1. info@www.dainikdeshbarta.com : bissho sangbad Online : bissho sangbad Online
  2. info@www.dainikdeshbarta.com : Dainik Desh Barta :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১১:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
পটিয়ায় এস.এ.নুর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্ভোধন করেন বিচারপতি-শেখ আরিফ হাসান সোনাইমুড়ী থানার আয়োজনে সাংবাদিকদের মধ্যাহ্নভোজ সোনাইমুড়ী প্রেসক্লাবে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত শিবগঞ্জে অগ্নিকান্ডে ৪টি গরুর মৃত্যু, প্রায় ৭ লাখ টাকার ক্ষতি। চট্টগ্রাম জেলা পরিষদের নব-নির্বাচিত প্যানেল চেয়ারম্যান ফারহানা আফরিন  পটিয়ায় সংবর্ধিত  বেতছড়ি জামে মসজিদের খতিবের বিদায়ী সংবর্ধনা। গ্রীন মোহনগঞ্জ” এর সার্বিক সফলতা ও পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন জনাব সাজ্জাদুল হাসান এমপি। চাঁপাইনবাবগঞ্জে শান্তিপূর্ণভাবে ঈদের জামাত অনুষ্ঠিত। বটতল ফাউন্ডেশন এর উপদেষ্টা ও কার্যকরী কমিটির পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা পবিত্র ঈদ সবার জীবনে বয়ে আনুক অনাবিল সুখ শান্তি, সৌহার্দ্য ও সম্প্রীতি -লায়ন মোঃ আবু ছালেহ্

নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্তে কমান্ডার পর্যায়ে বিজিবি’র সঙ্গে বিজিপি’র সৌজন্য সাক্ষাৎ

  • প্রকাশিত: রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৯০ বার পড়া হয়েছে

নাইক্ষ্যংছড়ি ॥ কমান্ডার পর্যায়ে সীমান্তের ঘুমধুমে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র সাথে সৌজন্য সাক্ষাৎ করেছে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি)।

রবিবার (১০ সেপ্টেম্বর) সকালে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুমে বাংলাদেশ-মিয়ানমার ফ্রেন্ডশীপ ব্রিজে বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এবং প্রতিপক্ষ মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী (২ বিজিপি) কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাৎ করেন তারা। বিষয়টি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে নিশ্চিত করে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) অধিনায়ক লে: কর্ণেল সাইফুল ইসলাম চৌধুরী জানান, রবিবার (১০ সেপ্টম্বার) সকালে নাইক্ষ্যংছড়ি সীমান্তের ঘুমধুমে বাংলাদেশ-মিয়ানমার ফ্রেন্ডশীপ ব্রিজে বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪বিজিবি) এবং প্রতিপক্ষ মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী (২ বিজিপি) এর কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাত অনুষ্ঠিত হয়।
এসময় উক্ত সৌজন্য সাক্ষাতে ২০ সদস্য বিশিষ্ট বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেন কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর অধিনায়ক লে: কর্ণেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী। অপর দিকে সৌজন্য সাক্ষাতে ১০ সদস্য বিশিষ্ট দলের নেতৃত্ব দেন মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর (২ বিজিপি) এর অধিনায়ক লে: কর্ণেল কিয়া নাইং সোই।
আরও জানাযায়, সাক্ষাতকালে বিজিবি’র পক্ষ থেকে বাংলাদেশ-মায়ানমার সীমান্তে ইয়াবা ও মাদকদ্রব্য চোরাচালান, তথ্য আদান প্রদান, নিয়মিত সীমান্তে কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাৎ, যৌথ টহল, বর্ডার লিয়াজো অফিস, বন্ধুত্বমূলক খেলাধূলার আয়োজন করা এবং অন্যান্য দ্বিপাক্ষিক বিষয়ে আলোচনা করা হয়।
সৌহার্দ্যপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত বৈঠকে উভয়পক্ষ পরস্পরকে সীমান্ত সংশ্লিষ্ট বিষয়ে সর্বাত্মক সহযোগিতার ব্যাপারে সম্মত হন।
মিয়ানমারের সাথে বাংলাদেশের দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় যেকোন সমস্যা সমাধানে উভয় কমান্ডার বন্ধুত্বপূর্ণ আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানে পদক্ষেপ গ্রহণে একমত হন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট