1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
বৃষ্টিই তুলে দিলেন সুপার এইটে, যুক্তরাষ্ট্রকে পাকিস্তানের বিদায়। ব্রিটিশ বিরোধী আন্দোলনে পটিয়ার ধলঘাট যুদ্ধ দিবসের আলোচনা সভা টাকা উড়ানো সহজ উপার্জন নয়! শিল্পপতি লোহানী সাহেবের ছেলের বাস্তব জীবনের গল্প আবারো চালু হলো চট্টগ্রাম-কক্সবাজার ‘স্পেশাল ট্রেন’ এম এ রহিম দ্বিতীয় বারের মতো আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয় কেন্দ্রীয় উপ কমিটির সদস্য মনোনীত। ভেজাল খাদ্য প্রতিরোধে অন দ্য স্পট স্ক্রিনিং, মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে : কক্সবাজারে খাদ্যমন্ত্রী সোনাইমুড়ীতে দুর্গন্ধের সূত্রে মিল্ল মান্নানের লাশ। আপনারা আমার উপর ভরসা রাখুন ক্ষতিগ্রস্ত বাড়ী-ঘর, বেড়িবাঁধ, রাস্তা ঘাট, পুল, ব্রীজ দ্রুত মেরামত করে দেবাে’ -প্রধান মন্ত্রী শেখ হাসিনা কলাপাড়ায় ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। শিশুশ্রমের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে

পটিয়ায় আ,লীগের বর্ধিত সভায় নৌকার প্রার্থী বিজয়ের অঙ্গীকারে হাত তুলে ঐক্যবদ্ধ হলেন নেতৃবৃন্দরা

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩
  • ২১৪ বার পড়া হয়েছে

অরুন নাথ,পটিয়া প্রতিনিধি: চট্টগ্রামের পটিয়া উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় বক্তারা বলেছেন, চট্টগ্রাম-১২ (পটিয়া) সংসদীয় আসনে প্রার্থী পরিবর্তন করে এবং দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্ষীয়ান রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা মোতাহেরুল ইসলাম চৌধুরীকে নৌকার প্রার্থী মনোনীত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পটিয়াকে কলংকমুক্ত করেছেন।

বুধবার (২৯ নভেম্বর) বিকেলে, পটিয়া রয়েল কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত বর্ধিত সভায় তৃণমূল নেতারা এসব কথা বলেন।

বর্তমান সংসদ সদস্য সামশুল চৌধুরীকে ইঙ্গিত করে নেতারা বলেন, কোনদিন আওয়ামী লীগ করেননি সামশুল হক চৌধুরী। কিন্তু প্রতিমন্ত্রী মর্যাদা পেয়েছেন। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার মনোনীত প্রার্থী প্রবীণ আওয়ামী লীগ নেতা মোতাহেরুল ইসলাম চৌধুরীর বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করার যে সিদ্ধান্ত নিয়েছেন সামশুল হক, তার ধৃষ্টতা নির্বাচনে দিন ব্যালেটের মাধ্যমে জবাব দিবে এলাকাবাসী, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এর ফলে আপনাকে মাঠ ছেড়েও পালাতে হবে।

নেতারা বলেন, এবারের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে একজন তৃনমুল পর্যায়ের পরীক্ষিত ও বর্ষীয়ান রাজনীতিবিদ চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরীকে নৌকা প্রতীকের মনোনয়ন দিয়ে তৃনমুলকে মূল্যায়ন করেছেন আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা।

সভায় আরো অভিযোগ করা হয়, সামশুল হক চৌধুরী আওয়ামী লীগকে বিভক্ত করে রেখেছেন গত ১৫ বছর ধরে। দলীয় কোন্দলের কারণে নেতৃত্ব শুন্য হচ্ছে পটিয়া আওয়ামী লীগ। অবশ্য আওয়ামী লীগের সাড়ে ১৪ বছরের শাসনামলে দেশের ব্যাপক উন্নয়ন হয়েছে দাবি করে, তৃণমূল নেতারা আবারো দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা জয়ী হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। এজন্য দলীয় ঐক্য প্রয়োজন বলে মনে করেন তারা। এ অবস্থায় দল ও দেশের প্রয়োজনে নেতারা ভেদাভেদ ভুলে সংসদ নির্বাচনে দলকে বিজয় উপহার দেওয়ার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আ ক ম শামসুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদের সঞ্চালনায় বক্তব্য রাখেন চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে প্রার্থী পরিবর্তন করে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্ষীয়ান নেতা বীর মুক্তিযোদ্ধা মোতাহেরুল ইসলাম চৌধুরী। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক মহিলা এমপি তেমন আরা তৈয়ব, কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, পটিয়া পৌরসভা মেয়র আইয়ুব বাবুল, জেলা আওয়ামী লীগের সসভাপতি আইয়ুব আলী, যুগ্ম সাধারণ সম্পাদক প্রদীপ দাশ, সাংগঠনিক সম্পাদক আ ম ম টিপু সুলতান চৌধুরী, যুব ও ক্রীড়া সম্পাদক মোহাম্মদ ফারুক, জেলা আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা সামশুদ্দিন আহমেদ, বীর মুক্তিযোদ্ধা একেএম আব্দুল মতিন চৌধুরী, চৌধুরী মাহাবুবুর রহমান, সিরাজুল ইসলাম মাস্টার, কাজী আবু তৈয়ব,জুলকারনাইন চৌধুরী জীবন প্রমুখ।

বর্ধিত সভার পূর্বে পটিয়া উপজেলার ১৭ ইউনিয়ন ও পটিয়া পৌরসভা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা খন্ডখন্ড মিছিল নিয়ে বর্ধিত সভায় যোগদান করেন। এসময় বর্ধিত সভা জনসভায় রূপান্তর হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট