1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৯:০৭ অপরাহ্ন
শিরোনাম :
সোনাইমুড়ীর গজারিয়া জনকল্যাণ সংস্থার ঈদ পুনর্মিলনী ও আলোচণা সভা অনুষ্ঠিত শিবগঞ্জে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত। পটিয়ায় এস.এ.নুর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্ভোধন করেন বিচারপতি-শেখ আরিফ হাসান সোনাইমুড়ী থানার আয়োজনে সাংবাদিকদের মধ্যাহ্নভোজ সোনাইমুড়ী প্রেসক্লাবে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত শিবগঞ্জে অগ্নিকান্ডে ৪টি গরুর মৃত্যু, প্রায় ৭ লাখ টাকার ক্ষতি। চট্টগ্রাম জেলা পরিষদের নব-নির্বাচিত প্যানেল চেয়ারম্যান ফারহানা আফরিন  পটিয়ায় সংবর্ধিত  বেতছড়ি জামে মসজিদের খতিবের বিদায়ী সংবর্ধনা। গ্রীন মোহনগঞ্জ” এর সার্বিক সফলতা ও পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন জনাব সাজ্জাদুল হাসান এমপি। চাঁপাইনবাবগঞ্জে শান্তিপূর্ণভাবে ঈদের জামাত অনুষ্ঠিত।

পটিয়া প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির আয়োজনে বর্ষা বরণ

  • প্রকাশিত: রবিবার, ১৮ জুন, ২০২৩
  • ৩০৩ বার পড়া হয়েছে

কবিতা, গান, নৃত্য ও কথামালায় বর্ষা বরণ ও মৌসুমি ফল উৎসব আয়োজন গতকাল ১৭ তারিখ শনিবার বিকাল ৫টায় প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির মিলনায়তনে অনুষ্ঠিত হয়। প্রত্যয়ের শিক্ষার্থী ও সদস্যদের মনোমুগ্ধকর ও প্রাণবন্ত পরিবেশনা বর্ষার আগমনকে স্মরণীয় করে রাখে। শিশু-কিশোরদের নাচ-গান-আবৃত্তি পরিবেশনার মধ্য দিয়ে উৎসব মুখর হয়ে ওঠে একাডেমির মিলনায়তন। বর্ষা যেমন গ্রীষ্মের প্রচন্ড তাপদাহ দূর করে প্রকৃতিকে করে তোলে স্নিগ্ধ-শীতল, তেমনি ‘বর্ষাবরণ’ অনুষ্ঠানের মাধ্যমে শিশু-কিশোরদের মন থেকে সংকীর্ণতা দূর করে অসাম্প্রদায়িক চেতনায় গড়ে তুলবে সম্প্রীতির বাংলাদেশ, সেই সাথে জানবে আবহমান বাংলার ঋতু বৈচিত্র্য সম্পর্কে। “বাদল দিনের প্রথম কদম ফুল, ‘নব আনন্দে জাগো’ ‘এমনও দিনে তারে বলা যায়’, ‘আজ শ্রাবণের আমন্ত্রণে’ ‘মন মাঝি’ ‘আকাশ এত মেঘলা-যেও নাকো একলা’- প্রভৃতি গানের সুরের মুর্ছনায় অনুষ্ঠান ছিল বর্ষাময়। একাডেমির সদস্য সুকান্ত দাশ এর সঞ্চালনায় অনুষ্ঠানে কথামালায় অংশ নেন প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির নির্বাহী পরিচালক আবদুল্লাহ ফারুক রবি, সমন্বয়ক এমরান হোসেন রাসেল, সিনিয়র সদস্য আবদুল আল মোমেন।

সংগীত পরিবেশন করেন, শিমুল মল্লিক, নিতাই পদ নাথ, শিবু মল্লিক, মনিষা দে। একক আবৃত্তি পরিবেশন করেন নীহারিকা পাল, আরোহী সেন গুপ্ত, দেবজিৎ পাল, আফিফা আলম নুর, মুমতাহীনা মেহেক। একক নৃত্য পরিবেশন করেন হৈমন্তী দে, স্নেহা বড়ুয়া, শ্রেয়া বড়ুয়া।

দলীয় আবৃত্তি, নৃত্য ও গান পরিবেশনায় অংশ নেন প্রত্যয়ের শিক্ষার্থীরা। অনুষ্ঠানের ফাঁকে চলে মৌসুমি ফল আহার।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট