1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:০৪ অপরাহ্ন
শিরোনাম :
সোনাইমুড়ীর গজারিয়া জনকল্যাণ সংস্থার ঈদ পুনর্মিলনী ও আলোচণা সভা অনুষ্ঠিত শিবগঞ্জে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত। পটিয়ায় এস.এ.নুর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্ভোধন করেন বিচারপতি-শেখ আরিফ হাসান সোনাইমুড়ী থানার আয়োজনে সাংবাদিকদের মধ্যাহ্নভোজ সোনাইমুড়ী প্রেসক্লাবে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত শিবগঞ্জে অগ্নিকান্ডে ৪টি গরুর মৃত্যু, প্রায় ৭ লাখ টাকার ক্ষতি। চট্টগ্রাম জেলা পরিষদের নব-নির্বাচিত প্যানেল চেয়ারম্যান ফারহানা আফরিন  পটিয়ায় সংবর্ধিত  বেতছড়ি জামে মসজিদের খতিবের বিদায়ী সংবর্ধনা। গ্রীন মোহনগঞ্জ” এর সার্বিক সফলতা ও পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন জনাব সাজ্জাদুল হাসান এমপি। চাঁপাইনবাবগঞ্জে শান্তিপূর্ণভাবে ঈদের জামাত অনুষ্ঠিত।

পটিয়ায় সাহিত্যমেলা’র উদ্ভোধন,প্রধান অতিথি হুইপ সামশুল হক চৌধুরী এমপি

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০২৩
  • ১৯৭ বার পড়া হয়েছে

অরুন নাথ,পটিয়া,প্রতিনিধিঃ

বাংলা একাডেমির সমন্বয়ে উপজেলা পর্যায়ের সাহিত্যকদের সৃষ্টিকর্ম জাতীয় পর্যায়ে তুলে ধরার লক্ষ্যে সংস্কৃতি মন্ত্রনালয়ের পৃষ্টপোষকতা ও জাতীয় গ্রন্হকেন্দ্রের সহযোগিতায় বাংলাদেশের প্রত্যেকটি উপজেলায় সাহিত্যমেলা অনুষ্টিত হচ্ছে।
এরই ধারাবাহিকতায় পটিয়া উপজেলা প্রসাসন এর উদ্যোগে পৌর সদরের আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে দুইদিন ব্যাপী সাহিত্যমেলার আয়োজন করা হয়েছে।
আজ বৃহঃস্পতিবার (২৭শে জুলাই)সকাল ১১টায় দুইদিনব্যাপীর ১ম দিবসে এ সাহিত্যমেলা আনুষ্টানিক শুভ উদ্ভোধন উপলক্ষে এক আলোচনা সভা অতিরিক্ত জেলা প্রসাসক মোঃ আব্দুল মালেক এর সভাপতিত্বে অনুষ্টিত হয়েছে।
এতে প্রধান অতিথি ছিলেন পটিয়া সংসদীয় আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব সামশুল হক চৌধুরী।বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও দঃ জেলা আ,মীলীগ ভারপ্রাপ্ত সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী,বিভাগীয় সরকারি গণগ্রন্হাগার সংস্হার উপ পরিচালক হারুন-অর-রশিদ,খলিলুর রহমান মহিলা ডিগ্রী কলেজেন অধ্যক্ষ মোঃ আবু তৈয়ব।প্রধান বক্তা ছিলেন ঢাকা বাংলা একাডেমির সহ পরিচালক মোঃ শহিদুল ইসলাম।আলোচক হিসেবে বক্তব্য রাখেন চটগ্রাম শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রফেসর আবু জাফর চৌধুরী,সাহিত্যিক ও গভেষক বাবু শিশির দও,লেখক ও গভেষক মোঃ সামশুক হক,উপজেলা নির্বাহী অফিসার আতিকুল মামুন প্রমুখ।
উল্লেখ্য সভায় বক্তরা বলেন ঐতির্য্যবাহী পটিয়ায় দেশের সাহিত্যিক সাংস্কৃতিক অঙ্গনের অনেক গুনী মানুষের জন্মস্হান।দেশে তাদের সৃষ্টি সাহিত্য,সংস্কৃতির অনেক অনেক স্মৃতি দেশের ইতিহাসে স্মরনীয়,বরনীয় হয়ে স্মৃতির পাতায় আছে।সেই সাহিত্য,সংস্কৃতির পুস্তক দেশের প্রজন্মের হাতে তুলে দিতে হবে।নয়তো দেশের সাহিত্য,সংস্কৃতি আমাদের মাঝ থেকে হাড়িয়ে যাবে।এ জন্য সকল শিক্ষা প্রতিষ্টানে শিক্ষকদের অগ্রনী ভূমিকা রাখা ছাড়া কোন বিকল্প নাই এসব আরো কথা বলেন তারা।
উদ্ভোধন ও আলোচনা সভা শেষে মেলার বিভিন্ন ষ্টল ঘুরে ঘুরে পরিদর্শন করেন অনুষ্টানের প্রধান অতিথি ও অন্যন্যা অতিথিরা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট