1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১০:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
বাংলাদেশ শেফ ফেডারেশনের সাথে মতবিনিময় বাংলাদেশের শেফগণ দেশে-বিদেশে সুনামের সাথে অবদান রাখছেঃ রাষ্ট্রপতি নবাগত ইউএনওর সাথে বোয়ালখালী প্রেস ক্লাবের সৌজন্য সাক্ষাৎ টেকনাফের কলেজছাত্র মুরাদ হত্যা মামলার আসামি রহিম কারাগারে কক্সবাজার সমুদ্রে গোসল করতে নেমে ডুবে গেলেন ৪ পর্যটক, নিখোঁজ ১  পটিয়া পৌরসভা সড়কের নবনির্মিত ডিভাইডারে বৃক্ষ রোপন উদ্ভোধন করলেন মেয়র আইয়ুব বাবুল। আন্তর্জাতিক মানবাধিকার কমিশন চট্টগ্রাম উত্তর জেলার সম্মেলন প্রস্তুতি সভা অনুষ্ঠিত পলাশবাড়ীতে অটো গ্যারেজের নৈশ প্রহরীকে হত্যা করে ৫টি আটো চুরি বোয়ালখালীতে নবনিযুক্ত স্বাস্থ্য সহকারীদের বরণ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত চন্দনাইশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল বালক (অনূর্ধ্ব১৭) টুর্নামেন্টের উদ্বোধন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের মা সম্মেলনে বক্তারা : শিশুদের স্মার্ট ফোন ব্যবহার আমাদেরকে মেধা শূন্য জাতিতে পরিণত করবে

পার্বত্য চট্টগ্রামে সকল নাগরিকের সাংবিধানিক অধিকার নিশ্চিত করতে হবে……পিসিএনপি

  • প্রকাশিত: মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৫৭ বার পড়া হয়েছে

জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি :

পার্বত্য চট্টগ্রামে সকল নাগরিকের সাংবিধানিক অধিকার নিশ্চিত করার দাবী জানিয়ে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের (পিসিএনপি) চেয়ারম্যান কাজী মো. মজিবর রহমান বলেছেন, পাহাড়ে নির্বিচারে গুম, খুন, অপহরণ ও চাঁদাবাজি বন্ধ করতে হবে। পাহাড়ে নির্বিচারে গুম, খুন, অপহরণ ও চাঁদাবাজি বন্ধে সেনা ক্যাম্প স্থাপনের দাবী জানান তিনি।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিকালের দিকে মাটিরাঙ্গার মুক্তিযোদ্ধা চত্বরে তাইন্দং গনহত্যার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ১৯৮১ সালের ১৯ সেপ্টেম্বর জেএসএস প্রধান সন্তু লারমার নেতৃত্বে মাটিরাঙ্গার তাইন্দং ও তবলছড়িতে ৬৫৮ জন নিরীহ বাঙ্গালী ও ১৮ জন বিজিবি সদস্যকে নির্মমভাবে গনহত্যা করে। আজো সেই গণহত্যার বিচার হয়নি। পার্বত্য চট্টগ্রামকে নিয়ে আলাদা রাষ্ট্র বা জুম্মল্যন্ড গঠন করার অপকৌশলের প্রতিহতসহ সন্ত্রাসীদের গ্রেফতারপূর্বক পাহাড়ে শান্তি নিশ্চিত করতে প্রশাসনের নিকট দাবি জানান তিনি।

মাটিরাঙ্গা উপজেলা পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের (পিসিএনপি) আহ্বায়ক মো. রবিউল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে পিসিএনপি‘র কেন্দ্রীয় মহাসচিব মো. আলমগীর কবির, সাংগঠনিক সম্পাদক ও মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আনিসুজ্জামান ডালিম ও নানিয়ারচর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়রাম্যান আসমা মল্লিক প্রমুখ বক্তব্য রাখেন।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক মো. আব্দুল মজিদ, কেন্দ্রীয় নেতা এসএম হেলাল, পার্বত্য চট্টগ্রাম মহিলা পরিষদের কেন্দ্রীয় সভাপতি সালমা আহম্মেদ মৌ ও খাগড়াছড়ি জেলা পিসিএনপি‘র সদস্য সচিব এসএম মাসুম রানা ছাড়াও কেন্দ্রীয় ও জেলা কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

##

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট