1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৭:১৩ অপরাহ্ন
শিরোনাম :
সোনাইমুড়ীর গজারিয়া জনকল্যাণ সংস্থার ঈদ পুনর্মিলনী ও আলোচণা সভা অনুষ্ঠিত শিবগঞ্জে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত। পটিয়ায় এস.এ.নুর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্ভোধন করেন বিচারপতি-শেখ আরিফ হাসান সোনাইমুড়ী থানার আয়োজনে সাংবাদিকদের মধ্যাহ্নভোজ সোনাইমুড়ী প্রেসক্লাবে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত শিবগঞ্জে অগ্নিকান্ডে ৪টি গরুর মৃত্যু, প্রায় ৭ লাখ টাকার ক্ষতি। চট্টগ্রাম জেলা পরিষদের নব-নির্বাচিত প্যানেল চেয়ারম্যান ফারহানা আফরিন  পটিয়ায় সংবর্ধিত  বেতছড়ি জামে মসজিদের খতিবের বিদায়ী সংবর্ধনা। গ্রীন মোহনগঞ্জ” এর সার্বিক সফলতা ও পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন জনাব সাজ্জাদুল হাসান এমপি। চাঁপাইনবাবগঞ্জে শান্তিপূর্ণভাবে ঈদের জামাত অনুষ্ঠিত।

পার্বত্য চট্টগ্রামে সকল নাগরিকের সাংবিধানিক অধিকার নিশ্চিত করতে হবে……পিসিএনপি

  • প্রকাশিত: মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ২০২ বার পড়া হয়েছে

জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি :

পার্বত্য চট্টগ্রামে সকল নাগরিকের সাংবিধানিক অধিকার নিশ্চিত করার দাবী জানিয়ে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের (পিসিএনপি) চেয়ারম্যান কাজী মো. মজিবর রহমান বলেছেন, পাহাড়ে নির্বিচারে গুম, খুন, অপহরণ ও চাঁদাবাজি বন্ধ করতে হবে। পাহাড়ে নির্বিচারে গুম, খুন, অপহরণ ও চাঁদাবাজি বন্ধে সেনা ক্যাম্প স্থাপনের দাবী জানান তিনি।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিকালের দিকে মাটিরাঙ্গার মুক্তিযোদ্ধা চত্বরে তাইন্দং গনহত্যার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ১৯৮১ সালের ১৯ সেপ্টেম্বর জেএসএস প্রধান সন্তু লারমার নেতৃত্বে মাটিরাঙ্গার তাইন্দং ও তবলছড়িতে ৬৫৮ জন নিরীহ বাঙ্গালী ও ১৮ জন বিজিবি সদস্যকে নির্মমভাবে গনহত্যা করে। আজো সেই গণহত্যার বিচার হয়নি। পার্বত্য চট্টগ্রামকে নিয়ে আলাদা রাষ্ট্র বা জুম্মল্যন্ড গঠন করার অপকৌশলের প্রতিহতসহ সন্ত্রাসীদের গ্রেফতারপূর্বক পাহাড়ে শান্তি নিশ্চিত করতে প্রশাসনের নিকট দাবি জানান তিনি।

মাটিরাঙ্গা উপজেলা পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের (পিসিএনপি) আহ্বায়ক মো. রবিউল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে পিসিএনপি‘র কেন্দ্রীয় মহাসচিব মো. আলমগীর কবির, সাংগঠনিক সম্পাদক ও মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আনিসুজ্জামান ডালিম ও নানিয়ারচর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়রাম্যান আসমা মল্লিক প্রমুখ বক্তব্য রাখেন।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক মো. আব্দুল মজিদ, কেন্দ্রীয় নেতা এসএম হেলাল, পার্বত্য চট্টগ্রাম মহিলা পরিষদের কেন্দ্রীয় সভাপতি সালমা আহম্মেদ মৌ ও খাগড়াছড়ি জেলা পিসিএনপি‘র সদস্য সচিব এসএম মাসুম রানা ছাড়াও কেন্দ্রীয় ও জেলা কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

##

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট