1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৫:২৮ অপরাহ্ন
শিরোনাম :
বৃষ্টিই তুলে দিলেন সুপার এইটে, যুক্তরাষ্ট্রকে পাকিস্তানের বিদায়। ব্রিটিশ বিরোধী আন্দোলনে পটিয়ার ধলঘাট যুদ্ধ দিবসের আলোচনা সভা টাকা উড়ানো সহজ উপার্জন নয়! শিল্পপতি লোহানী সাহেবের ছেলের বাস্তব জীবনের গল্প আবারো চালু হলো চট্টগ্রাম-কক্সবাজার ‘স্পেশাল ট্রেন’ এম এ রহিম দ্বিতীয় বারের মতো আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয় কেন্দ্রীয় উপ কমিটির সদস্য মনোনীত। ভেজাল খাদ্য প্রতিরোধে অন দ্য স্পট স্ক্রিনিং, মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে : কক্সবাজারে খাদ্যমন্ত্রী সোনাইমুড়ীতে দুর্গন্ধের সূত্রে মিল্ল মান্নানের লাশ। আপনারা আমার উপর ভরসা রাখুন ক্ষতিগ্রস্ত বাড়ী-ঘর, বেড়িবাঁধ, রাস্তা ঘাট, পুল, ব্রীজ দ্রুত মেরামত করে দেবাে’ -প্রধান মন্ত্রী শেখ হাসিনা কলাপাড়ায় ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। শিশুশ্রমের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে

পটিয়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর আনারস মার্কার সমর্থনে জিরি ইউনিয়ন নির্বাচনী প্রধান কার্যালয় উদ্ভোধন ও সভা

  • প্রকাশিত: সোমবার, ২০ মে, ২০২৪
  • ১৩০ বার পড়া হয়েছে

অরুন নাথ,পটিয়(চটগ্রাম)থেকেঃ

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের ভোটে চট্টগ্রামের পটিয়ার ১৬ প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

গত সোমবার (১৩ মে) চট্টগ্রামের অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. শহিদুল ইসলাম প্রামানিক সকালে জেলা নির্বাচন কার্যালয়ে এসব স্বতন্ত্র প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করেন।

নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারীরা হলেন- পটিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশিদের প্রতীক (আনারস), মহানগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক দিদারুল আলম দিদারের প্রতীক(দোয়াত কলম)।
ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারীরা হলেন- ঝুলন দত্ত (চশমা), আবু ছালেহ মুহাম্মদ শাহরিয়ার শাহরু (উড়োজাহাজ), মোহাম্মদ বেলাল (বৈদ্যুতিক বাল্ব), সাইফুল হাসান টিটু (মাইক), ডা. এমদাদুল হাসান (বই), মোজাম্মেল হোসেন রাজধন (টিয়া পাখি), আশীষ তালুকদার (তালা), নাজিম উদ্দিন (টিউবওয়েল) প্রতীক পেয়েছেন।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী মাজেদা বেগম শিরু (কলস), সাজেদা বেগম (প্রজাপতি), কানিজ ফাতেমা শাওন (পদ্মফুল), আফরোজা বেগম জলি (হাঁস), নুর আয়েশা বেগম (ফুটবল), সুমি দে (বৈদ্যুতিক পাখা)।
সোমবার বিকেল থেকে প্রার্থীরা নির্বাচনের প্রচার প্রচারণায় মাঠে নেমে পড়েছে। মাইকিং, জনসংযোগসহ নানা প্রচারণা করতে দেখা গেছে অনেক প্রার্থীদের।
এদিকে প্রতীক বরাদ্দের পরপরই প্রার্থীরা নির্বাচনী প্রচারণায় নেমে পড়েছেন।
এরই অংশ হিসেবে গতকাল রবিবার (১৯শে মে) সন্ধ্যায় চেয়ারম্যান পদপ্রার্থী অধ্যাপক মুহাম্মদ হারুনুর রশিদের প্রতীক আনারস মার্কার সমর্থনে উপজেলার জিরি ইউনিয়ন নির্বাচন পরিচালনার প্রধান কার্যালয় উদ্ভোধন উপলক্ষে এক আলোচনা সভা প্রবীন আঃমীলীগ নেতা আলহাজ্ব মোহাম্মদ আলী পাশা এর সভাপতিত্বে এবং ইউনিয়ন আঃমীলীগ নেতা শাহজাহান বাহদুরের সঞ্চালনায় অনুষ্টিত হয়েছে।
এতে প্রধান অতিথি চেয়ারম্যান পদপ্রার্থী অধ্যাপক হারুন রশিদ বক্তব্যকালে বলেন উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় কোন প্রতীক নেই।আঃমীলীগের কেন্দ্রীয় সিদ্ধান্তে দলের নেতা-কর্মীরা যে যার যার পছন্দমত প্রার্থীকে ভোট দিতে এবং নির্বাচনী কাজে অংশগ্রহন করতে পারবেন।সেই দলীয় হাইকমান্ডের সভাপতি জাতির জনক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দ্দেশনা উপেক্ষা করে একটি কুচক্রী মহল নির্বাচনী মাঠে ভোটার ও দলের তৃনমূল নেতা-কর্মীদের মাঝে বিব্রান্তি চড়াচ্ছে।যাহা সাধারন ভোটারের মাঝে বিরুপ প্রতিক্রিয়া শুরু হয়েছে এবং গৃহযুদ্ধ লাগিয়ে নিজেদের স্বচ্ছতা ভাবার কোন অবকাশ নেই।এসব ন্যাক্কারজনক পরিস্হিতি সৃষ্টি জন্য দায়ী তারাই।আপনারা জানেন আমি বর্তামান উপজেলা আঃমীলীগের সাধারন সম্পাদক সেই সুবাদে পটিয়ার প্রতিটি নির্বাচনে আমার ভূমিকা কি ছিল।আমার ঘামঝড়া পরিশ্রম এবং মেধা শক্তি প্রয়োগ করে উপজেলার প্রতিটি ইউনিয়ন,ওয়ার্ড পর্যায়ের নেতা-কর্মীদের সাথে সুসম্পর্ক গড়ে তোলে ইউপি ও সংসদ নির্বাচনে নিজেকে উজাড় করে দলের প্রার্থীর বিজয়ের জন্য কাজ করে সফল হয়েছি।আমি পরপর দুইবার পৌর নির্বাচনে ভোটে বিজয়ী হয়ে সুচারো রূপে পৌর মেয়রের দায়িত্ব পালন করেছি।সেখানে কোন দূর্নীতি আমি করিনি এবং আমাকে স্পর্শ করতে না পারার কারনে আমি সফল হয়েছি।আমি চাই প্রসাসনিক কাজে আমার অভিজ্ঞতার দীর্ঘসূত্রতায় সবার সাথে ঐক্যমত সৃষ্টির মাধ্যমে মডেল পটিয়া বির্নামানে করার কাজ আগ্রহী হয়ে উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছি।আমার একটি অনুরোধ আপনারা ভোটার ভালো-মন্দ বিচার করে যোগ্য প্রার্থী যাকে মনে করেন তাকেই আপনাদের মূল্যবান ভোট প্রদান করবেন।আমার প্রতিদদ্ধী চেয়ারম্যান প্রার্থী পটিয়ার রাজনৈতিক কোন কাজে সম্পক্ত ছিলেন না তিনি।কিছু মতলব বাজ নেতা ভোটের মাঠে আমার গনজোয়ারে দেখে ঈষান্নিত হয়ে কূটচালে লিপ্ত হয়েছে।তাদের এই অশভোনীয় আচরন প্রতিহত করে ভোট বিপ্লবের মাধ্যমে জবাব দিয়ে ধিক্কার জানাতে হবে।আমি মানুষের সেবক হয়ে কাজ করতে চাই এবং কোন অন্যায়,অনৈতিক কাজে মাথানত করবনা।যেখানে অনিয়ম হবে সেখানেই হবে আমার পদচারন,এসব আরো কথা বলেন চেয়ারম্যান পদপ্রার্থী অধ্যাপক হারুনুর রশিদ।
এতে বক্তব্য রাখেন উপজেলা আঃমীলীগ সহ-সভাপতি সাবেক চেয়ারম্যান আবদুল খালেক,জিরি ইউনিয়ন আঃমীলীগ নেতা জহুরুল আলম চৌধুরী মন্টু,আঃমীলীগ নেতা ইউসুপ,শাহজাহান চৌধুরী,ফরিদ আহমদ,বীর মুক্তিযোদ্ধা ইউৃৃৃছুপ মাষ্টার,উপজেল্ শ্রমিকলীগ সহ-সভাপতি নুর মোহাম্মদ চৌধুরী,
জিরি ইউনিয়ন আ:মীলীগ সাবেক সাধারন সম্পাদক রবিউল আলী,প্রচার সম্পাদক সিরাজুল ইসলাম তালুকদার,সদস্য বাবু সুশীল নাথ,মো: সেলিম,মো: নাছির,হাছান মেম্বার,সাবেক যুবলীগ নেতা এডভোকেট দিলীপ নাথ,স্বেচ্ছাসেবকলীগ নেতা শেখ জালাল,মেম্বার জাহাঙ্গীর আলম খোকন,ছাত্রনেতা মিনহাজুল আবেদিন মুন্না,বাবু সাইফুল ইসলাম সিকদার,ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ সভাপতি ইদ্রিস ইমু,ইউনিয়ন যুবলীগ সভাপতি শওকত হোসেন,যুবলীগ নেতা বশির উদ্দিন,ওয়ার্ড আঃমীলীগ সাধারন সম্পাদক প্রিয়তোষ নাথ প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট