1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১০:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
দুবাইয়ে পুরস্কৃত হলেন ৫১ বাংলাদেশি সিআইপি প্রবীণ আ’লীগ নেতা মোহাম্মদ নুর আলমের ইন্তেকাল পটিয়ায় বিভিন্ন অভিযোগে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী হারুন এর সংবাদ সম্মেলন চাঁপাইনবাবগঞ্জে শুল্ক ফাঁকি দেয়া ১৫৬টি স্মার্ট মোবাইল ফোন জব্দ, আটক এক। প্রবল ঘূর্ণিঝড় রেমাল ১৮০ কিলোমিটারের মধ্যে। গার্মেন্টসে ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ নিয়ে সরকারদলীয় দুই পক্ষের সংঘর্ষ বোয়ালখালীতে জাতীয় ভিটামিন এ’ প্লাস ক্যাম্পেইন অবহিত করণ সভা অনুষ্ঠিত মৎস্যসম্পদ সংরক্ষণে  জেলেদের প্রশিক্ষণ অনুষ্ঠিত ক্ষয়ক্ষতি এড়াতে আগেই বন্ধ করে দেওয়া হলো বঙ্গবন্ধু টানেল’ চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে গ্রেফতারের নির্দেশ

পটিয়া আল-জাময়াতুল ইসলামিয়া জমিরিয়া কাছমুল উলুম মাদ্রাসার পক্ষ থেকে এক সাংবাদিক সন্মেলন অপপ্রচার বিরুদ্ধে সজাগ থাকার আহবান 

  • প্রকাশিত: বুধবার, ১ নভেম্বর, ২০২৩
  • ১৮৪ বার পড়া হয়েছে

পটিয়া (চট্টগ্রাম) থেকে সেলিম চৌধুরী:-

চট্টগ্রামের পটিয়া আল-জাময়াতুল ইসলামিয়া জমিরিয়া কাছমুল উলুম মাদ্রাসার পক্ষ থেকে এক সাংবাদিক সন্মেলন  ১ নভেম্বর  বুধবার বিকাল ৩ টায় আল-জামিয়ার নয়া পরিচালনা পরিষদের উদ্যােগে পটিয়া আল-জামিয়া মাদ্রাসার মাঠ প্রাঙ্গনে এক সংবাদ সম্মেলন আয়াজন করন। এতে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শিক্ষক মাওলানা নুরুল কবির আনসারী। লিখিত বক্তব্যে জানান, মুফতি ওবাইদুল্লাহ হামযা কৌশলে মহাপরিচালকর পদটি দীর্ঘদিন  দখল করেন। এ পদ দখল করার পর ক্ষমতার অপব্যবহার করে প্রবীন ৭/৮ জন শিক্ষকের দায়িত্ব খর্ব করেন। তাদের ন্যায্য প্রাপ্য থেকে বঞ্চিত করেন। অনেক মুহাদ্দিসকে অপমানিত করে তিনি মুহাদ্দিসের দায়িত্ব নেন। তিনি এককভাবে বাসায়, অফিস, রুম এসি,  আইপিএস ও জেনারেটর এর সুবিধা ভোগ করলও প্রবীণ মুরব্বী ও ওস্তাদগণের সুবিধা ভোগ করতে দেয়নি।  বিভিন্ন সভা-সম্মলনে অংশগ্রহণ করে প্রচুর অর্থ ব্যায় করলেও শিক্ষক কর্মচারীদর বোখারী শরীফের দাওয়াতে অংশগ্রহণ করতে দেয়নি।

এমনকি  ছাত্র-শিক্ষকদের সাথে অসাদাচরণ, স্বেছাচারিতা, গ্রুপিং সৃষ্টি, ছাত্র-শিক্ষকদের মামলা হামলার ভয়ভীতি প্রদর্শন ও নিম্ন মানের  খাবারসহ অশালীন আচরণ ও গালমন্দ করতেন। তার আচরণ সহ্য করতে না পেরে জামিয়ার প্রবীণ ওস্তাদ মাওলানা নুরুল আবছার ষ্ট্রোক করেন। তার কার্যকলাপে অতিষ্ট হয় গত ২৮ অক্টাবর ছাত্র-শিক্ষকরা ক্ষোভে ফেটে পড়েন। এতে নিরুপায় হয়ে তিনি পদত্যাগ পত্র দেন। গত ২৯ অক্টোবর বাদ মাগরিব মজলিশ সূরার বৈঠকে তার পদত্যাগ পত্র গ্রহণ করে তাকে সকল কার্যক্রম থেকে অব্যাহতি দিয়ে একটি পরিচালনা পরিষদ গঠন করা হয়। এতে আল্লামা আবু তাহের নদভীক আহ্বায়ক করে ৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। সংবাদ সম্মলনের সময় মাদ্রাসার  প্রায় সহস্রাধিক ছাত্র উপস্থিত ছিলেন। বক্তব্য রাখেন আল্লামা আবু তাহের নদভী, মুফতি শামসুদ্দীন জিয়া, মাওলানা নুরুল কবির আনসারী, মাওলানা জাফর ছাদক, মাওলানা আমিনুল হক ও মাওলানা আকতার হাসান প্রমুখ।

কতিপয় একটি বিশেষ মহলের ইন্দনে মাদ্রাসার বিরুদ্ধে বিভিন্ন ষড়যন্ত্র অপপ্রচার চালাচ্ছে। বিষয়টি মাদ্রাসার বর্তমান  পরিচালনা  পর্ষদ আহবায়ক আল্লামা আবু তাহের নদভী তিব্র নিন্দা প্রতিবাদ জানান এবং এ-সব অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার আহবান জানান।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট