1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৩:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রবীণ আ’লীগ নেতা মোহাম্মদ নুর আলমের ইন্তেকাল পটিয়ায় বিভিন্ন অভিযোগে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী হারুন এর সংবাদ সম্মেলন চাঁপাইনবাবগঞ্জে শুল্ক ফাঁকি দেয়া ১৫৬টি স্মার্ট মোবাইল ফোন জব্দ, আটক এক। প্রবল ঘূর্ণিঝড় রেমাল ১৮০ কিলোমিটারের মধ্যে। গার্মেন্টসে ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ নিয়ে সরকারদলীয় দুই পক্ষের সংঘর্ষ বোয়ালখালীতে জাতীয় ভিটামিন এ’ প্লাস ক্যাম্পেইন অবহিত করণ সভা অনুষ্ঠিত মৎস্যসম্পদ সংরক্ষণে  জেলেদের প্রশিক্ষণ অনুষ্ঠিত ক্ষয়ক্ষতি এড়াতে আগেই বন্ধ করে দেওয়া হলো বঙ্গবন্ধু টানেল’ চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে গ্রেফতারের নির্দেশ চন্দনাইশে ধোপাছড়িতে বৈদ্যুতিক বাল্ব প্রতীকের গনসংযোগ

পটিয়ার আ,মীলীগ নেতা রবিউল আলী সড়ক দূর্ঘটনায় আহত

  • প্রকাশিত: সোমবার, ৪ সেপ্টেম্বর, ২০২৩
  • ৭২০ বার পড়া হয়েছে

অরুন নাথ,পটিয়া প্রতিনিধিঃ
পটিয়া উপজেলা আওয়ামীলীগ কার্য্য নির্বাহী কমিঠির সদস্য ও উপজেলার জিরি ইউনিয়ন আওয়ামীলীগ সাবেক সাধারন সম্পাদক মোঃ রবিউল আলী জাতির শোকের মাসের শেষ দিবস বিগত ৩১শে আগষ্ট (সোমবার) বিকেলে সড়ক দূর্ঘটনায় গুরুতর আহত হন।
এ দুর্ঘটনার খবর এক ব্যক্তির পেইসবুক পোষ্ট সূত্রে জানতে পেয়ে আজ মঙ্গলবার(৪ঠা সেপ্টম্বর)সকাল ১১টার দিকে চটগ্রাম মহানগরী এলাকার আছদগ্জ আনচার ক্লাবের পাশের গল্লির এক ভবনের তিন তলায় তার নিজ বাসায় গিয়ে দেখতে পাই সে গুরুতর আহত অবস্হায় বিছানায় শর্য্যাশায়ী রবিউল আলী।
এ সময়ে তার দুর্ঘটনা জনিত বিষয়ে জানতে চাইলে জানায় ঔই দিন সকালে থেকে দুপুর সময় পর্য্যন্ত পটিয়ার শান্তিরহাটে দলীয় সাংগঠনিক রাজনৈতিক কার্য সম্পন্ন করার পর বিকেলে রিক্সা যোগে নিজ বাসায় ফেরার পথে চটগ্রাম মহানগীর ফিসারী ঘাট এলাকায় একটি মাল বোঝাই ট্রাক চলন্ত রিক্সটিকে ধাক্কা দিলে আমি সড়কে পড়ে গেলে ট্রাকটির চাকায় পিষ্ট হয়ে দুই পায়ের গুরুতর আঘাতে সড়কের মাঝে আর্তনাদ এবং পাশাপাশি রিক্সশাটিও দুমড়ে-মুচড়ে ভেঙ্গে পড়ে সড়কে গাড়ী চলাচল বন্ধ হয়ে যায়।এমন অবস্হায় আমাকে ও রিক্সাটি সড়কের মাঝ পথ থেকে উদ্ধার করেন পথচারীরা।সেই সময়ে ট্রাকটি এ দুর্ঘটনা ঘটিয়ে দ্রুত পালিয়ে যায়।এরপর পথচারী এক ব্যক্তি আমাকে দ্রুত নগরের একটি স্বনামধন্য হাসপাতালে নিয়ে ভর্তি করান এবং পরিবারের মূটো ফোনে আমার দূর্ঘটনার খবর জানালে ছুটে আসেন হাসপাতালে তারা।
এসব অবস্হায় হাসপাতালের ডাক্তারের ভিবিন্ন পরীক্ষা-নিরিক্ষার মাধ্যমে জানতে পারি দুর্ঘটনায় গুরুতর আঘাতের কারনে দুই পায়ের ঘোড়ালিতে মারাত্মক জখম সৃষ্টি হয়েছে।যাহা সুশিকিৎসা না হলে পঙ্গুত্ব জীবন বরন করে নিতে হবে।হাসপাতালে দুইদিন অবস্হানে চিকিৎসা নেওয়ার পর চিকিৎসকদের পরামর্শে বাসায় অবস্হানের মাধ্যমে চিকিৎসাধীন।
তিনি আরো জানায় এ দুর্ঘটনার কারনে দীর্ঘ তিন মাস ব্যাপী দুই পায়ের চিকিৎসা জনিত ব্যাপারে চিকিৎসকদের অভিমত চলাচল নিষিদ্ধ এবং সম্পূর্ন সাবধানে বিছানায় শর্যাশায়ী থেকে বাসায় অবস্হান করে ধারাবাহিক চিকিৎসা নিতে হবে,নয়তো পঙ্গত্ব জীবন গ্রহন করতে হবে বলে বলেন তিনি।
আরো জানায় আবাহনী ক্রীড়া চক্র পটিয়া (শান্তিরহাট শাখা) নবগটিত কমিটির কার্যকরী পরিষদ সম্প্রীতি গঠন হয়ে সাংঠনিক কর্মযজ্ঞ দ্রুত গতিতে চলছে।এ কার্যকরী পরিষদের সাধারন সম্পাদক হিসেবে সংগঠনের গুরু দায়িত্ব পালনে ব্যস্ত সময় পার করছি।পাশাপাশি নিজ ব্যবসা-বানিজ্যের ব্যস্ততা।
আমার ছাত্রীবন থেকে বর্তমান চলার পথে একমাত্র নেশা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশ বুকে ধারন করে মুজিবার্দশ বাস্তবায়ন সহ মুক্তিযুদ্ধের স্বপক্ষের রাজনীতি প্রতিপালনে প্রজন্ম সৃষ্টির মাধ্যমে মানবসেবা।
সেই ধারাবাহিকতায় জিরি ইউনিয়নে শেখ রাসেল স্মৃতি সংসদ সহ ভিবিন্ন সামাজিক সংগঠনের সংগঠক এবং সামাজিক মানবসেবামূলক কাজে ব্যস্ত রাখার চেষ্টা করি।এমন সময়ে আমার এ দূর্ঘটনায় আমি হতভাগ হয়ে পড়েছি এভাবে কথাগুলো জানায় বিশিষ্ট সংগঠক রবিউল আলী।
এ সময়ে অসম্প্রতায়িক চেতনার বাতিঘর,বঙ্গবন্ধু আদর্শের সৈনিক রবিউল আলী জানায় আমি মানুষের সেবা করি বিধায় এই গুরুতর দুর্ঘটনা থেকে জীবন রক্ষা পেয়ে প্রানে বেচে আছি। এই পরিস্হিতির স্বীকারে শারীরিক দুঃসময় কাটিয়ে সুস্হ জীবন যাপনে আবারো সকলের মাঝে ফিরে আসার কামনায় পটিয়াবাসীর সর্বস্তরের মানুষের কাছে দোয়া/আর্শীবাদ চেয়ে বিনীত আহব্বান জানিয়ে এক বার্তা জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট