1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১২:১৪ অপরাহ্ন
শিরোনাম :
পটিয়ায় এস.এ.নুর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্ভোধন করেন বিচারপতি-শেখ আরিফ হাসান সোনাইমুড়ী থানার আয়োজনে সাংবাদিকদের মধ্যাহ্নভোজ সোনাইমুড়ী প্রেসক্লাবে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত শিবগঞ্জে অগ্নিকান্ডে ৪টি গরুর মৃত্যু, প্রায় ৭ লাখ টাকার ক্ষতি। চট্টগ্রাম জেলা পরিষদের নব-নির্বাচিত প্যানেল চেয়ারম্যান ফারহানা আফরিন  পটিয়ায় সংবর্ধিত  বেতছড়ি জামে মসজিদের খতিবের বিদায়ী সংবর্ধনা। গ্রীন মোহনগঞ্জ” এর সার্বিক সফলতা ও পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন জনাব সাজ্জাদুল হাসান এমপি। চাঁপাইনবাবগঞ্জে শান্তিপূর্ণভাবে ঈদের জামাত অনুষ্ঠিত। বটতল ফাউন্ডেশন এর উপদেষ্টা ও কার্যকরী কমিটির পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা পবিত্র ঈদ সবার জীবনে বয়ে আনুক অনাবিল সুখ শান্তি, সৌহার্দ্য ও সম্প্রীতি -লায়ন মোঃ আবু ছালেহ্

পটিয়ায় ওঁকারেশ্বর যোগমঠ প্রতিষ্টাতা স্বামী জীবনন্দ অবধূতের ৮০তম তিরোধান দিবস পালন

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৬৯ বার পড়া হয়েছে

অরুন নাথ,পটিয়া প্রতিনিধিঃ
আজ বৃহস্পতিবার(২১শে সেপ্টম্বর)চটগ্রামের পটিয়া উপজেলা কুসুমপুরা ইউনিয়নের গোরনখাইন গ্রাম প্রকাশ জিরি ওঁকারেশ্বর যোগমঠ প্রতিষ্টাতা শ্রীমৎ স্বামী জীবানন্দ অবধূত পরিবাজক এর তিরোধান দিবস উদযাপন যোগমঠ পরিচালনা পরিষদের উদ্যোাগে প্রতি বছরের ন্যায় এবার ৮০তম তিরোধান দিবস উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন নানান ধর্মীয় অনুষ্টান মালা আয়োজনে দিবসটি পালিত হয়েছে।
এতে দিন্যব্যাপী অনুষ্টান মালার কর্মসূচীর আলোকে ভোর ঘটিকা থেকে শুরু হয় মাঙ্গলিক শঙ্খধ্বনী,মঙ্গল আরতি,চন্ডী পাট,জগৎ মঙ্গল কামনায় মহতী ব্রহ্মযজ্ঞাহুতি,
গুরু পূজা,ভোগ আরতি, স্বামীজীর স্মৃতিচারন অনুষ্টান অনুষ্টিত হয়েছে।
এ স্মৃতিচারন ধর্মীয় সভা যোগমঠ পরিচালনা পরিষদের সভাপতি সমাজসেবক বাবু অরুন কান্তি নাথ এর সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক খোকন কান্তি নাথ ও বিবেকানন্দ নাথের সঞ্চালনায় অনুষ্টিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্হিত থাকার সম্মতি জ্ঞাপন করে ছিলেন চটগ্রাম ক্রিসেন্ট লজিষ্টিক লিঃ চেয়ারম্যান ও দানবীর বাবু নিপুর চৌধুরী।তিনি ব্যবসায়িক বিশেষ কাজের ব্যস্হতা কারন জনিত অনুষ্টানে শরীরে যোগদান করতে না পারলেও ভিডিও কনফারেন্স অনুষ্টানের উপস্হিত সুধীজনের মাঝে তার গুরুত্ব পূর্ন বক্তব্য প্রদানকালে বলেছেন আমি আপনাদের সন্তান হিসেবে সবাই আমাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।আমি অনুষ্টানে যোগদান করতে না পারলেও মহান স্বামীজীর প্রতি আমার হৃদয়ে অঢেল ভক্তি,বিশ্বাস,সবই আছে।এই মহৎ অনুষ্টানে আসতে না পারায় আমি নিজেই ব্যতিত,ভারক্রান্ত মনে নিজ বিশেষ কর্মে নিয়োজিত রয়েছি এভাবে আরো অনেক কথা বলেন তিনি।
এতে অনুষ্টানের উদ্ভোধক অতিথি হিসেবে বক্তব্য রাখেন সীতাকুন্ড পূজা পরিষদের সভাপতি বাবু বিমল চন্দ্র দেব নাথ,বিশেষ অতিথি ছিলেন স্বামী নির্বানন্দ পুরী মহারাজ,বিশিষ্টি ধর্মীয় বক্তা ক্যাপ্টেন রন্জন মজুমদার,চান হরি মন্ডল,নাথ সমিথির সাধারন সম্পাদক ও কুসুমপুরা ইউনিয়ন আ,মীলীগ সভাপতি মাধাই চন্দ্র নাথ,অবঃ প্রাপ্ত শিক্ষিকা স্বর্নলতা দেবী,বাবু শ্যাম কৃষ্ণ রুদ্র,দুদুল দাশ সহ বিভিন্ন মঠ-মন্দিরের সাধু,সন্যাসী বৃন্দ।
এ ছাড়া বহ্মযজ্ঞে পৌরহিত্য করেন ওঁকারেশ্বর যোগমঠ অধ্যক্ষ শ্রীমৎ স্বামী প্রনবানন্দ অবধূত।শ্রীমদ্ভগবত গীতা পাটে ছিলেন বিশিষ্ট গীতাপাটক বাবু নিউটন দেব নাথ ও তার দল।
এরপর দুর-দুরান্ত থেকে আগত স্বধর্ম-পিপাসু ভক্তদের মাঝে আনন্দ বাজারে মহাপ্রসাদ বিতরন করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট