1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৫:২৮ অপরাহ্ন
শিরোনাম :
বৃষ্টিই তুলে দিলেন সুপার এইটে, যুক্তরাষ্ট্রকে পাকিস্তানের বিদায়। ব্রিটিশ বিরোধী আন্দোলনে পটিয়ার ধলঘাট যুদ্ধ দিবসের আলোচনা সভা টাকা উড়ানো সহজ উপার্জন নয়! শিল্পপতি লোহানী সাহেবের ছেলের বাস্তব জীবনের গল্প আবারো চালু হলো চট্টগ্রাম-কক্সবাজার ‘স্পেশাল ট্রেন’ এম এ রহিম দ্বিতীয় বারের মতো আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয় কেন্দ্রীয় উপ কমিটির সদস্য মনোনীত। ভেজাল খাদ্য প্রতিরোধে অন দ্য স্পট স্ক্রিনিং, মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে : কক্সবাজারে খাদ্যমন্ত্রী সোনাইমুড়ীতে দুর্গন্ধের সূত্রে মিল্ল মান্নানের লাশ। আপনারা আমার উপর ভরসা রাখুন ক্ষতিগ্রস্ত বাড়ী-ঘর, বেড়িবাঁধ, রাস্তা ঘাট, পুল, ব্রীজ দ্রুত মেরামত করে দেবাে’ -প্রধান মন্ত্রী শেখ হাসিনা কলাপাড়ায় ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। শিশুশ্রমের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে

প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির উদ্যোগে নজরুল জন্মজয়ন্তী উদযাপন

  • প্রকাশিত: রবিবার, ২৬ মে, ২০২৪
  • ৯০ বার পড়া হয়েছে

পটিয়ায় প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির উদ্যোগে নজরুল জন্মজয়ন্তী আয়োজন করা হয়। নজরুল বন্দনা, কবিতা, গান, নৃত্য ও কথামালার মধ্য দিয়ে শেষ হয় অনুষ্ঠানটি।

প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির মিলনায়তনে একাডেমির সিনিয়র সদস্য শিবু মল্লিক এর সঞ্চালনায় শুক্রবার ( ২৪ মে) সন্ধ্যায় অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন একাডেমির নির্বাহী পরিচালক আবদুল্লাহ ফারুক রবি। পরে আলোচনায় অংশ নেন পটিয়া শেভরন হাসপাতাল এর চেয়ারম্যান প্রফেসর ডা: সাইফুল ইসলাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমুদ্র বিজ্ঞান অনুষদের শিক্ষক অধ্যাপক রোকন উদ্দীন, সাংস্কৃতিক সংগঠক ও সংগীত শিল্পী সুজিত ভট্টাচার্য দোলন, আবৃত্তি শিল্পী রাজিউর রহমান বিতান।

প্রফেসর ডা. সৈয়দ সাইফুল ইসলাম বলেন, নজরুলকে চিন্তা করতে হবে সাম্যের কবি হিসেবে। প্রগতির কবি হিসেবে। তখন তিনি সাম্য, জাগরণ ও প্রগতির ধারক হিসেবে আমাদের কাছে আসবে। তিনি সম্প্রীতি, সংস্কৃতি, সাম্য ও স্বাধীনতার বার্তা বহন করে গেছেন।

অধ্যাপক রোকন উদ্দিন বলেন, নজরুল ইসলাম সাম্য ও দ্রোহের মাধ্যমে বাঙালির জাগরণ সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেছেন। তাঁর সৃস্টি ও কর্ম দিয়ে বাঙালি ও বাংলা ভাষাকে শ্রেষ্ঠত্বের আসনে অধিষ্ঠিত করেছেন।

সংগীত শিল্পী সুজিত ভট্টাচার্য্য দোলন বলেন, নজরুলের চেতনা মানুষকে বরাবরই আলোর পথ দেখিয়ে যাবে। নজরুলের চেতনা সবার মাঝে ছড়িয়ে দিতে চাই সরকারি উদ্যোগ। স্কুলে-কলেজে নজরুলের গান গাইতে ও পরিবারের সন্তানদের তাদের লেখা বই পড়তে উৎসাহিত করতে হবে।

অনুষ্ঠানে একক সংগীত পরিবেশন করেন সুজিত ভট্টাচার্য্য দোলন, শিবু মল্লিক, মনিষা দে, মোরশেদুল আলম। একক আবৃত্তি পরিবেশন করেন রাজিউর রহমান বিতান, এঞ্জেলিনা বড়ুয়া, নীল শুভ্র উদ্ভাস, সাইকা সেলিম ইকা, তৃপ্তরাজ চক্রবর্তী, আইরা হাসান ফারুকী, কাজী তাহিয়া মেহজাবিন, ইহকাম মাহমুদ। একক নৃত্য পরিবশন করেন নীহারিকা পাল, মৃত্তিকা বড়ুয়া, সিরাজুম মুনিরা আরাফ। দলীয় গান, আবৃত্তি ও নৃত্য পরিবেশন করেন প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির শিক্ষার্থীরা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট