1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
কাতারে অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ ট্রেড ফেয়ার ২০২৪ জৈষ্ঠ্যপুরা রমনি মোহন উচ্চ বিদ্যালয়ে  চলছে ক্ষুদে ‘শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা’ কার্যক্রম পটিয়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর আনারস মার্কার সমর্থনে জিরি ইউনিয়ন নির্বাচনী প্রধান কার্যালয় উদ্ভোধন ও সভা চন্দনাইশে বৌদ্ধ পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক বাবু নিবু কান্তি বড়ুয়ার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন পটিয়া বিএনপির প্রস্তুতি সভায় এনামুল হক এনাম কারচুপি ও প্রহসনের নির্বাচনে জনগণের অংশগ্রহণ নেই। শ্রেষ্ঠত্বের স্বাক্ষর রেখে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান গৌরব অর্জনে সারোয়াতলী পূর্ণ চন্দ্র সেন উচ্চ বিদ্যালয় ভাইস চেয়ারম্যান প্রার্থী মাও.সোলাইমান ফারুকীর গণসংযোগ চট্টগ্রামে ভুয়া জন্মসনদ নিয়ে কাউন্সিলর কার্যালয়ে, গ্রেপ্তার ২ রেজাউল করিম রাজার সমর্থনে বোয়ালখালীতে মতাবিনিময় সভা অটোরিকশার ধাক্কায় বোয়ালখালীতে আহত কিশোরের মৃত্যু

নৃত্যের তালে প্রত্যয়ের “অন্তর মম বিকশিত করো”

  • প্রকাশিত: শুক্রবার, ৩ নভেম্বর, ২০২৩
  • ৩৬৫ বার পড়া হয়েছে

পটিয়াতে প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির আয়োজনে অনুষ্ঠিত হলো “অন্তর মম বিকশিত করো” শিরোনামে প্রত্যয়ের নৃত্য বিভাগের ৩ জন শিশু শিল্পীর একক নৃত্য সন্ধ্যা। আজ ৩ অক্টোবর শুক্রবার বিকাল ৫টায় প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমি মিলনায়তনে অন্তর মম বিকশিত করো অনুষ্ঠানের ৩য় পর্বে একক নৃত্য পরিবেশন করেন শ্রেয়া বড়ুয়া, মন্দিরা সর্দার ও স্নেহা বড়ুয়া।

প্রত্যয়ের সিনিয়র সদস্য শিবু মল্লিক এর প্রানবন্ত সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিশেবে বক্তব্য রাখেন পটিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবদুল হাকিম রানা, ছালেহ আহম্মদ-হাছান বানু ফাউন্ডেশন এর চেয়ারম্যান ডা. মুহাম্মদ শাখাওয়াত হোসাইন হিরু, প্রত্যয় এর সমন্বয়ক এমরান হোসেন রাসেল, নৃত্য শিল্পী মৌমিতা আচার্য্য, প্রত্যয়ের নৃত্য বিভাগের শিক্ষক হৈমন্তী দে। অনুষ্ঠানের শুরুতে বক্তব্য রাখেন একাডেমির নির্বাহী পরিচালক আবদুল্লাহ ফারুক রবি। তিনি বলেন, প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির শিক্ষার্থীদের প্রশিক্ষণ প্রাপ্ত বিষয়ে আরো বেশী চর্চার সুযোগ করে দেওয়ার পাশাপাশি নিজেদের দক্ষ ও যোগ্য হিসেবে গড়ে তোলার জন্যই এই আয়োজন। প্রত্যয় দীর্ঘ ১৪ বছর ধরে শিক্ষা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের সাথে যুক্ত। তারই ধারাবাহিকতায় অন্তর মম বিকশিত করো শিরোনামে বিশেষ অনুষ্ঠান। সাংবাদিক আবদুল হাকিম রানা বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ নির্মাণের জন্য নিজস্ব সংস্কৃতির চর্চা কোন বিকল্প নাই। সংস্কৃতি চর্চার মাধ্যমে নিজেকে অন্যায় ও খারাপ কাজ থেকে বিরত রাখা যায়। ডা. শাখাওয়াত হোসেন হিরু বলেন, বর্তমান সরকার সংস্কৃতি বান্ধব সরকার। মুক্তিযুদ্ধের সপক্ষের বর্তমান সরকার সাংস্কৃতিক কর্মকাণ্ডে পৃষ্ঠপোষকতার মাধ্যমে সারা দেশে সাংস্কৃতিক কর্মকাণ্ড সম্প্রসারণ করার জন্য গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে। বক্তারা আরো বলেন, শাস্ত্রীয় নৃত্য কেবল ব্যাকরণ নয়, এটি একটি বিস্তৃত পরিপূর্ণ শিল্পমাধ্যম, যা সৌন্দর্য ও শক্তির সুপ্রকাশ ঘটায়। নৃত্য এক প্রকার ধ্যান এবং প্রার্থনা, যা আমাদের মনকে শান্ত রাখে। কঠোর অধ্যবসায় ও সাধনার মাধ্যমে একজন শিল্পী নিজেকে নৃত্য পরিবেশনার উপযোগী করে গড়ে তোলেন। ৩ জন ক্ষুদে নৃত্য শিল্পী পাশাপাশি একক ও দলীয় নৃত্য পরিবেশন করে আদিবা খানম গল্প, জাফরিন ফেরদৌস রিহা, আদৃতা দাশ, মিষ্টু বড়ূয়া, রাজন্যা দাশ, প্রীতি পাল, অদিতি সর্দার, শ্রেয়া দাশ। তাদের দলীয় নৃত্য পরিবেশন এর মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট