1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
কাতারে অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ ট্রেড ফেয়ার ২০২৪ জৈষ্ঠ্যপুরা রমনি মোহন উচ্চ বিদ্যালয়ে  চলছে ক্ষুদে ‘শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা’ কার্যক্রম পটিয়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর আনারস মার্কার সমর্থনে জিরি ইউনিয়ন নির্বাচনী প্রধান কার্যালয় উদ্ভোধন ও সভা চন্দনাইশে বৌদ্ধ পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক বাবু নিবু কান্তি বড়ুয়ার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন পটিয়া বিএনপির প্রস্তুতি সভায় এনামুল হক এনাম কারচুপি ও প্রহসনের নির্বাচনে জনগণের অংশগ্রহণ নেই। শ্রেষ্ঠত্বের স্বাক্ষর রেখে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান গৌরব অর্জনে সারোয়াতলী পূর্ণ চন্দ্র সেন উচ্চ বিদ্যালয় ভাইস চেয়ারম্যান প্রার্থী মাও.সোলাইমান ফারুকীর গণসংযোগ চট্টগ্রামে ভুয়া জন্মসনদ নিয়ে কাউন্সিলর কার্যালয়ে, গ্রেপ্তার ২ রেজাউল করিম রাজার সমর্থনে বোয়ালখালীতে মতাবিনিময় সভা অটোরিকশার ধাক্কায় বোয়ালখালীতে আহত কিশোরের মৃত্যু

বাঁশখালীর সাধনপুরে মাটির ঘর ভেঙে দেয়ার অভিযোগে সংবাদ সম্মেলন

  • প্রকাশিত: রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩
  • ২১৪ বার পড়া হয়েছে

বাঁশখালী প্রতিনিধি :

চট্টগ্রামের বাঁশখালীতে আদালতের নিষেধাজ্ঞা ও রায় অমান্য করে আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে জায়গা জবরদখল চেষ্টা, বসতঘরে ক্ষতিসাধন ও হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে মঞ্জুর আহমদ নামে এক ভুক্তভোগীর পরিবার।

২৪ সেপ্টেম্বর (রবিবার) বিকেল ৩ টায় উপজেলার জলদিস্থ গ্রীনচিলি রেস্টুরেন্টে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে সাধনপুর ইউপির ৬ নং ওয়ার্ডের পেয়াদা পাড়ার আলী হোসেন এর পুত্র ভুক্তভোগী মঞ্জুর আহমদের পরিবার সদস্যরা বলেন, আমাদের পৈত্রিক বসতভিটাস্থ মাটির দেয়াল ও টিনের ছাউনিযুক্ত বসতঘরে পূর্ব থেকেই আমরা পরিবারের সদস্যদের নিয়ে শান্তিপূর্ণ ভাবে ভোগদখল থাকিয়া বসবাস করিয়া আসিতেছি। এছাড়াও পৈতৃক সুত্রে প্রাপ্ত জায়গা জমিতেও একই ভাবে ভোগদখলেরত আছি।

কিন্তু এরই মধ্যে একই এলাকার মৃত্যু আবুল খাইয়ের এর পুত্র ছাবের আহমদ, ছাবের আহমদ এর পুত্র আবুল কালাম, আবু তাহের, আবু বক্কর ও ছাবের আহমদ গংরা আমাদের বিরুদ্ধে একেরপর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও বসতভিটা জবরদখল চেষ্টা করছে এবং তাদের পাকা বিল্ডিং ঘরের ছাদের পানি ছেড়ে দেয়ার ফলে আমাদের বসতঘরের মাটির দেয়াল ভেঙে বসতঘর ধ্বসে গেছে। উক্ত জায়গা ও বসতভিটা সংক্রান্তে অভিযুক্ত ছাবের আহমদ গং আমাদের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছিল, উক্ত মামলায় বাঁশখালী সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক মহোদয় আমরা ভুক্তভোগী পরিবারের পক্ষে রায়, ডিগ্রি প্রদান করেছে। মামলার রায়ের পর থেকে ভুক্তভোগী পরিবারের বসতভিটা জবরদখল চেষ্টা করে আসামীরা।এতে একপর্যায়ে চট্টগ্রাম জেলা জজ আদালতে ছালেহ আহমদ গং (ভুক্তভোগী)’র পক্ষে বাদী হয়ে অভিযুক্ত ছাবের আহমদ গংদের বিরুদ্ধে মামলা দায়ের করিলে  উক্ত মামলাতেও জেলা জজ আদালতের বিচারক মহোদয় ভুক্তভোগী পরিবারের পক্ষে রায় দেন। একইসাথে ওই জায়গাতে আদালত নিষেধাজ্ঞার আদেশ প্রদান করেন আদালত।

আদালতের রায় ও নিষেধাজ্ঞা অমান্য করে আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করিয়া অভিযুক্ত ছাবের আহমদ গংরা জোরপূর্বক বিল্ডিং ঘর নির্মাণ করে ফেলে। ওই পাকা বিল্ডিংয়ের ছাদের পানি আসামীরা পরিকল্পিত ভাবে ভুক্তভোগীর মাটির দেয়াল ও টিনের ছাউনিযুক্ত বসতঘরের দিকে ছেড়ে দেয়। এতে ভুক্তভোগী পরিবারের বসতঘরের দেয়াল ভেঙে যাওয়াতে পরিবার নিয়ে মাথা গোছানোর ঠাই হারিয়েছে ভুক্তভোগীরা। বিষয়টি স্থানীয় চেয়ারম্যানসহ গণ্যমান্য ব্যক্তিবর্গকে অবিহিত করিলেও মেলেনি কোন ধরনের সুরাহা। এতে আরো বেপরোয়া হয়ে উঠেছে অভিযুক্ত ছাবের আহমদ গংরা। অভিযুক্তদের হুমকি-ধমকি ও অত্যাচারে নিরাপত্তাহীন হয়ে গেছি আমরা ভুক্তভোগী পরিবারের সদস্যরা।

এছাড়াও অভিযুক্ত ছাবের আহমদ গংদের পাকা বিল্ডিংয়ের ছাদের পানি ছেড়ে দিয়ে বসতঘর ভেঙে যাওয়ার ফলে পরিবার নিয়ে একমাত্র মাথা গোছানোর ভরসাস্থল মাটির দেয়াল ও টিনের ছাউনিযুক্ত বসতঘরটি ভেঙে পড়ায় আশ্রয়হীন হয়ে মানুষের দ্বারে দ্বারে ঘুরতেছে ভুক্তভোগী পরিবার। সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করে কান্নায় ভেঙে পড়েন অসহায় মঞ্জুর আহমদ ও তার পরিবারের সদস্যরা।

সংবাদ সম্মেলনের মাধ্যমে অভিযুক্ত ছাবের আহমদ গংদের অত্যাচার, হয়রানি থেকে রক্ষা পেতে এবং বসতঘরটি পুননির্মাণ করে পূর্বের ন্যায় শান্তিপূর্ণ ভাবে পরিবার নিয়ে বসবাস করার জন্যে মাননীয় প্রধানমন্ত্রী ও সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে ভুক্তভোগী মঞ্জুর আহমদসহ পরিবারের সদস্যরা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট