1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৫০ অপরাহ্ন
শিরোনাম :
চন্দনাইশে “প্রাণিসম্পদ প্রদর্শনী” সম্পন্ন চাঁপাইনবাবগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫। আবাহনী ক্রীড়াচক্রে সভাপতি সাবেক পৌর মেয়র আধ্যাপক মোঃ হারুনুর রশীদ এর শুভ জন্মদিন পালিত। সাবেক যুবনেতা মুজিবুর রহমান ও আব্দুল করিম ইমনের মায়ের কবরে শ্রদ্ধা জানান কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা তসলিম উদ্দীন রানা পটিয়ায় প্রথমবারের মতো ক্বলবে কুরআনের আলো ফাউন্ডেশনের উদ্যোগে হিফজুল কুরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন পটিয়ায় কুরআন ফাউন্ডেশনের উদ্যোগে কুরআন প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন সোনাইমুড়ীতে স্বেচ্ছাসেবক লীগ নেতার সংবাদ সম্মেলন সোনাইমুড়ীর গজারিয়া জনকল্যাণ সংস্থার ঈদ পুনর্মিলনী ও আলোচণা সভা অনুষ্ঠিত শিবগঞ্জে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত। পটিয়ায় এস.এ.নুর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্ভোধন করেন বিচারপতি-শেখ আরিফ হাসান

পটিয়ায় চারুশিল্পী পরিবার এর আয়োজনে চিত্রাঙ্কন কর্মশালা সম্পন্ন

  • প্রকাশিত: রবিবার, ১০ মার্চ, ২০২৪
  • ৮০ বার পড়া হয়েছে

পটিয়ায় চারুশিল্পী পরিবার এর আয়োজনে চিত্রাঙ্কন কর্মশালা আয়োজন করা হয়। ৯ তারিখ শনিবার দিনব্যাপী পটিয়া সরকারী কলেজ ক্যাম্পাসে আয়োজিত এই কর্মশালায় অংশগ্রহণ করে ৯০ জন চিত্রশিল্পী। চিত্রাঙ্কন কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য ফারহানা আফরিন জিনিয়া। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমি পুরষ্কার প্রাপ্ত ন্যাট্যকার মিলন কান্তি দে, চিত্রশিল্পী কাজী মোরশেদ, অজয় সেন চৌধুরী, ইব্রাহীম মাহমুদ, সঞ্জয় সরকার অক্ষয়।

চারুশিল্পী পরিবার পটিয়ার সমন্বয়ক আবদুল্লাহ ফারুক রবির সঞ্চলনায় ও আহবায়ক হামেদ হাসান এর সভাপতিত্বে শুরুতে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন চিত্রাঙ্কন কর্মশালার আহবায়ক নয়ন দে।
চিত্রাঙ্কন কর্মশালার প্রধান অতিথি ফারহানা আফরিন জিনিয়া বলেন, পটিয়া উপজেলা একটি শিল্প সাহিত্যে প্রসিদ্ধ অঞ্চল। সুপ্রসিদ্ধ ইতিহাস ও সাংস্কৃতিক ঐতিহ্যের ধারাবাহিকতা বর্তমান তরুণ প্রজন্ম অক্ষুণ্ণ রেখে যাচ্ছে। চিত্রাঙ্কন কর্মশালা আয়োজন অত্যন্ত প্রশংসনীয় উদ্যোগ। নতুন প্রজন্মের শিক্ষার্থীরা চারুকলার প্রতি উৎসাহিত হবে। সেই সাথে দক্ষ চিত্রশিল্পী তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

নাট্যকার মিলন কান্তি দে বলেন, বীর প্রসবিনী পটিয়ায় সবসময় শিক্ষা, সাহিত্য ও সংস্কৃতি চর্চার প্রাণকেন্দ্র হিসেবে পরিচিত। চিত্রাঙ্কন কর্মশালার আয়োজন পটিয়ার চিত্রশিল্পীদের দীর্ঘদিনের প্রচেষ্ঠার প্রতিফলন। পটিয়ার নান্দনিক সাংস্কৃতিক ইতিহাস ও ঐতিহ্যের অংশ হয়ে থাকবে পটিয়ার চারুশিল্পীরা।
চারুশিল্পী পরিবার পটিয়ার সমন্বয়ক আবদুল্লাহ ফারুক রবি বলেন, চারুশিল্পী পরিবার পটিয়ার প্রায় ৩০০০ শিক্ষার্থী ও ২৪টি আর্ট স্কুলের প্রতিনিধিত্ব করে। যার মাধ্যমে ছবি আঁকাসহ চারুকলার বিভিন্ন বিষয়ে শিক্ষার্থীরা প্রশিক্ষণ পাচ্ছে। শিক্ষার্থীদের শিল্প মনের বিকাশ হচ্ছে। ভবিষ্যতেও চারুশিল্পী পরিবার বিভিন্ন আয়োজনের মাধ্যমে পটিয়াতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে।
সকাল থেকে একঝাঁক চিত্রশিল্পীদের পদচারণায় মুখরিত হয় পটিয়া সরকারী কলেজ প্রাঙ্গণ। কর্মশালায় অংশ নেওয়া ৯০ জন শিক্ষার্থীদের জলরঙ, স্কেচ, প্যাস্টেল, পেইন্টিং সহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রধান করেন চিত্রশিল্পী অজয় সেন চৌধুরী, কাজী মোরশেদ, হামেদ হাসান, ইব্রাহীম মাহমুদ, সঞ্জয় সরকার অক্ষয়, টিকলু দে, নয়ন দে। পরে অতিথিরা অংশগ্রহণকারী সবার হাতে সনদপত্র তুলে দেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট