্চা পরিষদ’র উদ্যোগে চতুর্দশ জাতীয় ইতিহাস সম্মেলন ১৪৩১ উপলক্ষে সম্মাননা স্মারক লাভ করেন দক্ষিণ চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার মাওলানা মন্জিল বাড়ির সন্তান সংগঠক, প্রাবন্ধিক ও কবি মোহাম্মদ ইমাদ উদ্দীন। কিশোরকাল থেকে দেয়ালিখায় দিয়ে লেখালেখি শুরু করেন তিনি।বিভিন্ন ম্যাগাজিন,পাক্ষিক পত্রিকা,মাসিক পত্রিকা ও বিভিন্ন অনলাইন পত্রিকা সহ বিভিন্ন আঞ্চলিক ও জাতীয় পত্রিকায় তার প্রবন্ধ-নিবন্ধ,গবেষণা ধর্মী লেখা,ছড়া ও কবিতা প্রকাশিত হয়ে আসছে। এমন কি ওপার বাংলা (কলকাতা)’র বিভিন্ন অনলাইন ব্লগ ও প্রিন্ট মিডিয়াতেও লেখা পাবলিশ হয়ে আসছে। এর আগেও তিনি বিভিন্ন সংগঠন থেকে অসংখ্য সম্মাননা স্মারক পুরস্কার ও পদক অর্জন করেন।
বিএইচআরপি’র উপদেষ্টা প্রাক্তন সচিব ড. মোহাম্মদ জকরিয়ার সভাপতিত্বে উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথি ছিলেন চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতির সভাপতি লায়ন মোহাম্মদ শওকত আলী নূর। প্রবন্ধপাঠ অধিবেশনে সভাপতিত্ব করেন ইতিহাসবিদ সৈয়দা রুখসানা জামান শানু, প্রধান অতিথি ছিলেন ভাষা গবেষক ড. মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমদ, সমাপণী অধিবেশনে সভাপতিত্বে করেন ইতিহাসবিদ ড. কাজী মোজাম্মেল হোসেন, প্রধান অতিথি ছিলেন ডেপুটি এটর্নী জেনারেল এডভোকেট আবু হাসেম। জাতীয় ইতিহাস সম্মেলন উদ্বোধন করেন ভারতের ইতিহাসবিশারদ ড.আশিস কুমার বৈদ্য, মুখ্য আলোচক ছিলেন পশ্চিমবঙ্গের ইতিহাসবিদ আজিজুল হক। পুরো সম্মেলনটি পরিচালনা করেন বাংলাদেশ ইতিহাস চর্চা পরিষদের প্রতিষ্ঠাতা ইতিহাসবিদ সোহেল মো. ফখরুদ-দীন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট