1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:০৪ অপরাহ্ন
শিরোনাম :
আনন্দ-উৎসবে চবি চকরিয়া-পেকুয়া ছাত্র ফোরাম’র নবীনদের বরণ ও প্রবীণদের বিদায় উদযাপন পটিয়ায় প্রথম বারে মত বইপ্রেমী”র একুশে বইমেলা উদ্বোধন শুরু আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সাংবাদিক ঐক্য পরিষদের আলোচনা সভা সাংবাদিকতার যোগ্যতা নির্ধারণের দাবির সঙ্গে সরকার একমত: তথ্য প্রতিমন্ত্রী এলাকার উন্নয়নে প্রত্যেক সংসদ সদস্যরা পাবেন ২০ কোটি টাকা প্রতিবেশীদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে ‘সামুদ্রিক সম্পদ’ আহরণ করুন: প্রধানমন্ত্রী নাব্যতা সংকটে কর্ণফুলী নদীতে ফেরী চলাচলে চরম দুর্ভোগে চালক ও যাত্রীরা সবকিছুর আগে আমাদের সবাইকে নিজের মাতৃভাষার চর্চার ওপর গুরুত্ব দিতে হবে -এ কে এম মকছুদ আহমেদ হাজী আবদুল বাতেন সওদাগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ে চাকরি দেওয়ার নামে প্রতারণা, সেই শিক্ষকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

পটিয়ায় আ,লীগের বর্ধিত সভায় নৌকার প্রার্থী বিজয়ের অঙ্গীকারে হাত তুলে ঐক্যবদ্ধ হলেন নেতৃবৃন্দরা

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩
  • ১৪৭ বার পড়া হয়েছে

অরুন নাথ,পটিয়া প্রতিনিধি: চট্টগ্রামের পটিয়া উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় বক্তারা বলেছেন, চট্টগ্রাম-১২ (পটিয়া) সংসদীয় আসনে প্রার্থী পরিবর্তন করে এবং দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্ষীয়ান রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা মোতাহেরুল ইসলাম চৌধুরীকে নৌকার প্রার্থী মনোনীত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পটিয়াকে কলংকমুক্ত করেছেন।

বুধবার (২৯ নভেম্বর) বিকেলে, পটিয়া রয়েল কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত বর্ধিত সভায় তৃণমূল নেতারা এসব কথা বলেন।

বর্তমান সংসদ সদস্য সামশুল চৌধুরীকে ইঙ্গিত করে নেতারা বলেন, কোনদিন আওয়ামী লীগ করেননি সামশুল হক চৌধুরী। কিন্তু প্রতিমন্ত্রী মর্যাদা পেয়েছেন। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার মনোনীত প্রার্থী প্রবীণ আওয়ামী লীগ নেতা মোতাহেরুল ইসলাম চৌধুরীর বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করার যে সিদ্ধান্ত নিয়েছেন সামশুল হক, তার ধৃষ্টতা নির্বাচনে দিন ব্যালেটের মাধ্যমে জবাব দিবে এলাকাবাসী, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এর ফলে আপনাকে মাঠ ছেড়েও পালাতে হবে।

নেতারা বলেন, এবারের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে একজন তৃনমুল পর্যায়ের পরীক্ষিত ও বর্ষীয়ান রাজনীতিবিদ চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরীকে নৌকা প্রতীকের মনোনয়ন দিয়ে তৃনমুলকে মূল্যায়ন করেছেন আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা।

সভায় আরো অভিযোগ করা হয়, সামশুল হক চৌধুরী আওয়ামী লীগকে বিভক্ত করে রেখেছেন গত ১৫ বছর ধরে। দলীয় কোন্দলের কারণে নেতৃত্ব শুন্য হচ্ছে পটিয়া আওয়ামী লীগ। অবশ্য আওয়ামী লীগের সাড়ে ১৪ বছরের শাসনামলে দেশের ব্যাপক উন্নয়ন হয়েছে দাবি করে, তৃণমূল নেতারা আবারো দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা জয়ী হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। এজন্য দলীয় ঐক্য প্রয়োজন বলে মনে করেন তারা। এ অবস্থায় দল ও দেশের প্রয়োজনে নেতারা ভেদাভেদ ভুলে সংসদ নির্বাচনে দলকে বিজয় উপহার দেওয়ার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আ ক ম শামসুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদের সঞ্চালনায় বক্তব্য রাখেন চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে প্রার্থী পরিবর্তন করে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্ষীয়ান নেতা বীর মুক্তিযোদ্ধা মোতাহেরুল ইসলাম চৌধুরী। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক মহিলা এমপি তেমন আরা তৈয়ব, কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, পটিয়া পৌরসভা মেয়র আইয়ুব বাবুল, জেলা আওয়ামী লীগের সসভাপতি আইয়ুব আলী, যুগ্ম সাধারণ সম্পাদক প্রদীপ দাশ, সাংগঠনিক সম্পাদক আ ম ম টিপু সুলতান চৌধুরী, যুব ও ক্রীড়া সম্পাদক মোহাম্মদ ফারুক, জেলা আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা সামশুদ্দিন আহমেদ, বীর মুক্তিযোদ্ধা একেএম আব্দুল মতিন চৌধুরী, চৌধুরী মাহাবুবুর রহমান, সিরাজুল ইসলাম মাস্টার, কাজী আবু তৈয়ব,জুলকারনাইন চৌধুরী জীবন প্রমুখ।

বর্ধিত সভার পূর্বে পটিয়া উপজেলার ১৭ ইউনিয়ন ও পটিয়া পৌরসভা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা খন্ডখন্ড মিছিল নিয়ে বর্ধিত সভায় যোগদান করেন। এসময় বর্ধিত সভা জনসভায় রূপান্তর হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট