1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৩২ অপরাহ্ন
শিরোনাম :
চন্দনাইশে “প্রাণিসম্পদ প্রদর্শনী” সম্পন্ন চাঁপাইনবাবগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫। আবাহনী ক্রীড়াচক্রে সভাপতি সাবেক পৌর মেয়র আধ্যাপক মোঃ হারুনুর রশীদ এর শুভ জন্মদিন পালিত। সাবেক যুবনেতা মুজিবুর রহমান ও আব্দুল করিম ইমনের মায়ের কবরে শ্রদ্ধা জানান কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা তসলিম উদ্দীন রানা পটিয়ায় প্রথমবারের মতো ক্বলবে কুরআনের আলো ফাউন্ডেশনের উদ্যোগে হিফজুল কুরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন পটিয়ায় কুরআন ফাউন্ডেশনের উদ্যোগে কুরআন প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন সোনাইমুড়ীতে স্বেচ্ছাসেবক লীগ নেতার সংবাদ সম্মেলন সোনাইমুড়ীর গজারিয়া জনকল্যাণ সংস্থার ঈদ পুনর্মিলনী ও আলোচণা সভা অনুষ্ঠিত শিবগঞ্জে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত। পটিয়ায় এস.এ.নুর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্ভোধন করেন বিচারপতি-শেখ আরিফ হাসান

পলাশবাড়ীতে অধ্যক্ষের বিরুদ্ধে নিয়োগ বানিজ্যের অভিযোগে নিয়োগ পরীক্ষা স্থগিত

  • প্রকাশিত: শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৮৯ বার পড়া হয়েছে

আমিরুল ইসলাম কবির,

বিশেষ প্রতিনিধিঃ

গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার পশ্চিম মির্জাপুর ফাজিল ডিগ্রী মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে নিয়োগ বানিজ্যের অভিযোগে নিয়োগ পরীক্ষা স্থগিত করেছে নিয়োগ কমিটি।

১৬ ফেব্রুয়ারী শুক্রবার পৌর শহরের পলাশবাড়ী সিনিয়র ফাজিল ডিগ্রী মাদ্রাসা কেন্দ্রে নিয়োগ পরীক্ষা গ্রহণের এক ঘন্টা আগে এই নিয়োগ পরীক্ষা স্থগিত করে নিয়োগ কমিটি।

তথ্যানুসন্ধানে প্রকাশ,পশ্চিম মির্জাপুর ফাজিল ডিগ্রী মাদ্রাসার বিভিন্ন পদে জনবল নিয়োগের জন্য পত্রিকায় বিজ্ঞপ্তি আহবান করেন অধ্যক্ষ।বিভিন্ন পদের বিপরীতে প্রায় ৫০ জন প্রার্থী আবেদন করেন।

মাদ্রাসার অধ্যক্ষ,আ ন ম জাহিদুর রহমান চতুর্থ শ্রেণীর কর্মচারী (পিয়ন) পদে জনৈক প্রার্থী জেনারুল ইসলাম ঠান্ডাকে নিয়োগ দেয়ার কথা বলে মোট ৬ লক্ষ টাকা ও একই পদে নিয়োগ দেয়ার কথা বলে জনৈক প্রার্থী শহিদুল ইসলামের নিকট ৪ লক্ষ টাকা উৎকোচ (ঘুষ) গ্রহণ করেন।

এদিকে পরীক্ষার দিন ১৬ ফেব্রুয়ারী শুক্রবার সকালে প্রার্থীরা টাকা ফেরত চেয়ে অধ্যক্ষ জাহিদুর রহমানকে পরীক্ষা কেন্দ্রে আটক করে রাখে।

খবর পেয়ে পলাশবাড়ী পৌর মেয়র গোলাম সারোয়ার প্রধান বিপ্লব ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিষয়টি নিস্পত্তি করে নিয়োগ পরীক্ষা চালানোর জন্য অনুরোধ জানান। এসময় অধ্যক্ষ জাহিদুর রহমান আগামী ৭ দিনের মধ্যে নিয়োগের সমুদয় টাকা মেয়রের হাতে ফেরত দিবেন বলে প্রতিশ্রুতি প্রদান করলে পরিস্থিতি শান্ত হয়।

ওই মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি ও পলাশবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকছেদ চৌধুরী বিদুৎ ঘটনাস্থলে উপস্থিত হয়ে নিয়োগের টাকা ৭ দিনের মধ্যে ফেরত দিতে অধ্যক্ষকে নির্দেশ প্রদান করেন।

পুরো ঘটনাটি বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের প্রতিনিধি অবলোকন করেন। পরে তিনি সাংবাদিকদের জানান,যেহেতু অধ্যক্ষ নিয়োগ বাণিজ্যের সাথে জড়িত রয়েছেন বলে অভিযোগের সত্যতা পাওয়া গেছে~সেহেতু আজকের নিয়োগ পরীক্ষার যাবতীয় কার্যক্রম স্থগিত করা হলো।

এদিকে,পলাশবাড়ীর ঐতিহ্যবাহী পশ্চিম মির্জাপুর দ্বী মুখী ফাজিল ডিগ্রী মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট