1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
বুধবার, ১৯ জুন ২০২৪, ১১:০৫ অপরাহ্ন
শিরোনাম :
বৃষ্টিই তুলে দিলেন সুপার এইটে, যুক্তরাষ্ট্রকে পাকিস্তানের বিদায়। ব্রিটিশ বিরোধী আন্দোলনে পটিয়ার ধলঘাট যুদ্ধ দিবসের আলোচনা সভা টাকা উড়ানো সহজ উপার্জন নয়! শিল্পপতি লোহানী সাহেবের ছেলের বাস্তব জীবনের গল্প আবারো চালু হলো চট্টগ্রাম-কক্সবাজার ‘স্পেশাল ট্রেন’ এম এ রহিম দ্বিতীয় বারের মতো আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয় কেন্দ্রীয় উপ কমিটির সদস্য মনোনীত। ভেজাল খাদ্য প্রতিরোধে অন দ্য স্পট স্ক্রিনিং, মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে : কক্সবাজারে খাদ্যমন্ত্রী সোনাইমুড়ীতে দুর্গন্ধের সূত্রে মিল্ল মান্নানের লাশ। আপনারা আমার উপর ভরসা রাখুন ক্ষতিগ্রস্ত বাড়ী-ঘর, বেড়িবাঁধ, রাস্তা ঘাট, পুল, ব্রীজ দ্রুত মেরামত করে দেবাে’ -প্রধান মন্ত্রী শেখ হাসিনা কলাপাড়ায় ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। শিশুশ্রমের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে

নোয়াখালীতে গ্রাম আদালতের অর্ধ-বার্ষিকী সমন্বয় সভা অনুষ্ঠিত

  • প্রকাশিত: বুধবার, ৫ জুন, ২০২৪
  • ৪৩ বার পড়া হয়েছে

নোয়াখালী প্রতিনিধি:

বুধবার (৫ মে) নোয়াখালী জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে “জেলা পর্যায়ে গ্রাম আদালত কার্যক্রমের অগ্রগতি পর্যালোচনা এবং করণীয় শীর্ষক সমন্বয় সভা” অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক জালাল উদ্দীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ।

জেলার সকল ইউপি সচিবদের অংশগ্রহণে প্রধান অতিথি বক্তব্যের মধ্য দিয়ে বিভিন্ন দিক নির্দেশনা দেন। বিচার প্রার্থীর গ্রাম আদালতের সেবা থেকে যাতে বাঞ্ছিত না হয়, সে দিকে খেয়াল রাখার জন্য ইউপি সচিবদেরকে নির্দেশ দেন। গ্রাম আদালতের মামলা এজলাসে পরিচালনা করার ক্ষেত্রে মূখ্য ভূমিকা রাখার জন্য নির্দেশ দেন।

উচ্চ আদালতে মামলার চাপ কমাতে গ্রাম আদালতের কোনো বিকল্প নাই। তিনি আরো বলেন, উচ্চ আদালতে মামলার করলে প্রান্তিক মানুষের ভোগান্তি হয় অনেক। এরমধ্যে যাতায়াত খরচ, উকিলের খরচ, মামলার দীর্ঘসূত্রতা তো আছেই। দেশের হতদরিদ্র ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর ন্যায়বিচার প্রাপ্তির পথকে সহজ করার লক্ষ্যে স্থানীয় সরকার বিভাগ কর্তৃক পরিচালিত বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (৩য় পর্যায়) প্রকল্পের মাঠ পর্যায়ের কার্যক্রম ইতোমধ্যে শুরু হয়েছে।

আরো বক্তব্য রাখেন কোম্পানিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আনোয়ার হোসাইন পাটোয়ারী, কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সরওয়ার উদ্দিন, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আঁখি নূর জাহান নীলা।

প্রকল্পের নোয়াখালী জেলার কার্যক্রম প্রেজেন্টেশনের মাধ্যমে তুলে ধরেন অতিরিক্ত জেলা ব্যবস্থাপক প্রনব কান্তি দাস। সার্বিক বিষয়ে সহযোগিতা করেন উপজেলা সমন্বয়কারীগণ।

ইউরোপীয় ইউনিয়ন, ইউএনডিপি এবং বাংলাদেশ সরকারের আর্থিক ও কারিগরি সহযোগিতায় বাস্তবায়িত হচ্ছে এ প্রকল্প। দেশের ৬১ জেলার ৪৬৮ উপজেলায় ৪৪৫৩ টি ইউনিয়নে প্রকল্পটির মাঠ পর্যায়ে বাস্তবায়নে কাজ করছে ইপসা, ইএসডিও এবং ওয়েভ ফাউন্ডেশন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট