1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৩:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রবীণ আ’লীগ নেতা মোহাম্মদ নুর আলমের ইন্তেকাল পটিয়ায় বিভিন্ন অভিযোগে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী হারুন এর সংবাদ সম্মেলন চাঁপাইনবাবগঞ্জে শুল্ক ফাঁকি দেয়া ১৫৬টি স্মার্ট মোবাইল ফোন জব্দ, আটক এক। প্রবল ঘূর্ণিঝড় রেমাল ১৮০ কিলোমিটারের মধ্যে। গার্মেন্টসে ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ নিয়ে সরকারদলীয় দুই পক্ষের সংঘর্ষ বোয়ালখালীতে জাতীয় ভিটামিন এ’ প্লাস ক্যাম্পেইন অবহিত করণ সভা অনুষ্ঠিত মৎস্যসম্পদ সংরক্ষণে  জেলেদের প্রশিক্ষণ অনুষ্ঠিত ক্ষয়ক্ষতি এড়াতে আগেই বন্ধ করে দেওয়া হলো বঙ্গবন্ধু টানেল’ চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে গ্রেফতারের নির্দেশ চন্দনাইশে ধোপাছড়িতে বৈদ্যুতিক বাল্ব প্রতীকের গনসংযোগ

পটিয়ায় ড. জুলকারনাইন চৌধুরী জীবন’র আয়োজনে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন

  • প্রকাশিত: বুধবার, ১৬ আগস্ট, ২০২৩
  • ৪৫১ বার পড়া হয়েছে

অরুন নাথ,পটিয়া প্রতিনিধিঃ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় দিবস উপলক্ষে জাতীয় শোক দিবস উদযাপন পটিয়া উপজেলার উদ্যোগে এবং যুক্তরাষ্ট্র টেক্সাস বঙ্গবন্ধু পরিষদের প্রেসিডেন্ট,পটিয়ার নজির আহমদ দোভাষ ফাউন্ডেশন চেয়ারম্যান,সাবেক ছাত্রনেতা ডক্টর জুলকারনাইন চৌধুরী জীবনের আয়োজনে বিভিন্ন অনুষ্টান মালায় দিবসটি উদযাপন করা হয়েছে।

এ অনুষ্টান মালার কর্মসূচী হিসেবে সকালে জাতীয় পতাকা উওোলন অর্ধনিমিত,শোক রেলি,বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিনম্ব্র শ্রদ্ধা নিবেদন, দোয়া-মোনাজাত শেষে জাতীয় শোক দিবস উদযাপন পরিষদ পটিয়া উপজেলার আহব্বায়ক বীর মুক্তিযোদ্ধা এম এ হাকিম এর সভাপতিত্বে এবং সদস্য সচিব কাজী মোর্শেদ এর সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।
এতে প্রধান অতিথি ছিলেন চটগ্রাম বিশ্ববিদ্যালয় ডিন.সমাজ বিজ্ঞান অনুষদ সাবেক প্রক্টর অধ্যাপক সিরাজ দৌল্লাহ।
মুখ্য আলোচক ছিলেন পটিয়া পৌরসভার মেয়র ও সাবেক ছাত্রনেতা মোঃ আইয়ুব বাবুল,প্রধান বক্তা ছিলেন চটগ্রাম দক্ষিন জেলা আ,মীলীগ কৃষি বিষয়ক সাবেক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু তৈয়ব,বিশেষ অতিথি ছিলেন ৬নং কুসুমপুরা ইউপি চেয়ারম্যান ও সাবেক ছাত্রনেতা মোঃ জাকারিয়া ডালিম।
বক্তব্য রাখেন আ,মীলীগ নেতা এস এম কুতুব উদ্দিন,বীর মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ,গাজী আব্দুল আজিজ,জয়নাল আবেদীন,ইউসুপ খান,মহিউদ্দিন সুমন,নজির আহমদ দোভাষ ফাউন্ডেশন সচিব নজরুল ইসলাম,সাবেক ছাত্র নেতা আব্দুল কাদের, মেম্বার খোরশেদ আলম সহ বিভিন্ন ইউনিয়ন আ,মীলীগ,যুবলীগ,ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।
উল্লেখ্য সভায় বক্তারা বলেন স্বাধীনতার স্হপতি জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের দুস্কৃতকারীরা হত্যা করার একমাত্র উদ্দেশ্য ছিল এই দেশ থেকে বঙ্গবন্ধুর নাম মুছে দিতে।তারা বঙ্গবন্ধুকে হত্যা করা মানে স্বাধীনতার পতাকাকে হত্যা করেছে। তারা বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনাকে বার বার হত্যা করার চেষ্টা করেছিল।সে মানুষের দোয়া-ভালবাসার দানে তাদের কু-চক্র থেকে প্রানে বাঁছে। আজ তিনি দেশের হাল ধরেছেন বিধায় বিভিন্ন ভাবে দেশ উন্নয়ন পথে এগিয়ে যাচ্ছে।যার সুফল এ দেশের জনসাধারন ভোগ করছেন।এই স্বাধীনতা বিরোধী চক্র দেশে আবারো মাথাচড়া দিয়ে উটেছে।তাদের প্রতিহত করতে হবে।সেই জন্য আবারো শেখ হাসিনাকে ক্ষমতায় বসাতে সকলকে একযোগে কাজ করতে হবে।শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আগামী জাতীয় নির্বাচনে নৌকা প্রতীক বিজয় করতে হবে,এসব আরো কথা বলেন তারা।
এ ছাড়া বঙ্গবন্ধু ও তার পরিবরের সদস্য সহ ১৫ই আগষ্টের সকল শহীদদের আত্মার শান্তি কামনায় প্রায় তিন হাজার মানুষের কাঙালী ভোজের আয়োজন করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট